মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:১৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ রাস্তায় পড়ে পাওয়া ব্যাংকের এটিএম কার্ড ফেরত দিলেন কার্ডের মালিককে গণ বিশ্ববিদ্যালয়ে তিন ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ আশুলিয়ায় বিএনসিসি একাডেমীতে নবনির্মিত ভিআইপি কমপ্লেক্সের শুভ উদ্বোধন আশুলিয়ায় উত্তর জামগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ গণ বিশ্ববিদ্যালয়ে সিএসই-টি টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত জেলা তথ্য অফিসের আয়োজন মুক্তিসংগ্রামে সম্মুখযুদ্ধের গল্প শুনল খাগড়াছড়ির শিক্ষার্থীরা ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ওয়ান হেল্থ ডে উদযাপন পলিথিনমুক্ত হচ্ছে চকবাজার, কাজির দেউড়ী ও কর্ণফুলী মার্কেট বীরগঞ্জে “মনি স্যার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট” এর উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুর ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত

সড়ককে নিরাপদ করার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ– সিটি মেয়র

সড়ককে নিরাপদ করার জন্য প্রয়োজন সমন্বিত উদ্যোগ– সিটি মেয়র

 

অনলাইন ডেস্কঃ ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই স্লোগানকে সামনে রেখে খুলনায় আজ শুক্রবার (২২ অক্টোবর) জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে জনসচেতনতা বৃদ্ধিমূলক আলোচনা সভা সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সড়ককে নিরাপদ করতে হলে সড়কের সাথে সংশ্লিষ্ট সকল সংস্থাকে সমন্বিতভাবে কাজ করতে হবে। সড়ক বিভাগ বা সিটি কর্পোরেশন কিংবা বিআরটিএ কারো একার পক্ষে সড়ককে নিরাপদ করা সম্ভব নয়। সড়ককে নিরাপদ করার জন্য সড়ককে প্রশস্ত ও টেকসই করতে হবে। একইসাথে দক্ষ চালক দিয়ে যানবাহন চালনা নিশ্চিত করতে হবে। পাশাপাশি জনগণকে ট্রাফিক আইন ও সিগন্যাল মানার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

খুলনার সড়ককে নিরাপদ করার বিষয়ে সিটি মেয়র বলেন, ফুটপাত সাধারণ জনগণের হাটার জন্য নির্মাণ করা হয়েছে। সেই ফুটপাত দখল করে ব্যবসা করে জনভোগান্তি সৃষ্টি করতে দেওয়া হবে না। ব্যাটারী চালিত রিক্সা পুরোপুরি বন্ধ করার জন্য তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশকে কঠোর নির্দেশনা প্রদান করেন।
খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এবং নিরাপদ সড়ক চাই, খুলনা মহানগর শাখা আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন।

অনুষ্ঠানে বক্তৃতা করেন পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল, খুলনা বিআরটিএ’র উপরিচালক একেএম মিজানুর রশীদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান, নিসচা’র উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শ্যামল সিংহ রায় প্রমুখ। স্বাগত জানান খুলনা মহানগর নিসচা’র সভাপতি এসএম ইকবাল হোসেন বিপ্লব।

আলোচনা শেষে প্রধান অতিথি নিরাপদ সড়ক নিশ্চিত করণে ভূমিকা রাখায় খুলনার বিভিন্ন শ্রেণি-পেশার নয় জনকে জাহানারা কাঞ্চন স্মৃতি পদক প্রদান করেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

ধামসোনা কাজী অফিস



জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x