শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সিরাজগঞ্জে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ভিডিপি সদস্যদের ভূমিকা শীর্ষক মতবিনিময় শিবপুরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া, সভাপতি আসাদ গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (বিবিএ) ইউজিসি’র অনুমোদন মানিকগঞ্জ সাটুরিয়ায় আখ চাষের বাম্পার ফলন কৃষকের মুখে হাসি আশুলিয়ায় কাঠগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সাটুরিয়া বালিয়াটী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়েছেন- নবনিযুক্ত ডেপুটি স্পিকার শ্রীপুরে আটকে রেখে নগ্ন ভিডিও ধারণ চক্রের ৬সদস্য গ্রেফতার

সিলেটের কানাইঘাটে দুর্গাপুর স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত

সিলেটের কানাইঘাটে দুর্গাপুর স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত

 

সিলেট থেকে জয়নাল আজাদঃ— কানাইঘাট উপজেলার বড়চতুল ইউপি’র দুর্গাপুর স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ টায় স্কুল এন্ড কলেজ মাটে স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মুবশ্বির আলী চাচাই’র সভাপতিত্বে ও কানাইঘাট পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম হারুনের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এবং প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব মস্তাক আহমদ পলাশ, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক লুৎফুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, কানাইঘাট পৌর আওয়ামীলীগের আহবায়ক জামাল উদ্দিন, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামসুদ্দোজা সাহেদ, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, বাণীগ্রাম ইউপি’র চেয়ারম্যান মাসুদ আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান ফারুক আহমদ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রিংকু চক্রবর্তী, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক শাহাব উদ্দিন এবং শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, দুর্গাপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নুর মোহাম্মদ, শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী রওনত।

গণ্যমান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক ইউপি চেয়ারম্যান মুহিন চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভাপতি খাদিজা বেগম, সাধারণ সম্পাদক ফাতেমা বেগম, যুগ্ন সাধারণ সম্পাদক রুকশানা বেগমম, সাতবাঁক ইউপি’র নবাগত চেয়ারম্যান আব্দুল মান্নান, বাণীগ্রাম ইউপি আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মামুন আহমদ, সাতবাঁক ইউপি আওয়ামীলীগের সভাপতি মখদ্দুস আলী, সাধারণ সম্পাদক আব্দুন নুর, বড়চতুল ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জামিল আহমদ, কাউন্সিলর মাসুক আহমদ, তাজ উদ্দিন, আওয়ামীলীগ নেতা আব্দুল লতিফ, শাহীন আহমদ মহরী, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবন, উপজেলা যুবলীগ ছাত্রলীগের সিনিয়র নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, আবুল বাশার, আলমগীর, ফরহাদ রাজা, আফজল হোসেন রিজভী, হুমায়ন কবির, দেলোয়ার হোসেন, মারুফ আহমদ, ইয়াহিয়া ডালিম, সাহেদ আহমদ, জামিল আহমদ, কাহির আলী কাহার।
এছাড়াও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মামুন রশিদসহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি আলহাজ্ব শফিকুর রহমান তার বক্তব্যে বলেন, ৭৫’রের ১৫ আগস্টের সেই জর্ঘন্য হত্যাকান্ডে বিচার চাইতে আওয়ামীলীগের লেগেছিল দীর্ঘ ২১টি বছর। দীর্ঘ সেই সময়ে আওয়ামীলীগ দেশী বিদেশী অনেকের কাছে এই নির্মম হত্যাকান্ডের সুষ্ট বিচারের জন্য ধর্ণা দিয়েছিল। কিন্তু বিচার পায়নি। কারন বঙ্গবন্ধু বলেছিলেন আমি পৃথিবীর সকল নির্যাতিত নিপিড়িত মানুষের কথা বলব। এটাই ছিল তার অপরাধ। আর এই অপরাধে খন্দকার মস্তাক ও জিয়াউর রহমানের ষড়যন্ত্রে স্বপরিবারে শাহাদাৎ বরণ করতে হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের।

প্রধান আলোচক ড. আহমদ আল-কবির বঙ্গবন্ধুর জীবনীর উপর নানা আলোচনা করে শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাঙ্গালী জাতিকে শিক্ষিত করে গড়ে তোলা। তার সেই লালিত স্বপ্ন বাস্তবায়নের জন্য জননেত্রী শেখ হাসিনা সর্বপ্রথম উপবৃত্তির ব্যাবস্থা করে দিয়েছেন। বিনামূল্যে পাঠ্যবই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করে দিয়েছেন।

সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজ মোহাম্মদ হেলাল উদ্দিন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ১৬:১৫ অপরাহ্ণ
  • ১৮:০০ অপরাহ্ণ
  • ১৯:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x