রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:৫৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী বীরগঞ্জে দিনব্যাপী কাব হলিডে ক্যাম্প অনুষ্ঠিত ১৫ বছর পর হতে যাচ্ছে নান্দাইল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আশুলিয়ায় ধনাইদ এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন শ্রীপুরে মাওনা চৌরাস্তায় ব্যবসায়ীদের সাথে স্থানীয় সাংসদের মতবিনিময়

মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার খুলে দেওয়ার বিষয়ে ইতিবাচক আলাপ-আলোচনা চলছে

মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার খুলে দেওয়ার বিষয়ে ইতিবাচক আলাপ-আলোচনা চলছে

ছবি:- সংগৃহীত

 

আজকের দিগন্ত অনলাইন ডেস্কঃ— শুক্রবার সকালে মালয়েশিয়ার ৬২তম স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকায় নিযুক্ত ভারপ্রাপ্ত হাইকমিশনার আমির ফরিদ বিন আবু হাসান সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে জানান মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রম বাজার খুলে দেওয়ার বিষয়ে ইতিবাচক আলাপ-আলোচনা চলছে । আশা করা যায়, খুব দ্রুত এ ব্যাপারে সিদ্ধান্ত আসবে এবং ওই সিদ্ধান্ত থেকে উভয় পক্ষই লাভবান হবে।

মালয়েশিয়াকে বর্তমানের পর্যটকদের জন্য অত্যন্ত আকর্ষণীয় উল্লেখ করে তিনি জানান, মালয়েশিয়ায় বাংলাদেশী ভ্রমণকারীর সংখ্যা বাড়ছে। আগামীতে ভ্রমণককারীর সংখ্যা আরও বাড়ানোর জন্য আগামী বছর জুড়ে চলবে ‘ভিজিট মালয়েশিয়া ২০২০’ প্রচারণা কার্যত্রক্রম।

অনুষ্ঠানে ট্যুরিজম মালয়েশিয়ার মাকেটিং ম্যানেজার (বাংলাদেশী মার্কেট) মোহাম্মদ শোয়েব ২০১২ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত মালয়েশিয়ায় বাংলাদেশী পর্যটকদের ভ্রমণের পরিসংখ্যান তুলে ধরেন। পরিসংখ্যানে দেখা যায়, ২০১২ সালে ৮৬ হাজার ৪৬৫ জন বাংলাদেশী পর্যটক মালয়েশিয়া ভ্রমণ করেন। আর ২০১৮ সালে ভ্রমণ করেন ১ লাখ ৫০ হাজার ৫৪ জন বাংলাদেশী পর্যটক। সাম্প্রতিক বছরগুলোতে ২০১৪ সালে সর্বোচ্চ সংখ্যক ২ লাখ ৪ হাজার ৪১৮ জন বাংলাদেশী পর্যটক মালয়েশিয়া ভ্রমণ করেন। তিনি জানান, এখন পারিবারিক আনন্দ ভ্রমণ, দলগত আনন্দ ভ্রমণের জন্য এশিয়ার মধ্যে সবচেয়ে বেশী আকর্ষণীয় স্থান মালয়েশিয়া। এর পাশাপাশি মালয়েশিয়ায় কম খরচে আন্তর্জাতিক মানের ও উন্নত প্রযুক্তির সেবার সব ব্যবস্থা রয়েছে।

তিনি আরো জানান, মালয়েশিয়ায় পর্যটক সংখ্যা আরও বাড়াতে আগামী বছর জুড়ে ‘ভিজিট মালয়েশিয়া ২০২০’ প্রচারণা চলবে। এ প্রচারণার ভ্রমণের জন্য থাকবে আকর্ষণীয় অনেক সুবিধা।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে ভারপ্রাপ্ত হাইকমিশনার জানান, মালয়েশিয়া চায় বাংলাদেশ থেকে আরও পর্যটক মালয়েশিয়া ভ্রমণ করুক। বাংলাদেশী পর্যটকদের মালয়েশিয়ায় স্বাচ্ছন্দ ভ্রমণ নিশ্চিত করতে মালয়েশিয়া আন্তরিক।

রোহিঙ্গা বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি জনান, রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে আছে মালয়েশিয়া। এই সংকটের শুরু থেকেই রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়ার সরকারি-বেসরকারি পর্যায় থেকে খাদ্য, বস্ত্রসহ বিভিন্ন সহায়তা দেওয়া হচ্ছে। এ ছাড়া কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে মালয়েশিয়া সরকারের সহায়তায় হাসপাতাল প্রতীষ্ঠা করা হয়েছে। যেখান থেকে এখন পর্যন্ত প্রায় ৮০ হাজার জনকে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x