রবিবার, ০৭ মার্চ ২০২১, ১২:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”

সমাজে সাম্প্রদায়িকতা এখনও লুকিয়ে আছে– শিক্ষা উপমন্ত্রী

সমাজে সাম্প্রদায়িকতা এখনও লুকিয়ে আছে– শিক্ষা উপমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

 

 

 

অনলাইন ডেস্কঃ সমাজের আনাচে-কানাচে এখনও সাম্প্রদায়িকতা এবং পশ্চাৎপদ মানসিকতা লুকিয়ে আছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল । তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি সমাজের আনাচে-কানাচে এখনও সেই কুপমণ্ডুকতা, সাম্প্রদায়িকতা, পশ্চাৎপদ মানসিকতা লুকিয়ে আছে। যার কিছু কিছু উদাহারণ আপনারা প্রায় দেখতে পাবেন।

শিক্ষা্ উপমন্ত্রী আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) বন্দর নগরীর সিআরবি শিরীষ তলায় প্রমা আবৃত্তি সংগঠন আয়োজিত বসন্ত উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষা্ উপমন্ত্রী বলেন , এই চট্টগ্রাম ছিল সংস্কৃতির লীলাভূমি। বাঙালি সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশের উপাদানগুলো নতুন প্রজন্মের মধ্যে প্রতিষ্ঠিত করতে হবে। জাতির পিতার জন্ম শতবর্ষে বঙ্গবন্ধুকন্যার হাত ধরে বাংলাদেশের সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার কথা বলেন এ সাংসদ । তিনি বলেন, প্রধানমন্ত্রীর একটি বিশাল কূটনৈতিক বিজয় হচ্ছে, অনেক পশ্চিমা দেশও এখনও ভ্যাকসিন পায়নি। সেই ভ্যাকসিন প্রতিবেশী দেশ ভারতের কাছ থেকে আমরা উপহার পেয়েছি। বাংলাদেশ আরও অনেক ভ্যাকসিন ক্রয় করে নিয়েছে। এসময় সবাইকে ভ্যাকসিন নেওয়ার আহ্বান জানান। ভবিষ্যতে সম্পূর্ণ জীবনযাপন আবারো স্বাভাবিকভাবে শুরু হবে এই আশাবাদ করেন।

অনুষ্ঠানে প্রমার সভাপতি রাশেদ হাসান বলেন, গত প্রায় এক বছর আমরা দুঃসময় কাটিয়েছি। সেই মহামারীকাল এখনও কাটেনি। মানুষ হাঁফিয়ে উঠেছে। ভিতরে ভিতরে ক্লান্ত হয়ে উঠেছে। এই বসন্ত উৎসব মানুষকে অনুপ্রাণিত করবে। কুপমণ্ডুকতা ও সাম্প্রদায়িকতা ঝেড়ে ফেলে একটি আধুনিক রাষ্ট্রের দিকে এগিয়ে যেতে শুদ্ধ সংস্কৃতি চর্চার উপর জোর দেন তিনি।

এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন একুশে পদকে ভূষিত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সিটি করপোরেশনের সাবেক প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যুগ্ম মহাসচিব ডা. উত্তম বড়ুয়া, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল।

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সভাপতি আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে এই অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বোধনের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী প্রণব চৌধুরী।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৬ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ৪:২৪ অপরাহ্ণ
  • ৬:০৬ অপরাহ্ণ
  • ৭:১৯ অপরাহ্ণ
  • ৬:১৭ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x