বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
সাটুরিয়া উপজেলায় শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত মানিকগঞ্জ সাটুরিয়া দরগ্রাম সরকারি ভিকু মেমোরিয়াল কলেজ ছাত্রলীগের কর্মী সভা আশুলিয়ায় নিরাপদ অভিবাসন ও সফল পুনরেকত্রীকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে প্রথম বাণিজিক ভাবে চুই ঝালের চাষ শুরু খুলনায় ২’শ ৭২ শ্রমিককে এক কোটি ৪০ লাখ টাকা আর্থিক সহায়তার চেক দিলেন শ্রম প্রতিমন্ত্রী আশুলিয়ায় বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন মানিকগঞ্জ সাটুরিয়ায় মডেল মসজিদের শুভ উদ্বোধন ঝালকাঠিতে সবজি চাষে বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি ঠাকুরগাঁওয়ে মাইক্রোবাস চালকদের মাঝে কম্বল বিতরণ

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বাড়ানোর পরিকল্পনা চলছে- বিসিক কর্মকর্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা বাড়ানোর পরিকল্পনা চলছে- বিসিক কর্মকর্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদকঃ— দেশের কল্যাণে প্রতিটি মূহুর্ত পরিশ্রম করার আহবান জানিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন সরকারী কর্মকর্তা কর্মচারীদের জীবনমান আরো উন্নয়নে তাদের বেতন ভাড়া বাড়ানোর উদ্যোগ নেয়া হয়েছে। শুক্রবার সকালে রাজধানীর গুলশানের একটি কনভেনশন সেন্টারে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং বিসিকের যে․থ আয়োজনে ‘বিসিকের কর্মকান্ড গতিশীল করার লক্ষে বিসিকের প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের উদ্বুদ্ধকরণ কর্মশালা’ শীর্ষক ২ দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা জানান তিনি।

আরও পড়ুনঃ তালতলীতে অনুষ্ঠিত হল জোছনা উৎসব

অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, রুপকল্প ২০২১ লক্ষ অর্জনে এবং ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের দেশে উন্নীত হতে মানব সম্পদ উন্নয়নে গুরুত্ব দিচ্ছে সরকার। এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, ক্ষুদ্র এবং কুটির শিল্পকে বাদ দিয়ে অর্থনৈতিক উন্নয়ন এবং প্রবৃদ্ধি অর্জন সম্ভব না। আর সমানে চতুর্থ শিল্প বিপ্লব হবে। তাই শিল্পায়ন, প্রবৃদ্ধি অর্জন, রুপকল্প ২০২১ অর্জন এবং শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করতে দেশে যে প্রচুর তরুণ রয়েছে তাদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে হবে। এজন্য তাদের অর্থায়ন করাসহ সব রকমের সহয়তা দেবার পাশাপাশি প্রশিক্ষণ জরুরী বলেও মন্তব্য করেন তিনি। ব্যবসা বাণিজ্য বিকাশ এবং উদ্যোক্তাদের সুযোগ করে দিতে নতুন শিল্প নীতি করা হয়েছে এবং এ লক্ষে সব রকমের সহায়তা করতে সরকার দৃড় প্রতিজ্ঞ বলেও জানান মন্ত্রী। বিসিকের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, উদ্যোক্তা খুঁজে বের করে তাদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা ক্সতরীতে বিসিকের কর্মকর্তাদের সক্রিয় ভাবে পরিশ্রম করে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে।

আরও পড়ুনঃ হবিগঞ্জের লাখাইয়ে দেশীয় অস্ত্রসহ ৩ ডাকাত গ্রেফতার

এতে শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আবদুল হালিম বলেন, শিল্প মন্ত্রণালয়, বিসিকের প্রকল্প পরিচালক এবং শিল্পাঞ্চলের কর্মকর্তাসহ সব কর্মকর্তাদের নিষ্ঠা ও সদিচ্ছার সাথে দায়িত্ব পালন করতে হবে। তাহলে কর্মকান্ডে গতি আসবে এবং প্রকল্পগুলো সময়মত বাস্তবায়ন হবে। অনুষ্ঠানে বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান জানান, বিসিককে নতুন করে সাজাতে এবং গতিশীল করার লক্ষে বেশ কিছু পদক্ষেপ ও সংস্কারমূলক কাজ হাতে নেয়া হয়েছে। চামড়া শিল্প নিয়ে যে বদনাম ছিলো তা এখন আর নেই উল্লেখ্য করে বিসিকের চেয়ারম্যান জানান ৬ মাসের মধ্যে ঔষধ শিল্প পার্ক পুরোপুরি চালু করে ঔষধের কাঁচামাল উৎপাদন শুরু করা হবে। একইসাথে ওয়ান স্টপ সার্ভিস চালু করাসহ শিল্প প্লট বরাদ্দ এবং সহজ শর্ত ও অল্প সুদে ঋণ প্রদানও করার বিষয়েও গুরুত্ব দিচ্ছে বিসিক।

আরও পড়ুনঃ সাটুরিয়ার ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ

কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, প্রিজম প্রকল্পের জাতীয় প্রকল্প পরিচালক ড. মোহাম্মদ আব্দুস ছালাম ও প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত। এ কর্মশালায় বিসিকের প্রায় ২৩০ জন কর্মকর্তা অংশ গ্রহণ করছেন। আগামীকাল এ উদ্বুদ্ধকরণ কর্মশালা শেষ হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৬ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:০৮ অপরাহ্ণ
  • ১৭:৪৮ অপরাহ্ণ
  • ১৯:০৪ অপরাহ্ণ
  • ৬:৩৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x