বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

শিবপুরে আশ্রয়ণের ঘর পাচ্ছেন আরোও ৭৫টি গৃহ হীন পরিবার

শিবপুরে আশ্রয়ণের ঘর পাচ্ছেন আরোও ৭৫টি গৃহ হীন পরিবার

 

শিবপুর (নরসিংদী) থেকে আনোয়ার হোসেন স্বপনঃ ভূমিহীণ-গৃহহীণ ছিন্নমুল, অসহায় মানুষের মাঝে “আশ্রয়ণের অধিকার শেখ হাসিন উপহার” এই স্লোগানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় শিবপুর উপজেলার ভূমিহীনদের মাঝে গৃহ বিতরন করা হচ্ছে।

শিবপুর উপজেলা টাক্সফোর্স কমিটির তালিকা অনুযায়ী- ‘ক শ্রেণী’ ভুক্ত একেবারেই ভূমিহীণ ও গৃহহীন ছিন্নমূল মানুষকে দুই শতক জমির মালিকানাসহ গৃহ প্রদান করা হচ্ছে। সেমি পাকা একক ঘরসহ আশ্রয়ণ দুই প্রকল্পের আওতায় ১৫৪ পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে এবং ৪র্থ পর্যায়ে আরোও ৭৫টি গৃহ প্রদানের কাজ চলমান রয়েছে।

আগামী ২২মার্চ আশ্রয়ণ প্রকল্প-২ এর ৪র্থ পর্যায়ে ৭৫টি গৃহ উদ্বোধনের মাধ্যমে মালিকানাসহ ১৯৭টি এবং উপজেলা পরিষদের অর্থায়নে ৩টি ঘর সহ সর্বমোট ২০০টি গৃহ হস্তান্তর করা হবে। এরই ধারাবাহিকতায় শিবপুর উপজেলার ‘ক’ শ্রেণীর ভূমিহীন-গৃহহীন তালিকার সকলকে শতভাগ পুনর্বাসন সম্পন্ন হওয়ায় শিবপুর উপজেলাকে শতভাগ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে।
প্রকল্পে বিদ্যুৎ সংযোগ প্রদান, প্রত্যেকটি পরিবারের জন্য বিশুদ্ব খাওয়ার পানি, টয়লেটের সুবিধা, স্বাস্থ্য সেবা ও শিশুদের প্রথমিক বিদ্যালয়ে গমন নিশ্চিতকরণ সহ সকল নাগরিক সুবিধা প্রদান করা এবং উন্নয়নের মুল ধারায় নারীদের সম্পৃক্ত করা ও নারীর ক্ষমতায়ন নিশ্চিতকরণে আশ্রয়ণের বাড়ি ও জমির মালিকানা স্বামী-স্ত্রী যৌথ নামে দেওয়া হচ্ছে। কাউকে পেছনে ফেলে নয়, সকলকে সাথে নিয়ে এগিয়ে যাওয়ার দর্শনটি বাংলাদেশের অগ্রগতি অভিযাত্রায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে “শেখ হাসিনা মডেল” হিসাবে সমাদৃত, যা আর্থসমাজিক উন্নয়নের ধারাকে নবপল্লবে বিকশিত হয়ে ক্ষুধা ও দ্রারিদ্রমুক্ত আধুনিক বাংলাদেশ বির্নিমাণের পথকে সুগম করেছে। অসহায় দারিদ্রজনগোষ্টির পুনর্বাসন, প্রশিক্ষণ রিণ প্রদানের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা, আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র দুরিকরণ-আশ্রয়ণ প্রকল্পের মুল লক্ষ ও উদ্দেশ্য।

আগামী ২২মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই প্রকল্প উদ্বোধন করবেন।

শিবপুর উপজেলা নির্বাহী অফিসার জিনিয়া জিন্নাত জানান, স্থানীয় সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান। এছাড়াও শিবপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহসীন নাজির, সাধারন সম্পাদক সামসুল আলাম ভূঁইয়া রাখিল পৌর সভা আওয়ামী লীগের সভাপতি মোঃ খোকন ভূঁইয়া, সাধারন সম্পাদক ফারুক খানসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x