বুধবার, ১৭ Jul ২০২৪, ০৪:৫৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বাঁচাতে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ

শ্রীপুরে নারীদের ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন

শ্রীপুরে নারীদের ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন

 

গাজীপুর থেকে সাইফুল আলম সুমনঃ— তৃণমূলে নারীদেরকে ক্রিকেট খেলায় অংশগ্রহন নিশ্চিত করতে নারী ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়েছে। বৃহষ্পতিবার বেলা সাড়ে ১১টায় তেলিহাটি ইউনিয়নের টেংরা শিশু পল্লী প্লাস চত্বরে এ টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়।

আরও পড়ুনঃ সিটি নির্বাচনে সাংবাদিকদের ওপর হামলাঃ গ্রেফতার ১

দুঃস্থ শিশু ও সুবিধাবঞ্চিত মা’দের সেবাদানকারী প্রতিষ্ঠান শিশু পল্লী প্লাস টুর্ণামেন্টের আয়োজন করেন। তেলিহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার টুর্ণামেন্টের উদ্বোধন করেন। শিশু পল্লী প্লাসের প্রতিষ্ঠাতা ও বৈদেশিক পরিচালক প্যাট্রিসিয়া এ্যান ভিভিয়ান কার (Patricia Ann Vivian Kerr) জানান, তৃণমূলে নারী ক্রিকেটার তৈরী করাই মূল উদ্দেশ্য। উপজেলার আটটি নারী ক্রিকেট দল থেকে প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করে উপজেলা কেন্দ্রিক একটি নারী ক্রিকেট টীম গঠন করা হবে। নারী ক্রিকেটের পৃষ্ঠপোষক তেলিহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার বলেন, পুরুষ শাসিত সমাজে সকল প্রকার উন্নয়ন কর্মকান্ডে নারীর অংশীদারিত্ব নিশ্চিত করতেই এমন একটি উদ্যোগ নেয়া হয়েছে।

টুর্ণামেন্টে মোট আটটি নারী ক্রিকেট দল প্রতিযোগিতা করবে। উপজেলার একটি শিশু সেবাধর্মী প্রতিষ্ঠান ও সাতটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান টুর্ণামেন্টে অংশগ্রহণ করবে। এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে শিশু পল্লী প্লাস, তেলিহাটী উচ্চ বিদ্যালয়, টেপিরবাড়ী আনসার উচ্চ বিদ্যালয়, টেপিরবাড়ী উচ্চ বিদ্যালয়, কবি নজরুল মডেল স্কুল, আলহাজ্ব নওয়াব আলী উচ্চ বিদ্যালয়, হাজী ছোট কলিম উচ্চ বিদ্যালয় ও মোসেলহ উদ্দিন উচ্চ বিদ্যালয়।

আরও পড়ুনঃ জলঢাকার আলোচিত সেই প্রধান শিক্ষকের অবশেষে বদলি আদেশ

ক্রিকেট টীমের কোচ মনিকা জানান, তিনি বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে অংশগ্রহনকারী নারী ক্রিকেটারদের নিয়মিত চর্চা করিয়েছেন। নারী ক্রিকেটের আটটি টীম গঠন করে ইতোমধ্যেই ক্রিকেটে গ্রামের নারীরা যোগ্যতার প্রমাণ রেখেছে। এদের মধ্যে থেকে বাছাই করে একটি টীম জাতীয় পর্যায়ে খেলতে পারবে বলে ও আমরা প্রত্যাশা করছি। এর আগে শিশু পল্লী প্লাসের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করা হয়। সকাল সাড়ে ৯টায় শিশু পল্লী প্লাস চত্বরে এর উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা এবং বৈদেশিক পরিচালক প্যাট্রিসিয়া এ্যান ভিভিয়ান কার (চধঃৎরপরধ অহহ ঠরারধহ কবৎৎ)।

এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামছুল আরেফীন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. রোকনুজ্জামান পলাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আফরোজ, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ, শ্রীপুর প্রেসক্লাবের সহ-সভাপতি আলমগীর হোসেন, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক মোতাহার হোসেন খান, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক, শিশু পল্লী প্লাসের চেয়ারম্যান এস এস আলম চৌধুরী, ওভারঅল অপারেশন মোজাম্মেল হক, তেলিহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাতেন সরকার, বিভিন্ন পর্যায়ের স্টাফ, দু:স্থ শিশু এবং মা।

আরও পড়ুনঃ কাজিপুরে এসএ এন্টারপ্রাইজ অর্ধ কোটি টাকা নিয়ে লাপাত্তা

প্রসঙ্গত, শিশু পল্লী প্লাস মা ও দুঃস্থ শিশু-কিশোরদের বিনামূল্যে সেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানটি ১৯৮৯ সালে মা বাবা হারা শিশু, সন্তান লালন পালনে অক্ষম পরিবারের শিশু, সর্বোপরি দুঃস্থ অসহায় শিশু এবং অপেক্ষাকৃত জীবন ধারণে অক্ষম নারী এবং মা’দের কে নিয়ে যাত্রা শুরু করে। দেশের বাইরের কয়েকজন উদ্যোক্তা একত্রিত হয়ে এই প্রতিষ্ঠানটি শুরু করেন। গত ৩১ বছরে এ প্রতিষ্ঠানটি ১১২৭ জন মা’কে এবং ৩৪৬৬ জন শিশুকে সেবা প্রদান করে স্বাবলম্বী করে গড়ে তোলে। সেবা গ্রহণ কারীরা শিশু পল্লী প্লাসের আবাসিক কর্মসূচির মাধ্যমে মানুষের মৌলিক চাহিদা গুলো ভোগ করে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৭ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:৪৩ অপরাহ্ণ
  • ১৮:৫৩ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x