শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা ছাত্রীনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন ও কলেজ বাসের উদ্ভোধন করেন মন্ত্রী বীর বাহাদুর চট্টগ্রামের আনন্দিপুর সড়কে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ চসিক প্রশাসক সুজনের আকষ্মিক পরিদর্শন চসিক এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উদযাপন উপলক্ষে ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে ভূমিমন্ত্রীর শোক মাগুরার ত্রিমুখী সংঘর্ষে নিহত ৪ আহত ২০ পেঁয়াজের মূল্য কমতে শুরু করেছে করোনাকালে কর্মহীন নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ খুলনায় তিন লাখ ৩৮ হাজারের অধিক শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে পেঁয়া‌জের মূল্য স্থীতিশীল রাখতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান আন্দরকিল্লায় নকল সেলাই মেশিনের কারখানায় র‌্যাবের অভিযানঃ ২ লক্ষ টাকা জরিমানা

ভারত-চিন সীমান্তে একগুচ্ছ ফাইটার জেট তৈরি রাখল ভারতীয় বিমানবাহিনী

ভারত-চিন সীমান্তে একগুচ্ছ ফাইটার জেট তৈরি রাখল ভারতীয় বিমানবাহিনী

ছবিঃ সংগৃহীত

 

 

 

আন্তর্জাতিক ডেস্কঃ দীর্ঘ ৪৫ বছর পর প্রথম ভারত-চিন সীমান্তে শহিদ হলেন ভারতের এক আর্মি অফিসারসহ মোট ২০ জন সেনা জওয়ান। স্বাভাবিকভাবেই ক্ষোভের আগুন বাড়ছে দেশ জুড়ে। প্রায় প্রত্যেকদিন সীমান্তে আর্মি অফিসার স্তরের বৈঠক হওয়া সত্বেও পিছু হটছে না চিন।

ভারতীয় অনলাইন গণমাধ্যম কলকাতা 24×7 থেকে জানা যায়- এই পরিস্থিতির কথা মাথায় রেখেই লে ও শ্রীনগরে এয়ারবেস পরিদর্শন করেন ভারতের বিমান বাহিনী প্রধান আরকেএস ভাদুরিয়া। এয়ারবেস গুলিতে প্রস্তুতি কেমন, তা দেখার জন্যও তিনি গিয়েছিলেন বলে মনে করা হচ্ছে। যে কোনও পরিস্থিতিতে যাতে দ্রুত অ্যাকশন নেওয়া যায়, সেই প্রস্তুতিই দেখে এলেন তিনি। ইতিমধ্যেই ভারত একাধিক ফাইটার জেট সাজাতে শুরু করেছে ওইসব এয়ারবেসে।

আরও পড়ুনঃ ছ’ঘণ্টা বৈঠক নিষ্ফল, লাদাখে জোর বাড়াচ্ছে চিন

১৫ জুন গভীর রাতে ভারত ও চিনের সেনার চরম সংঘাত হয়। সেখানেই শহিদ হন আর্মি অফিসার সহ ২০ জওয়ান। অন্তত ৭৬ জন সেনা আহত অবস্থায় হাসপাতালে ভর্তি বলেও জানা গিয়েছে। এই ঘটনার ঠিক পরেই ১৭ ও ১৮ জুন লে ও শ্রীনগরের এয়ারবেস গুলি পরিদর্শন করে আসেন এয়ার ফোর্স চিফ। অন্যদিকে, খবর এসেছে যে সোমবার রাতে লাদাখ সীমান্তে সংঘর্ষের পর তিন সেনা অফিসার সহ ১০ ভারতীয় জওয়ানকে আটকে রেখেছিল চিন। কয়েকদিন পরেই ১০ জন ভারতীয় সেনার আধিকারিক সহ দু’জন মেজরকে ছেড়ে দেওয়া হয়। পিটিআই সংবাদসংস্থা সূত্রের খবর, “তিনদিনের সমঝোতার পর ১০ জন সেনা আধিকারিক সহ দু’জন মেজরকে ছেড়ে দিয়েছে চিন সেনা”, এই বিষয়ের সঙ্গে যুক্তরা এমন তথ্য দিয়েছেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২ পূর্বাহ্ণ
  • ১১:৫৭ পূর্বাহ্ণ
  • ৪:১৯ অপরাহ্ণ
  • ৬:০৬ অপরাহ্ণ
  • ৭:২০ অপরাহ্ণ
  • ৫:৪৪ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares