শনিবার, ১৫ Jun ২০২৪, ০৮:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

সরকারকে সময় দেওয়ার মালিক জনগণ- অন্য কেউ নয়— ড. হাছান মাহমুদ

সরকারকে সময় দেওয়ার মালিক জনগণ- অন্য কেউ নয়— ড. হাছান মাহমুদ

 

অনলাইন ডেস্কঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জনগণ গত নির্বাচনে আগামী নির্বাচন পর্যন্ত বর্তমান সরকারকে দেশ পরিচালনার দায়িত্ব দিয়েছে। কাজেই সরকার ক্ষমতায় থাকবে কি থাকবে না এবং দেশ পরিচালনা করবে কি করবে না তা ঠিক করবে দেশের জনগণ- অন্য কেউ নয়।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আজ শনিবার (১৮ মার্চ) চট্টগ্রামের বাকলিয়াস্থ মৌসুমি আবাসিক এলাকায় আরসিসি ড্রেনসহ রাস্তা নির্মাণ প্রকল্পের কাজ সমাপ্তির পর উদ্বোধনকালে বিএনপি মহাসচিবের সরকারকে টেনে নামানো ও সুপ্রিম কোর্টের নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন।

তথ্যমন্ত্রী বলেন, আমরা ২০০৯ সালে সরকার গঠনের পর থেকেই বিএনপি সরকারের পতনের জন্য নানা ষড়যন্ত্র করে আসছে। তারা চৌদ্ধ বছর ধরে সরকারকে টেনে নামাতে চাচ্ছে। সরকারকে টেনে নামাতে গিয়ে দড়ি ছিঁড়ে তারাই পড়ে গেছে। টেনে নামাতে গিয়ে তারা এখন জনবিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের আন্দোলনের এসব হুমকি ধামকি এখন জনগণের নিকট হাস্যকর ও কৌতুক হয়ে দাঁড়িয়েছে। এগুলো বলে কোন লাভ নেই।

ড. হাছান মাহমুদ বলেন, ইতোপূর্বে ঢাকা বারের নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করে শোচনীয় পরাজয় বরণ করেছে। তারা সুপ্রিম কোর্ট বারের নির্বাচনের আগে বুঝতে পেরেছে এ নির্বাচনে তাদের জয়লাভের আশা নেই। সেজন্য প্রথমে তারা নির্বাচন বর্জনের ঘোষণা দেয়। এরপর নির্বাচন ভন্ডুল করার জন্য ব্যালট পেপার চিনতাই করেছে। নির্বাচনী কার্যক্রম পরিচালনার জন্য পেন্ডেলসহ যেসব স্থাপনা ছিলো সেখানে ভাংচুর করেছে। সুপ্রিম কোর্টের ইতিহাসে যত কলংকজনক ঘটনা আছে সবকিছু বিএনপি করেছে। তারা ২০১৪ সালে নির্বাচনের কেন্দ্র পুড়িয়ে দিয়েছিল। সে সন্ত্রাসী কর্মকান্ড এখন সুপ্রিম কোর্টে নিয়ে গেছে। এর জন্য তাদের বিচার হওয়া প্রয়োজন।

এর পূর্বে আরসিসি ড্রেনসহ রাস্তা নির্মাণ প্রকল্পের কাজ সমাপ্তির পর উদ্বোধনী বক্তৃতায় মন্ত্রী বলেন, এই ড্রেন নির্মাণ ও সংস্কারের ফলে এ এলাকায় জলাবদ্ধতা অনেকাংশে নিরসন হবে। জলজট কমবে। তিনি বলেন, এ শহরে পৌনে এক কোটি লোক বসবাস করে। সবাই যদি ড্রেনে গৃহস্থালির ময়লা পলিথিন ফেলে তাহলে সিটি কর্পোরেশনের একার পক্ষে সব পরিস্কার করা সম্ভব হবে না। কাজেই শহরকে সুন্দর ও বাসযোগ্য করার জন্য এর নাগরিকদের দায়িত্ব পলন করতে হবে। সকলকে সচেতন হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসনের জন্য ১.২ বিলিয়ন অর্থ বরাদ্ধ দিয়েছেন। ঢাকা শহরেও এত পরিমাণ অর্থ বরাদ্দ দেওয়া হয়নি। কাজেই সকলে দায়িত্ব পালন করলে শহর বাসযোগ্য ও আধুনিক হবে।

সিটি মেয়র বলেন, এ প্রকল্প বাস্তবায়নের ফলে মৌসুমি আবাসিক এলাকাসহ আশেপাশের বেশ কয়েকটি আবাসিকের জলাবদ্ধা দুর হবে। তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে শহরে অনেক প্রকল্প চলমান আছে। আশা করা যায় আগামী বর্ষায় জলাবদ্ধতা কমে আসবে। তবে নগরবাসীকে দায়িত্ব পালন করতে হবে।

স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ শহিদুল আলম, সংরক্ষিত কাউন্সিলর শাহিন আক্তার রোজীসহ বেশ কয়েকজন কাউন্সিলর ও সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।
সূত্রঃ পিআইডি, চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩৮ অপরাহ্ণ
  • ১৮:৫১ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x