শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

আইনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হচ্ছে– আইনমন্ত্রী

আইনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হচ্ছে– আইনমন্ত্রী

 

অনলাইন ডেস্কঃ আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এডভোকেট আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জনবান্ধব সরকার। শেখ হাসিনার আমলে এমন কোন আইন প্রণয়ন করা হয়নি যে আইন জনগনের স্বার্থের পরিপন্থী। জনগণের ইচ্ছার প্রতিফলন হয় তিনি এমন আইন সব সময় প্রণয়ন করার পক্ষে ছিলেন। বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুণ্য হোক এমন আইন শেখ হাসিনার আমলে হবে না। তিনি বলেন, প্রণীত সকল আইনেই জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হচ্ছে।

আইনমন্ত্রী আজ সোমবার (১৯ অক্টোবর) জেলা আইনজীবী সমিতি অডিটরিয়ামে সমিতির সদস্যদের ব্যক্তিগত ও পেশাগত তথ্যাদি সফটওয়ারের মাধ্যমে পরিচালনা করার লক্ষ্যে সফটওয়ার উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ মোক্তার হোসেন সভাপতিত্ব করেন। এসময় চট্টগ্রাম জেলা দায়রা জজ মোঃ ইসমাইল হোসেন, দায়রা জজ শেখ আশফাকুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিনসহ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আইনমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার আইনের শাসন বাস্তবায়নে বিশ্বাসী। বিজ্ঞ আইনজীবীদের আয় রোজগারের বিষয় চিন্তা করে এবং বিচার কাজ সচল রাখার জন্য করোনাকালীন ভার্চুয়ালি কোর্ট পরিচালনা করার ব্যবস্থা করেছেন। চট্টগ্রামে বিচারক শুন্যতার কথা উল্লেখ করে তিনি বলেন, চট্টগ্রামে বিচারক নিয়োগের পাশাপাশি সার্কিট বেঞ্চ স্থাপনের কাজ চলছে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, আইনজীবী সমিতির উদ্যোগে এ সফটওয়ার তৈরির ফলে তথ্য প্রযুক্তির সাথে আইনজীবীদের সেতুবন্ধন তৈরি হয়েছে। তিনি বলেন, একশ সাতাশ বছরের পুরোনো আইনজীবী সমিতি আজ তথ্য প্রযুক্তির সাথে যুক্ত হয়ে সমিতিকে আরো একধাপ এগিয়ে নিলো। এ অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে তিনি সকল সহযোগিতা করবেন বলে এ সময় আশ্বস্ত করেন।

জনাব মহিবুল হাসান বলেন, রাষ্ট্র ও প্রশাসনের অনিয়ম দূর করার জন্য কাজ করেন আইনজীবীরা। সে জন্য ভূমি আইন প্রনয়ণের ক্ষেত্রে বিজ্ঞ আইনজীবীদের পরামর্শ নেওয়া হবে।

এটর্নী জেনারেল এ এম আমিন উদ্দিন অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

আইনজীবীদের চেম্বার ভাড়া, বিদ্যুৎ বিল পরিশোধ, শিক্ষানবিশ আইনজীবীদের নিবন্ধন, লাইব্রেরি হতে বারকোড স্টিকারের মাধ্যমে বই প্রদানসহ সকল কাজ এ সফটওয়ারের মাধ্যমে সম্পন্য হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x