বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন বাংলা‌দেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর আন্তঃ‌রে‌জি‌মেন্ট / উইং ভ‌লিবল ফাইনাল খেলায় মুহাম্মদ সাইফুল ইসলাম (এমপি) ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হলো ঢাকা পবিস-১ এর ৩০তম বার্ষিক সাধারন সভা-২০২৪

বেতাগীতে প্রকাশ্যে ধূমপান ও তামাক কোম্পানীর প্রচারণা বন্ধ করার দাবি

বেতাগীতে প্রকাশ্যে ধূমপান ও তামাক কোম্পানীর প্রচারণা বন্ধ করার দাবি

 

বরগুনা (বেতাগী) থেকে অলি আহম্মেদঃ— বরগুনার বেতাগীতে জাতীয় তামাকমুক্ত দিবস উপলক্ষে পাবলিকপ্লেসে প্রকাশ্যে ধূমপান ও তামাক কোম্পানীর প্রচারনা বন্ধে প্রশাসনের কাছে আইনী পদক্ষেপ নেওয়ার দাবি জানানো হয়েছে। স্থানীয় ৫ টি সংগঠন এ দাবি জানিয়ে গতকাল বুধবার (৯ অক্টেবর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও)‘র মাধ্যমে বরগুনা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়।

এ সময় বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, তামাক নিয়ন্ত্রনে কর্মরত স্থানীয় সংগঠন ইকোনেমিক ভিলেজ ডেভেলপমেন্ট এ্যাসোসিয়েশন- ইভডা‘র সভাপিত সাইদুল ইসলাম মন্টু, ডিলির প্রধান নির্বাহী কর্মকর্তা ও তরুণ কল্যান যুব পরিষদের সভাপতি অলি আহম্মেদ, বেতাগী থিয়েটারের সভাপতি মনথ রঞ্জন মল্লিক, ধ্রুবতারা ইয়ূথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন বেতাগী শাখার সভাপতি মিঠুন দে, উন্নয়ন আন্দোলনের প্রচার সম্পাদক মোঃ রুবেল মল্লিক ও দৈনিক যুগান্তর প্রতিনিধি শফিকুল ইসলাম ইরানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে উল্লেখ্য করা হয়েছে, তামাক ব্যবহারের কারণে জেলার বরগুনা সদর, বেতাগী, বামনা, পাথরঘাটা, আমতলী, তালতলী উপজেলায় প্রতিবছর মানুষ প্রাণ হারাচ্ছে। জেলার স্বাস্থ্য বিভাগের তথ্যানুসারে এখানেও ক্যান্সারের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। কেবল বিড়ি সিগারেট নয়, জর্দ্দা, গুল, সাদাপাতা এসব ধোয়াঁবিহীন তামাকজাত পন্যও স্বাস্থ্যের মারাত্বক ক্ষতি করছে।

কিন্তু অত্যন্ত উদ্বেগের বিষয়, রাষ্ট্রের বিদ্যমান তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘন করে সাম্প্রতিক সময়ে জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর পন্যের প্রসারে সারাদেশেরমত বরগুনা জেলায় জাপান টোব্যাকো নামক একটি তামাক কোম্পানি তরুণদের আকৃষ্ট করতে বিজ্ঞাপনের মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছে। এখানকার জনগোষ্ঠীর অধিকাংশই অধিক তরুণ। তাদের তামাকজাত পণ্য সেবনে আরো উদ্বুদ্ধ করছে। ফলে এসকল কার্যক্রম জনস্বাস্থ্যকে আরো ঝুঁকির মধ্যে ফেলবে। তাই পাবলিকপ্লেসে প্রকাশ্যে ধূমপান বন্ধ ও আইন লংঘনকারী এসকল তামাক কোম্পানীগুলোকে নিয়ন্ত্রণে রাষ্ট্রের কঠোর পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ১৬:২৮ অপরাহ্ণ
  • ১৮:১৫ অপরাহ্ণ
  • ১৯:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x