বৃহস্পতিবার, ১৩ Jun ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

বেড়া সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বেড়া সরকারি কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

 

বিশেষ প্রতিনিধি মোঃ রাকিবুল হাসানঃ— দেশের শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে পাবনার সরকারি বেড়া কলেজে শহীদ বুদ্ধিজীবী দিবস-২০১৯ইং উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । ১৯৭১ সালে যুদ্ধকালীন সময়ে পাকিস্তানী হানাদারবাহিনী কর্তৃক পরিকল্পিতভাবে বাংলাদেশের জ্ঞানী-গুনী ও মেধাবুদ্ধিসম্পন্ন মানুষদের নির্মম ভাবে হত্যা করা হয় ।

আরও পড়ুনঃ শহীদ বুদ্ধিজীবী দিবসে গণ বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

দীর্ঘ নয় মাস ধরে যুদ্ধ চলাকালিন সময়ে যখন পাকিস্তানী বাহিনী বুঝতে পারলেন যে এই যুদ্ধে তাদের পক্ষে কোনক্রমেই জেতা সম্ভব নয়। ঠিক এমন সময়ে তারা ১৯৭১ সালে ১৪ই ডিসেম্বর তারিখে মধ্যে রাত্রে বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তানদের কে ঘর হতে তুলে নিয়ে নির্মম ভাবে হত্যা করে । হত্যার উদ্দেশ্য ছিল দেশের সাংস্কৃতি, সামাজিক ও শিক্ষাগত দিক থেকে দুর্বল ও পুঙ্গ করে দেওয়া । এই পরিকল্পিত গণহত্যাটি বাংলাদেশের ইতিহাসে বৃদ্ধিজীবি হত্যাকান্ড নামে পরিচিত । বন্দী অবস্থায় বুদ্ধিজীবীদের বিভিন্ন বধ্যভূমিতে হত্যা করা হয় ।

আরও পড়ুনঃ সিংড়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

আরও পড়ুনঃ পাকুন্দিয়ায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

উক্ত আলোচনা সভার সভাপতি অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ জনাব মোঃ আব্দুর রাজ্জাক বিনম্র শ্রদ্ধায় সকল শহীদের স্মরণ করে বলেন ৩০ লক্ষাধিক মানুষের জীবনের বিনিময়ে আমরা যে স্বাধীন দেশে পেয়েছি সেই দেশের সার্বভৌমত্ব রক্ষায় আমাদের সর্বদা প্রস্তুত থাকতে হবে । আলোচনায় ১৪ ই ডিসেম্বর নিয়ে ছাত্র/ছাত্রীদের মাঝে সৃতিচারন করে আলোকপাত করা হয় । এছাড়া আলোচনায় আরও অংশ গ্রহণ করেন অত্র কলেজের শিক্ষক-শিক্ষিকা সহ সকল ছাত্র-ছাত্রীবৃন্দ ।

আরও পড়ুনঃ মহান বিজয় দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয়ের গৃহীত কর্মসূচি

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩৭ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x