রবিবার, ০৪ Jun ২০২৩, ০৭:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
অবৈধ মাটি ব্যবসায়ীদের বিরুদ্ধে সাটুরিয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তা রহমানের অভিযান গণ বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত ডা. জাফরুল্লাহ্ চৌধুরীর স্মরণ সভা ঝালকাঠি জেলা প্রশাসনের আয়োজনে কবি নজরুলের ১২৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা জাতীয় কবির জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত চট্টগ্রামের উন্নয়নে একসাথে কাজ করবে চসিক ও চট্টগ্রাম বন্দর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে হত্যার হুমকির প্রতিবাদে সাটুরিয়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা দাঙ্গা বা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মূল স্রােতধারাকে কোন দিন বিভ্রান্ত করা যায়নি—আমির হোসেন আমু ইবিতে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা দক্ষিণ পতেঙ্গার দুই প্রকল্পে প্রস্তাবিত ব্যয় ২০ কোটি টাকা আমাদের লক্ষ্যই হলো স্মার্ট-ক্লিন-গ্রিন খুলনা গড়ে তোলা– সিটি মেয়র

মুক্তিযুদ্ধের চেতনাকে সেদিন কারাগারে হত্যার চেষ্টা হয়েছিলঃ শেখ আফিল উদ্দিন এমপি

মুক্তিযুদ্ধের চেতনাকে সেদিন কারাগারে হত্যার চেষ্টা হয়েছিলঃ শেখ আফিল উদ্দিন এমপি

 

যশোর (বেনাপোল) থেকে মোঃ রাসেল ইসলামঃ— কারাগার নিশ্চয়তার জায়গা। বিশ্বের কোথাও কারাগারের মধ্যে হত্যাকান্ডের নজির নেই। বঙ্গবন্ধুকেও পাকিস্তানীরা কারাগারে হত্যা করেনি। কিন্তু বাংলাদেশের একটি চক্র মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে জাতীয় চার নেতাকে কারাগারের মধ্যে নির্মমভাবে হত্যা করে। যা সভ্য দুনিয়া আগে কখনো দেখেনি।

শার্শা উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগ আয়োজিত উপজেলা প্রশাসনিক ভবনে জাতীয় চার নেতা হত্যাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যশোর জেলার সহ-সভাপতি ও শার্শা আসনের জাতীয় সংসদের সদস্য শেখ আফিল উদ্দিন এসব কথা বলেন।

আরও পড়ুনঃ বেনাপোলে “জয়যাত্রা” টিভি’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের মডেল। আমাদের এই উন্নয়নের ধারা ধরে রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় জাতীয় চার নেতা তাজউদ্দিন আহম্মেদ, সৈয়দ নজরুল ইসলাম, এএইচএম কামরুজ্জামান ও এম মনসুর আলীকে হত্যা করা হয়। এ উপলক্ষে শার্শা উপজেলা আওয়ামী লীগ দিনব্যাপী কর্মসূচি পালন করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু সভাপতিত্বে ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামানের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক, আসিফ-উদ-দৌলা অলোক সর্দার,যশোর জেলা পরিষদের সদস্য ও শার্শা উপজেলা আঃলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল,উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, পৌর আঃলীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল,সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেলসহ শার্শা উপজেলা ১১টি ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ ও প্রমুখ।

আরও পড়ুনঃ বেনাপোল চেকপোষ্ট দিয়ে বিজিবি’র প্রতিনিধি দল ভারতে

জাতীয় চার নেতাকে হত্যার দিনে শার্শা উপজেলা আওয়ামী লীগ তাদের গভীরভাবে স্মরণ করেছে। এজন্য দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে। দিনের শুরুতে আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া শোক প্রকাশের অংশ হিসেবে কালো পতাকা অর্ধনমিত রাখা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৭ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:৩৫ অপরাহ্ণ
  • ১৮:৪৬ অপরাহ্ণ
  • ২০:১১ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x