রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৫৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আমি দলের বা নৌকার বিরুদ্ধে নির্বাচন করছি না– স্বতন্ত্র পদপ্রার্থী আকবর মৃধা শিবপুরে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী

সিরাজগঞ্জে ভুয়া ডাক্তার কামরুল হাসান অপু কারাগারে

সিরাজগঞ্জে ভুয়া ডাক্তার কামরুল হাসান অপু কারাগারে

 

সিরাজগঞ্জ থেকে এসএম আশরাফুল ইসলাম জয়ঃ— ‘সিরাজগঞ্জে এমবিবিএস পাস না করেও বিশেষজ্ঞ ডাক্তার!’ কামরুল হাসান অপু এখন কারাগারে। তিনি টাঙ্গাইল জেলার সখিপুর উপজেলার সাবালিয়া গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল বাজার এলাকার বিশিষ্ট ঠিকাদার ও সাধারণ ব্যবসায়ী এসএম নজরুল ইসলামের জামাতা। মঙ্গলবার দুপুরে তিনি সিরাজগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ শাহাদৎ হোসেন প্রাং এর আদালতে আইনজীবীর মাধ্যমে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক তার আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুর রউফ পান্না। তিনি জানান, ৩০ ‘সিরাজগঞ্জে এমবিবিএস পাস না করেও বিশেষজ্ঞ ডাক্তার!’ শিরোনামে প্রকাশিত সংবাদটি বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের দৃষ্টিগোচর হলে তিনি সিরাজগঞ্জ সিভিল সার্জন ও কামারখন্দ থানাকে বিষয়টি তদন্তের নির্দেশ দেন। কিন্তু উভয়ের তদন্ত প্রতিবেদনে ওই ভুয়া ডাক্তার পলাতক ও ডায়াগনষ্টিক কমপ্লেক্সটি বন্ধ রয়েছে বলে উল্লেখ করা হয়। পরে বিজ্ঞ আদালত জনস্বার্থ বিবেচনায় কামারখন্দ থানাকে মামলা করার নির্দেশ দিলে ১৬ জুলাই ২০১৯ এস আই ইয়ামিন সরকার বাদি হয়ে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮(২)/১৯(১)সহ পেনাল কোর্টের ৪১৯/৪২০ ধারায় থানায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং- ০৮ এবং জিআর নং-৬৩/১৯। তিনি আরো জানান, কথিত ডাক্তার কামরুল হাসান অপু ১৯ আগষ্ট উচ্চ আদালত থেকে ১৪ দিনের জন্য জামিন প্রাপ্ত হন। ২ সেপ্টেম্বর সোমবার ছিলো ওই জামিন মেয়াদের শেষ দিন।

উল্লেখ্য, ভুয়া ডাক্তার কামরুল হাসান অপু প্রায় তিন বছর ধরে কামারখন্দ উপজেলার জামতৈল বাজারের বিশিষ্ট ঠিকাদার ও ব্যবসায়ী এসএম নজরুল ইসলামের মেয়েকে ডাক্তার পরিচয়ে বিয়ে করে তার শাশুড়ির নামে প্রতিষ্ঠিত ইবনেসিনা আস্থা ডায়াগনষ্টিক কমপ্লেক্সে বসে প্র্যাকটিস শুরু করেন। তিনি তার ‘প্রেসক্রিপশন, ভিজিটিং কার্ড ও সাইন বোর্ডে এমবিএস (আরএমসি), পিজিটি (মেডিসিন), সিএমইউ আল্ট্রা, প্রাক্তন অনারারি মেডিকেল অফিসার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা, ব্যবহার করছিলেন। এছাড়া শিশু, বাতব্যথা, মাথাব্যথা, বক্ষব্যাধি ও মেডিসিন বিষয়ে বিশেষ অভিজ্ঞ’ বলে এক শ্রেণীর দালালের মাধ্যমে গ্রামের নিরীহ, গরীর ও অসহায় মানুষদের চিকিৎসা দেয়ার নামে প্রতারণা করে আসছিলেন। সম্প্রতি তথ্যানুসন্ধানে বেরিয়ে আসে ভুয়া এমবিবিএস ডাক্তার কামরুল হাসান অপুর প্রতারণার ভয়াবহ চিত্র। চলতি বছরের ১৬ এপ্রিল পেশাগত দায়িত্ব পালন করতে কামারখন্দে গিয়ে শারীরিক অসুস্থতা বোধ করলে স্থানীয়দের পরামর্শে তিনি ডাক্তার কামরুল হাসান অপুর স্মরণাপন্ন হন। ডাক্তার সাহেব তাকে ডায়াবেটিস, লিপিট প্রফাইলসহ নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা করতে বলেন।

এ সময় কথিত ডাক্তারের সঙ্গে আলাপচারিতার এক পর্যায়ে তার অসংলগ্ন কথাবার্তায় এ মনে সন্দেহের সৃষ্টি হলে তিনি টাকা না থাকার অজুহাত দেখিয়ে শুধু ডায়াবেটিস ও ব্লাড প্রেসার চেকাপ করে চলে যান। পরে ২৬ জুন ফের ওই ডাক্তারের কাছে গেলে তার অসংলগ্ন কথাবার্তা শুনে এ তার বিএমডিসি’র নিবন্ধন নম্বর দেখতে চান। এ সময় ডাক্তার অপু নানা টালবাহানা করতে থাকেন। এক পর্যায়ে ডাক্তার অপু জানান, তিনি রাজশাহী মেডিকেল কলেজের ৪৭তম ব্যাচের ছাত্র ছিলেন। কিন্তু চূড়ান্ত পরীক্ষায় পাস করতে পারেননি। পেটের তাগিদে ভুয়া ডাক্তার সাজতে বাধ্য হয়েছেন। এমন কাজ অপরাধ বলেও স্বীকার করেন তিনি।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩২ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x