রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:২৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
শিবপুরে শরদীয় দুর্গাপূজা উপলক্ষে অনুদান প্রদান প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে শিবপুর উপজেলা প্রশাসন আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সিরাজগঞ্জে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ভিডিপি সদস্যদের ভূমিকা শীর্ষক মতবিনিময় শিবপুরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া, সভাপতি আসাদ গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (বিবিএ) ইউজিসি’র অনুমোদন মানিকগঞ্জ সাটুরিয়ায় আখ চাষের বাম্পার ফলন কৃষকের মুখে হাসি আশুলিয়ায় কাঠগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সাটুরিয়া বালিয়াটী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লোহাগাড়ায় তীব্রশীতে বিপর্যয় স্বাভাবিক জন জীবন

লোহাগাড়ায় তীব্রশীতে বিপর্যয় স্বাভাবিক জন জীবন

 

লোহাগাড়া থেকে অমিত কর্মকারঃ— লোহাগাড়ায় টানা কয়েক দিনের শীতের তীব্রতায় বেকায়দায় পড়েছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষেরা। ঘনকুয়াশা আর শীতের প্রচন্ড তীব্রতার কাছে সবাই যেন পরাস্ত। সকাল থেকে দুপুর পর্যন্ত কুয়াশার চাদরে ঢেকে থাকছে সূর্য। দুপুরে কিছুটা দেখা গেলেও হিমেল বাতাসের কাছে গ্লান হয়ে যাচ্ছে সূর্যের তাপমাত্রা। ফলে নিম্ন আয়ের ও শ্রমজীবী মানুষের দৈনন্দিন কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

আরও পড়ুনঃ রাঙ্গুনিয়ায় বিজয় দিবস ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বাঁচা বাবা ফুটবল একাডেমি চ্যাম্পিয়ন!

অত্র উপজেলার পুটিবিলা ইউনিয়নের কয়েকজন দিনমজুর জানান, প্রতিদিন তাকে সংসার চালাতে হয়। প্রচন্ড শীতের কারণে স্বাভাবিক কাজ-কর্ম ব্যাহত হওয়ার পাশাপাশি দেখা দিয়েছে শ্বাসকষ্ঠ নিউমোনিয়া, হাপানি, সর্দী-কাশি, এলার্জি, টনসিল ও চর্মরোগসহ ঠান্ডা জনিত রোগে প্রার্দূভাব। যার বেশিরভাগ আক্রান্ত হচ্ছে শিশুরা।

আরও পড়ুনঃ গোবিন্দগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

শিশু বিশেষজ্ঞ ডাক্তার শাহ্ আলম বলেন, শীত ও ঘনকুয়াশার কারণে ঠান্ডা জনিত রোগের প্রকোপ বৃদ্ধি পায়। এ ধরনের সমস্যায় বেশিরভাগ আক্রান্ত হয় শিশুরা। গত কয়েকদিনে প্রায় ৩ শতাধিক শিশুর চিকিৎসা সেবা দিয়েছি। যাদের মধ্যে বেশিরভাগ শিশু। তিনি ঠান্ডা জনিত সমস্যা থেকে শিশুদের সুরক্ষা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে খালি পায়ে না হাটা, বাইরে কম বের হওয়া, ঠান্ডা বাতাস না লাগানো, মটরসাইকেল জাতীয় যানবাহন না চড়া, বিশুদ্ধ হালকা উষ্ণ গরম পানি খাওয়া ও গোসল করা এবং অপুষ্টিজনিত শিশুদের তাপযুক্ত স্থানে রাখার পরমর্শ দেন। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কিছুদিন আগে অসহায়, দুস্থ, শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে এবং পরবর্তীতে আরো করা হবে বলেও জানা যায়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৯ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ১৬:০৬ অপরাহ্ণ
  • ১৭:৪৯ অপরাহ্ণ
  • ১৯:০২ অপরাহ্ণ
  • ৫:৪৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x