শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

সন্ত্রাসীদের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন

সন্ত্রাসীদের বিচারের দাবীতে সংবাদ সম্মেলন

 

পটুয়াখালী থেকে এম কে রানাঃ— পটুয়াখালী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ মশিউর রহমানকে নির্যাতন ও হত্যার হুমকি এবং তার কাজীপাড়াস্থ প্রাইভেট চেম্বার সেন্ট্রাল হসপিটাল হামলাও ভাংচুর ঘটনার প্রতিবাদে কলেজের ডাক্তার, স্টাফসহ বিএমএ, জেলা ডায়াগনোস্টিক ও ক্লিনিক ওনার্স এসোসিয়েশন এবং জেলা কেমিস্ট ড্রাগিস্টের ডাক্তার. নার্স, কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করার ১০দিন অতিবাহিত হওয়ার পরও পুলিশ প্রশাসন সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযোগপত্র এজাহার হিসাবে গ্রহন না করা এবং কোন ব্যবস্থা না নেয়ায় আগামী ২২ সেপ্টেম্বর হইতে ৭২ ঘন্টা পটুয়াখালী জেলার সকল বে-সরকারী চিকিৎসা সেবা বন্ধ রাখার কর্মসূচী পালন করার হুমকি দিয়ে চিকিৎসক ও ডায়াগনোষ্টিক ও ক্লিনিক ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

১৮ সেপ্টেম্বর বুধবার বিকাল ৪টায় পটুয়াখালী প্রেসক্লাবে জনাকীর্ন সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন, জেলা ডায়াগনোষ্টিক ও ক্লিনিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি বিশিস্ট্য চিকিৎসক ডাঃ মনির হোসেন। তিনি সংবাদ সম্মেলনে বলেন, গত ৭ সেপ্টেম্বর রাত ৮.৩০ মিঃ সময় শাকির হোসেন (৪০) সারাপেটে ব্যাথা নিয়ে সেন্ট্রাল হসপিটালে ডাঃ মশিউর রহমানের কাছে হাজির হয়। চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ২৫০ শয্যা বিশিস্ট পটুয়াখালী হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন এবং ফোন দিয়ে হাসপাতালের ডাক্তার ও সেবিকাদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। রাত ৮.৪৫ মিঃ শাকির হাসপাতালে ভর্তি হন এবং চিকিৎসকের প্রদত্ত চিকিৎসা অনুযায়ী চিকিৎসা শুরুর পর রাত ১০.১০ মিঃ সময় ৩/৪জন সন্ত্রাসী যুবক সেন্ট্রাল হসপিটালে ঢুকে ডাঃ মশিউর রহমানকে তাদের সাথে যেতে বলে। এ সময় মুমূর্ষ রোগী আছে বললে সন্ত্রাসীরা উত্তেজিত হয়ে গালাগাল করে চলে যায়। পরে মুমূর্ষ রোগী দেখে ডাঃ মশিউর রহমান দ্রুত মোটর সাইকেলে হাসপাতালে শাকির হোসেনকে দেখতে যায় এবং সঠিক চিকিৎসা হচ্ছে কিনা তদারকি করেন এবং একটি কেবিনের ব্যবস্থা করে দেন। এ অবস্থায় সন্ত্রাসীরা আরও কয়েকজন সাঙ্গপাঙ্গ নিয়ে রাত ১০.৫৫ মিঃ সময় দেশীয় তৈরী অস্ত্র সশস্ত্র নিয়ে সেন্ট্রাল হসপিটালে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে এবং কর্মরত স্টাফদের মারধর করে এবং ডাঃ মশিউর রহমানকে খোঁজতে থাকে আর হত্যা করবে বলে হাক-ডাক দিয়ে ত্রাসের সৃষ্টি করে হসপিটালের মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি নিয়ে যায়। এতে হসপিটালে অবস্থানরত রোগী ও রোগীর স্বজনা ভীত সন্ত্রস্থ হয়। এ ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের বিচার দাবীতে চিকিৎসক নেতৃবৃন্দ পুলিশ সুপারের সাথে সাক্ষাত করে সদর থানায় একটি অভিযোগপত্র পেশ করা হয়। কিন্তু ঘটনার ১০দিনের থানা পুলিশ অভিযোগটি এজাহারভুক্ত না করে অজ্ঞাতকারনে নিরব ভুমিকা পালন করে আসছে। এতে চিকিৎসকগণ সহ ক্লিনিক সমূহের স্টাফরা নিরাপত্তাহীনতায় ভোগছে। তাদের বক্তব্য আমাদের চিকিৎসকদের নিরাপত্তা না থাকলে কিভাবে আমরা চিকিৎসাসেবা কার্যক্রম পরিচালনা করবো।

এসময় উপস্থিত ছিলেন, পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ আবুল হাসান, বিএমএ এর সভাপতি ডাঃ মিজানুর রহমান, সাধারন সম্পাদক সাবেক মেয়র ডাঃ শফিকুল ইসলাম, ডাঃ মোস্তাফিজুর রহমান, ডাঃ সিদ্ধার্থ শংকর দাস, ডাঃ মশিউর রহমান, ডাঃ জিয়াউল করিম, ডাঃ জাকিয়া সুলতানা, ডাঃ ফেরদৌসী আক্তার, ডাঃ অহিদুজ্জামান, জেলা ডায়াগনোস্টিক ও ক্লিনিক ওনার্স এসোসিয়েশনের সভাপতি ডাঃ জগন্নাথ পাল, জেলা কেমিস্ট ড্রাগিস্টের সভাপতি ইসতিয়াক আহমেদ, সাধারন সম্পাদক গাজী শহীদুল ইসলাম শাহীন প্রমুখ। সমাবেশে বক্তারা অবিলম্বে উক্ত ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। তা নাহলে ২২ সেপ্টেম্বর হইতে পটুয়াখালী জেলার সকল বে-সরকারী চিকিৎসা সেবা ৭২ ঘন্টা বন্ধ রাখার কর্মসূচী পালন করা হবে। ৭২ ঘন্টার মধ্যে কোন দৃশ্যমান অগ্রগতি না হইলে লাগাতার বন্ধ কর্মসূচী পালন করা হবে বলে ডাক্তারবৃন্দ ঘোষনা করেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x