মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪ আশুলিয়া ইউনিয়ন ভূমি অফিসে অভিযান, দুই বহিরাগতকে জেল

আশুলিায়ায় একটি তৈরি পোশাক কারখানায় বেতন না পেয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট

আশুলিায়ায় একটি তৈরি পোশাক কারখানায় বেতন না পেয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট

 

নিজস্ব প্রতিবেদকঃ আশুলিায়ায় একটি তৈরি পোশাক কারখানায় বেতন না পেয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে বিক্ষুব্ধ শ্রমিকরা। ভাঙচুর ও লুটপাটের অভিযোগে কারখানার ১৫ জন শ্রমিকের নাম উল্লেখ করে অজ্ঞাত পাঁচ’শ জনকে আসামী করে আশুলিয়া থানায় মামলা দায়ের করেছে গার্মেন্টস কর্তৃপক্ষ। এঘটনায় পুলিশ ওই গার্মেন্টস এর তিন কর্মকর্তাকে আটক করেছে।

আশুলিয়া ইউনিয়নের কাঠগড়া বাজার এলাকায় অবস্থিত কনকর্ড গার্মেন্টস গ্রুপের লিলি এ্যাপারেলন্স গার্মেন্টস কারখানায় এ ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে।

আরও পড়ুনঃ বাঁশখালীতে বাস-শ্রমিকের মাঝে মোকাম্মেল হক চৌধুরীর খাদ্যসামগ্রী বিতরণ

পুলিশ জানায়, গত বুধবার (১৫জুলাই) জুন মাসের ওই গার্মেন্টস এর এক হাজার শ্রমিকের বেতন দেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন কারখানা কর্তৃপক্ষ। পরে ব্যাংক থেকে বেতনের টাকা একটু দেরিতে আসায় কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা ওই পোশাক কারখানায় ভিতরে ব্যাপক ভাঙচুর চালায়। সকাল সাড়ে দশটা থেকে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত কারখানার মুল ফটক আটকিয়ে ব্যাপক ভাঙচুর ও তান্ডব চালায় শ্রমিকরা। এসময় শ্রমিকরা কারখানার বিশটি ল্যাপটপ, ৩৫ টি কম্পিউটার, ১০টি ফায়ার ডোর, ডাটা সারভার, ৮৫ টি সিসি ক্যামেরা ভাঙচুর করে কারখানার ডয়ার ভেঙ্গে নগদ এক লক্ষ টাকাসহ কারখানার শিপ মেন্টের জন্য তৈরি করা দুই লক্ষ পিচ শার্ট লুটপাট করে পালিয়ে যাওয়ার সময় কারখানার জেনারেল ম্যানেজার মেজর (অবঃ) জাহিদুর রহমান খাঁনসহ ১৫ জন কর্মকর্তাকে পিটিয়ে আহত করে পালিয়ে যায়। এদিকে কারখানাটির অনেক গুলো সুইং মেশিন ও ভাঙচুর করে তারা। পরে আহতদের দ্রুত উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। পরে খবর পেয়ে শিল্প পুলিশ কারখানাটি পরিদর্শন করেছে। এঘটনায় কারখাটির প্রায় সাড়ে সাত কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানা কর্তৃপক্ষ। এছাড়া বর্তমানে আজ থেকে কারখানাটি মালিকপক্ষ অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেছে। ঈদের আগে প্রস্তুত করে রাখা পোশাক শিপ মেন্টের জন্য বিদেশে না যেতে পারায় কারখানার মালিক বিপাকে পড়েছেন। শ্রমিকদের এ তান্ডবের কারনে এমন অবস্থায় কারখানাটি চালানোর মত সক্ষমতা হাড়িয়ে ফেলেছে মালিকপক্ষ।

আরও পড়ুনঃ বীরগঞ্জে হারিয়ে যাওয়া মাছ ধরার সামগ্রীর চাহিদা বাড়ছে

পরে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে রাতে আশুলিয়া থানায় কারখানার ফ্লোর ইনচার্য শাহ আলমকে প্রধান আসামী করে ৩৫ জন শ্রমিকের নাম উল্লেখ করে আরও পাঁচ’শ জনকে আসামী করে মামলা দায়ের করেন কারখানাটির ডেপুটি ম্যানেজার ওমর আলী। এঘটনায় রাতেই পুলিশ আশুলিয়ায় অভিযান চালিয়ে মামলার প্রধান আসামী ফ্লোর ইনচার্য শাহ আলম (৩৫), প্যাকার ম্যান রাকিব ফরাজী (২১) ও কোয়ালিটি ইনচার্য রাসেল আকনকে (২৯) আটক করেছে।

এবিষয়ে লিলি এ্যাপারেলন্স লিমিটেড কারখানার জেনারেল ম্যানেজার মেজর (অবঃ) জাহিদুর রহমান বলেন কারও উস্কানিতে শ্রমিকরা কারখানাটিতে ভাঙচুর করতে পাওে বলে আমরা মনে করছি। তদন্ত করলে আসল ঘটনা বেড়িয়ে আসবে বলেও মনে করেন তিনি। এদিকে কারখানার কর্মকর্তাদের মারধরের সময় তাদেরও মোবাইল ফোনও লুটপাট করে শ্রমিকরা বলে অভিযোগ করেন তিনি।

এবিষয়ে আশুলিয়া থানার ওসি ইন্টেলিজেন্স ফজলুর রহমান বলেন, মামলার অন্য আসামীদেরও গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে। এছাড়া কি কারণে শ্রমিকরা কারখানাটি ভাঙচুর করেছে সে বিষয়েও তদন্ত চলছে বলেও বলেন তিনি।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৫৬ পূর্বাহ্ণ
  • ১২:১১ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১১ অপরাহ্ণ
  • ১৯:২৪ অপরাহ্ণ
  • ৬:০৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x