বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
সাটুরিয়া উপজেলায় শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত মানিকগঞ্জ সাটুরিয়া দরগ্রাম সরকারি ভিকু মেমোরিয়াল কলেজ ছাত্রলীগের কর্মী সভা আশুলিয়ায় নিরাপদ অভিবাসন ও সফল পুনরেকত্রীকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে প্রথম বাণিজিক ভাবে চুই ঝালের চাষ শুরু খুলনায় ২’শ ৭২ শ্রমিককে এক কোটি ৪০ লাখ টাকা আর্থিক সহায়তার চেক দিলেন শ্রম প্রতিমন্ত্রী আশুলিয়ায় বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন মানিকগঞ্জ সাটুরিয়ায় মডেল মসজিদের শুভ উদ্বোধন ঝালকাঠিতে সবজি চাষে বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি ঠাকুরগাঁওয়ে মাইক্রোবাস চালকদের মাঝে কম্বল বিতরণ

মোংলা বন্দরের প্রাণ ফিরে পেয়েছে সরকারের কার্যকরী পদক্ষেপে, ‘নৌপরিবহন প্রতিমন্ত্রী’

মোংলা বন্দরের প্রাণ ফিরে পেয়েছে সরকারের কার্যকরী পদক্ষেপে, ‘নৌপরিবহন প্রতিমন্ত্রী’

 

বাগেরহাট (মোংলা) থেকে সজল দাসঃ— নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, ১৯৯৬ সাল থেকে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মোংলা বন্দরের উন্নয়নের কাজ শুরু করেন। ফলে বন্দরে জাহাজ আগমন বৃদ্ধির সাথে প্রতিবছরই কার্গো হ্যান্ডলিং, কন্টেইনার হ্যান্ডলিং ও কার হ্যান্ডলিং এর পরিমাণ বৃদ্ধি পায় যা বর্তমানে দৃশ্যমান । সরকারের কার্যকর পদক্ষেপের ফলে মোংলা বন্দরের ব্যাপকতা ও সক্ষমতা অনেক বেড়েছে। প্রতিবেশী দেশগুলো এখন এ বন্দরের সুযোগ-সুবিধা গ্রহণ করছে।

প্রতিমন্ত্রী আজ মোংলা বন্দর কর্তৃপক্ষের ১৫তম উপদেষ্টা কমিটির সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। মোংলা বন্দরের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে অন্যান্যের মধ্যে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য ডা. মোঃ মোজাম্মেল হক, খুলনার বিভাগীয় কমিশনার মোঃ লোকমান হোসেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম এম তারিকুল ইসলাম এবং মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হক মিঠাখালী ইউনিয়নের চেয়ারম্যান ইসরাফিল হাওলাদার উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, মোংলা বন্দরসহ খুলনা ও বাগেরহাট অঞ্চলকে মৃত বানিয়েছিল খালেদা জিয়া এবং এরশাদ গোষ্ঠীরা। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সেসব অঞ্চলে প্রাণ দান করেছেন । তাঁর নির্দেশনার আলোকে আগামী তিন-চার বছরের মধ্যেই মোংলা বন্দরকে একটি সম্ভাবনার বন্দরে পরিণত করা হবে।

বৈঠকে মোংলা বন্দরের উন্নয়ন ও আধুনিকায়ন, বন্দর ব্যবহারকরীদের সুযোগ সুবিধা বৃদ্ধি, চ্যানেলের নাব্যতা সংরক্ষণ, নতুন নতুন যন্ত্রপাতি সংযোজনের বিষয়ে আলোচনা হয়। মোংলা-খুলনা রাস্তা সম্প্রসারণ, খানজাহান আলী বিমান বন্দর নির্মাণ, খুলনা-মোংলা রেললাইন স্থাপন ও পদ্মা সেতু নির্মাণের ফলে কার্যক্রম বৃদ্ধি ওপর গুরুত্বারোপ করা হয়।

উল্লেখ্য, বছরে ১,৫০০টি জাহাজ, ১.৫ কোটি মেট্রিক টন কার্গো, এক লাখ টিইইউজ (বিশ ফুট দৈর্ঘের) কন্টেইনার এবং ২০ হাজার গাড়ি হ্যান্ডলিং করার সক্ষমতা মোংলা বন্দরের রয়েছে। মোংলা বন্দর ২০১৮-২০১৯ অর্থবছরে ৯১২টি জাহাজ, ১.১৩ কোটি মেট্রিক টন কার্গো, ৫৭,৭৩৫ টিইইউজ কন্টেইনার এবং ১২,৬৯৫টি গাড়ি হ্যান্ডলিং করেছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ ২০১৮-১৯ বছরে ৩১৬ কোটি টাকা রাজস্ব অর্জন করেছে।

এর আগে প্রতিমন্ত্রী বন্দর জেটি এলাকাসহ মোংলা বন্দরের গুরুত্বপূর্ণ এলাকা পরিদর্শন করেন। পরে প্রতিমন্ত্রী মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএ) নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৬ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:০৮ অপরাহ্ণ
  • ১৭:৪৮ অপরাহ্ণ
  • ১৯:০৪ অপরাহ্ণ
  • ৬:৩৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x