সোমবার, ২৪ Jun ২০২৪, ০৩:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

স্পেনের দর্শনীয় ও আকর্ষণীয় স্থান “গুগেনহাইম মিউজিয়াম”

স্পেনের দর্শনীয় ও আকর্ষণীয় স্থান “গুগেনহাইম মিউজিয়াম”

 

আজকের দিগন্ত অনলাইন ডেস্কঃ— গুগেনহেইম মিউজিয়াম (Guggenheim Museum) স্পেনের একটি আশ্চর্য্য নিদর্শন। অ্যাটলান্টিক মহাসাগরের তীরে পাহাড়বেষ্টিত উত্তর স্পেনের বিলবাও শহরে অবস্থিত৷ নির্মাণ কাজ ১৯৯৩ সালে শুরু হয়ে শেষ হয়েছে ১৯৯৭ সালে। শতাব্দীর ৯০-এর দশকে শহরটি ইউরোপের একটি পুরনো ও দুর্বল শহরে পরিণত হলে স্থানীয় অঞ্চলের পৌর সরকার শহর উন্নয়নের জন্য পর্যটন শিল্প উন্নয়নের পরিকল্পনা প্রণয়ন করেছে। আর সেই পরিকল্পনাতেই ইউরোপের শিল্পরসিকদের আকর্ষণ করার জন্য ১৯৯৭ সালে নেরভিয় নদীর তীরে গুগেনহেইম মিউজিয়াম প্রতিষ্ঠিত হয়।

গুগেনহেইম মিউজিয়ামের স্থাপত্য ডিজাইন বৈশিষ্ট্যসম্পন্ন এর আকার, কাঠামো ও এটি তৈরিতে ব্যবহৃত কাঁচামাল অসাধারণ বলে বিশ্বের অন্যতম সুন্দর মিউজিয়াম হিসেবে আখ্যায়িত। এটি টাইটেনিয়াম, বেলেপাথর এবং কাঁচ দিয়ে তৈরি। এর ডিজাইনার হলেন মার্কিন স্থাপত্য শিল্পী ফ্রান্ক গেরি (Frank Gehry)। ইউরোপের শিল্পপ্রেমীদের অন্যতম আকর্ষণ এই মিউজিয়ামটি। প্রতি বছর প্রায় দশ লক্ষাধিক পর্যটক গুগেনহাইম জাদুঘর দেখতে আসেন। ফলে বাস্ক প্রদেশের পর্যটন আয় আগের চেয়ে প্রায় ৫ গুণ বেড়েছে। এই মিউজিয়াম শহরের অর্থনৈতিক অবস্থার আমূল পরিবর্তন ঘটিয়েছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ১৬:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫২ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x