রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৫৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আমি দলের বা নৌকার বিরুদ্ধে নির্বাচন করছি না– স্বতন্ত্র পদপ্রার্থী আকবর মৃধা শিবপুরে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী

শহীদ বুদ্ধিজীবী দিবসে গণ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

শহীদ বুদ্ধিজীবী দিবসে গণ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

 

নিজস্ব প্রতিবেদকঃ গণ বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার ১৪ ডিসেম্বর মিরপুর জাতীয় বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ ও বুদ্ধিজীবী কবরস্থান জিয়ারত করা হয়। সকালে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক মোঃ করম নেওয়াজ এর নেতৃত্ব শিক্ষকগণ র‌্যালী সহকারে মিরপুর জাতীয় বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সমবেত হয়ে পুস্পস্তবক অর্পণ করেন।

এদিকে, শহীদ বুদ্ধিজীবী দিবসে মৃত্যুঞ্জয়ী গোলাম দস্তগীর টিটোর কবরে শ্রদ্ধা জানিয়েছে গণ বিশ্ববিদ্যালয়। সকালে বিশ^বিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান ড. বিজন কুমার শীলের নেতৃত্বে বেশ কয়েকজন শিক্ষক ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভার ডেইরী ফার্মের গেটের এক পাশে অবস্থিত টিটোর কবরে পুষ্পস্তবক অর্পণ করেন।

বুদ্ধিদীপ্ত, সদা হাস্যজ্জ্বল এই তরুণ বিজয়ের মাত্র দুদিন আগে ১৪ ডিসেম্বর সাভারের কলমা গ্রামে মোঃ নাছির উদ্দিন ইফসুফ (বাচ্চু) এর নেতৃত্বে পাকিস্তান হানাদার বাহিনীর সাথে স্মমুখ যুদ্ধে অসীম সাহসিকতা প্রদর্শন করেন এবং এক পর্যায়ে শত্রুর গুলিতে শহীদ হন। পরে সাভার ডেনরী ফার্মের গেটের একপাশে জঙ্গলে তাকে কবর দেয়া হয়।

১৯৯৬ সালের ১২ ডিসেম্বর অনুজীব বিজ্ঞানী ড. বিজন কুমার শীল জনকণ্ঠ পত্রিকার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই কিশোর মুক্তিযোদ্ধার কবরে একটি স্মৃতি ফলক নির্মাণ করার আবেদন জানালে প্রধানমন্ত্রীর নিদের্শে শহীদ টিটোর বর্তমান স্মৃতিস্তম্ভটি নির্মাণ করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩২ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x