শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে প্রথম বাণিজিক ভাবে চুই ঝালের চাষ শুরু খুলনায় ২’শ ৭২ শ্রমিককে এক কোটি ৪০ লাখ টাকা আর্থিক সহায়তার চেক দিলেন শ্রম প্রতিমন্ত্রী আশুলিয়ায় বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন মানিকগঞ্জ সাটুরিয়ায় মডেল মসজিদের শুভ উদ্বোধন ঝালকাঠিতে সবজি চাষে বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি ঠাকুরগাঁওয়ে মাইক্রোবাস চালকদের মাঝে কম্বল বিতরণ শ্রীপুরে মা-ছেলের মরদেহ উদ্ধার সাটুরিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে শীতার্থদের মাঝে কম্বল বিতরন মানিকগঞ্জ সাটুরিয়া সাবরেজিস্ট্রার অভিজিতের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময়

বেতাগীতে শান্তিপূর্ণভাবে ডিগ্রী পাস কোর্সের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

বেতাগীতে শান্তিপূর্ণভাবে ডিগ্রী পাস কোর্সের পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

 

বরগুনা (বেতাগী) থেকে অলি আহম্মেদঃ— বরগুনার বেতাগীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বেতাগী সরকারি কলেজের (ডিগ্রী পাস) কোর্সের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ একযুগ পর বেতাগীতে বসে এ পরীক্ষা দিতে পেরে আনন্দিত পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা।

আরও পড়ুনঃ ইবির ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের দায়িত্বে ড. মিজান

জানা গেছে, ররিবার (২৪ নভেম্বর) দুপুর একটায় বেতাগী সরকারি কলেজের ডিগ্রী (পাস) ২০১৮-১৯ শিক্ষা বর্ষের বিএ, বিএসএস, বিবিএস ও বিএসসি তিন কোর্সের প্রথম সেসনের পরীক্ষায় বেতাগী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ভেন্যুতে মোট ২১৪ পরীক্ষার্থীর প্রথম দিনের ১৬২ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫২ জন অংশগ্রহন করে এবং অনুপস্থিত ১০ জন।

২০০৬ সাল থেকে এ কলেজের পরীক্ষার্থীরা জীবনের ঝুঁকিনিয়ে বিষখালী নদীর ওপারে পাশ্ববর্তী বামনা উপজেলায় গিয়ে ভেন্যুতে অংশ নিতে হত। হতাশায় ভুগতে হতো পরীক্ষার্থী ও অভিভাবকদের। এমনকি বিষখালী নদী পাড়ি দিয়ে পরীক্ষায় অংশ নিতে গিয়ে বিশেষ করে মৌসুমে বর্ষায় চরম ভোগান্তির শিকার ও দূর্ঘটনার কবলে পড়তে হতো।

আরও পড়ুনঃ সাংবাদিক মাজেদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন

বিএ কোর্সের পরীক্ষা মোঃ আল-আমীন রাজ বলেন, বিষখালী নদী উত্তাল ঢেউ পাড়ি দিয়ে আর বামনায় যেতে হয়নি, এতেই আমরা অনেক খুশি। বিএসসি পরীক্ষার্থী সুমাইয়া খাতুন জানান, নদী পাড়ি দিয়ে পরীক্ষা দিতে গিয়ে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে হতো ছাত্রীদের। অন্তঃত সে দুর্ভোগের শেষ হয়েছে। শুধূ এরাই নয় প্রিয়া আক্তার, ফারজানা আক্তার ও মনিকা রানী সবাই আনন্দিত।

আরও পড়ুনঃ ভারত থেকে বেনাপোল সীমান্তে অবৈধ প্রবেশ কালে বাংলাদেশি ৩২ নারী-পুরুষ ও শিশু আটক

দীর্ঘদিন পর বেতাগী ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠানে বেতাগী সরকারি কলেজের অধ্যক্ষ মো: নুরুল আমীন তার প্রতিক্রিয়ায় বলেন, এটি স্থানীয় জনপ্রতিনিধি, পরীক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের দাবী ছিলো। দীর্ঘদিনের এ দাবি পূরণে সকলের দুর্ভোগ ও ভোগান্তির অবসান হয়েছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x