শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০১:৪১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
পেঁয়াজের মূল্য কমতে শুরু করেছে করোনাকালে কর্মহীন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ খুলনায় তিন লাখ ৩৮ হাজারের অধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে পেঁয়া‌জের মূল্য স্থীতিশীল রাখতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান আন্দরকিল্লায় নকল সেলাই মেশিনের কারখানায় র‌্যাবের অভিযানঃ ২ লক্ষ টাকা জরিমানা ‘মেডিকেল ফিজিসিস্ট’ অ্যাওয়ার্ড পাওয়া প্রথম বাংলাদেশী ড. অনুপমা হতদরিদ্র ১৭১৭ শিক্ষার্থীকে মোবাইল ফোনসেট প্রদান বিদ্যুৎ ও জ্বালানিখাতে যুক্তরাষ্ট্রকে বিনিয়োগের আহ্বান বিদ্যুৎ প্রতিমন্ত্রীর পুঠিয়া পৌরসভা নির্বাচনের আগাম প্রচারণা শুরু বিলীনের পথে বীরগঞ্জের মৃৎ শিল্প

শিবপুরে মুক্তিযোদ্ধার স্ত্রীর ঘর না থাকায় স্কুলের বারান্দায় মানবেতর জীবন যাপন

শিবপুরে মুক্তিযোদ্ধার স্ত্রীর ঘর না থাকায় স্কুলের বারান্দায় মানবেতর জীবন যাপন

 

 

 

নরসিংদী (শিবপুর) থেকে আনোয়ার হোসেন স্বপনঃ— নরসিংদীর শিবপুর উপজেলার চান্দের টেক গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা নূরুল হকের স্ত্রী লুৎফা বেগম (৫৯)। তিনি দীর্ঘ ৮ বছর ধরে শিবপুর আইডিয়াল স্কুল এন্ড কলেজে আয়া হিসেবে কাজ করছেন। স্কুলের কাজ শেষ করে আশে পাশের বাসা বাড়িতে গিয়ে দুমুঠো রান্না করে নিয়ে এনে বারান্দার মধ্যে থেকে মানবেতর জীবন যাপন করছেন।

আরও পড়ুনঃ ঘোড়াঘাটে চাল বোঝাই ট্রাক থেকে ফেন্সিডিলসহ গ্রেফতার-৩

লুৎফা বেগম বলেন, আমার স্বামী মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে দেশ স্বাধীন করে। স্বাধীনতার ৪ বছর পর তিনি মারা যায়। মারা যাবার সময় ৪ শতাংশ ভিটে বাড়ির জমি রেখে যান। ৪ বছরের একটি সন্তান ও রেখে যান। সেই সন্তানকে নিয়ে বেচে থাকার জন্য সংগ্রাম শুরু করি। ৪০ বছর যাবৎ মানুষের বাড়িতে বাড়িতে থেকেছি। বর্তমানে স্কুলের বারান্দায় ৮বছর ধরে থাকি। জীবন যুদ্ধ এখনোও চালিয়ে যাচ্ছি। আজও পর্যন্ত স্বামীর ভিটায় একটি দোচালা ঘরও নির্মাণ করতে পারি নাই। আমার স্বামী মুক্তিযোদ্ধা নূরুল হকের গেজেট নং-১৯৫২।

আরও পড়ুনঃ শ্রীপুরে স্বামীকে হত্যার ঘটনার চাঞ্চল্যকর তথ্য দিলেন স্ত্রী সামিরা

লুৎফা বেগম আরও বলেন, দেশ স্বাধীনের পর স্বামী কোন কাজকর্ম না পাওয়ায় শিবপুর বাজাজের প্রায় দুই বছর বুট-বাদম বিক্রী করেন। বাদাম বিক্রী করেও সংসার চলে না। তার পর মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলায় ২শত টাকায় বেতনে সমবায় অফিসে পিয়ুন পদে চাকুরী নেয় । দুই বছর চাকুরী করার পর তিনি যক্ষা রোগে আক্রান্ত হয়ে মারা যায়। তারপর ৪০টি বছর আয়ার কাজ ও জিয়ের কাজ করে বেচেঁ আছি। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষককের নিকট নিজের কষ্টের কথা জানালে। স্কুল কর্তৃপক্ষ স্কুলের বারান্দায় তিন দিক দিয়ে টিনের ভেড়া দিয়ে একটি ডেরা তৈরী করে থাকার ব্যবস্থা করে দেন।

আরও পড়ুনঃ শিবপুরে কিশোর-কিশোরী ক্লাবে খেলা-ধুলার সামগ্রী বিতরণ

মুক্তিযোদ্ধার স্ত্রী লুৎফা বেগম তিনি বলেন, আমার স্বামীর বাড়ির খালী জায়গায় একটি ঘর নির্মাণ করে দেওয়ার জন্য স্থানীয় এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন ও শিবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুমায়ুন কবীরের কাছে একটি আবেদন করেছি। স্থানীয় এমপি জহিরুল হক ভূঁইয়া মোহন বলেন, তথ্য যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

শিবপুর উপজেলা নিবাহী অফিসার মোঃ হুমায়ন করীর বলেন, এই বিষয়টির সম্পর্কে আমি অবগত না।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২ পূর্বাহ্ণ
  • ১১:৫৭ পূর্বাহ্ণ
  • ৪:১৯ অপরাহ্ণ
  • ৬:০৬ অপরাহ্ণ
  • ৭:২০ অপরাহ্ণ
  • ৫:৪৪ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares