বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

ইবিতে শহীদ রুপমের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত

ইবিতে শহীদ রুপমের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত

 

ইবি (ইসলামী বিশ্ববিদ্যালয়) থেকে এম বি রিয়াদঃ— বিনম্র শ্রদ্ধায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ দেবাশীষ ভট্টাচার্য রুপমের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১০ টায় র‌্যালি বের করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী।

র‌্যালিটি দলীয় টেন্ট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এসে মিলিত হয়। সেখানে শহীদ দেবাশীষ ভট্টাচার্য রুপমের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে তারা। পরে ১ মিনিট নিরবতা পালন করে সেখানে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রমৈত্রীর সভাপতি আব্দুর রউফ ও সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু। এছাড়াও সহ-সভাপতি আখতার হোসেন আজাদ ও শামিমুল ইসলাম সুমন, যুগ্ম সম্পাদক ওজয় কুমার এবং কোষাধ্যক্ষ রিপন রায়সহ সংগঠনটির অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। Click here

আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ দেবাশীষ ভট্টাচার্য রূপম রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রমৈত্রীর নেতা ছিলেন। ১৯৯৩ সালের ১৩ই ফেব্রুয়ারি মৌলবাদী সন্ত্রাসী ইসলামি ছাত্র শিবির দ্বারা চলন্ত বাসের মধ্যে নির্মমভাবে নিহত হন তিনি। তারপর থেকে শিক্ষারক্ষা-সন্ত্রাস-সাম্প্রদায়িকতা বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে শহীদ দেবাশীষ ভট্টাচার্য রুপম প্রেরণার উৎস।

উল্লেখ্য, রুপম বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার একজন উদীয়মান ছাত্র নেতা ছিলেন। ১৯৯৫ সালের ১১ই ফেব্রুয়ারী রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের সঙ্গে জামাত শিবিরের সংঘর্ষ সৃষ্টি হয়। পরে ১৩ই ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় রুপম তার তিন বন্ধুকে নিয়ে রাজশাহী থেকে পাবনার উদ্দেশ্যে যাত্রা করে। তারা বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর এলাকায় পৌছালে প্রায় ১৫ জন সশস্ত্র শিবির ক্যাডার বাস টিকে থামিয়ে দেয়। পরে ভেতরে ঢুকে অর্ধ শতাধিক যাত্রীর উপস্থিতিতে চাকু ও চাইনিজ কুড়াল দিয়ে রুপমকে আঘাত করে। রুপমের বন্ধুরা বাধা দিতে এগিয়ে আসলে তারাও শিবিরের পৈশাচিকতার শিকার হয়। এভাবে সন্ত্রাসীরা দশ মিনিটে তাদের অপারেশন শেষ করে কোচ থেকে নেমে যায়। তবে ড্রাইভারকে কোচটিকে কোথাও না থামিয়ে নাটোর পর্যন্ত চালিয়ে যেতে হুকুম দেয় তারা। নাটোরে বাসটি পৌছালে কয়েকজন যাত্রী রুপম ও তার অপর তিন বন্ধুদের স্থানীয় হাসপাতালে নিয়ে যান। তবে প্রচুর রক্তক্ষরনে কোচেই রুপমের মৃত্যু ঘটে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x