শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:৪৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে প্রথম বাণিজিক ভাবে চুই ঝালের চাষ শুরু খুলনায় ২’শ ৭২ শ্রমিককে এক কোটি ৪০ লাখ টাকা আর্থিক সহায়তার চেক দিলেন শ্রম প্রতিমন্ত্রী আশুলিয়ায় বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন মানিকগঞ্জ সাটুরিয়ায় মডেল মসজিদের শুভ উদ্বোধন ঝালকাঠিতে সবজি চাষে বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি ঠাকুরগাঁওয়ে মাইক্রোবাস চালকদের মাঝে কম্বল বিতরণ শ্রীপুরে মা-ছেলের মরদেহ উদ্ধার সাটুরিয়া উপজেলা পরিষদের পক্ষ থেকে শীতার্থদের মাঝে কম্বল বিতরন মানিকগঞ্জ সাটুরিয়া সাবরেজিস্ট্রার অভিজিতের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময়

বিষয়কোড অন্তর্ভুক্তকরণের দাবিতে আন্দোলনে রাবি আইসিই’র শিক্ষার্থীরা

বিষয়কোড অন্তর্ভুক্তকরণের দাবিতে আন্দোলনে রাবি আইসিই’র শিক্ষার্থীরা

 

রাবি থেকে উজ্জ্বল হোসেনঃ— বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনসহ সকল চাকরিক্ষেত্রে বিষয়কোড অন্তর্ভুক্তকরনের দাবিতে দ্বিতীয় দিনের মত আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের (আইসিই) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে বিভাগটির শিক্ষার্থীরা ড. এমএ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সামনে প্ল্যাকার্ড হাতে জড়ো হয়ে বিষয়কোড অন্তর্ভুক্তির দাবিতে শ্লোগান দিতে থাকেন।

এছাড়া দুপুরে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীরা বলেন, ‘২০১০ সালে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগকে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে রুপান্তর করা হয়। কিন্তু এখনো বিষয়টির কোড পাবলিক সার্ভিস কমিশনে অন্তর্ভুক্ত করা হয়নি। ফলে যোগ্যতা থাকলেও সরকারীসহ বেসরকারী প্রতিষ্ঠানে চাকরীক্ষেত্রে আমাদের গ্রাজুয়েটরা আবেদন করতে পারছেন না। বিষয়কোড না থাকায় প্রাথমিক ধাপগুলো পার হতে পারলেও আমাদেরকে চুড়ান্ত ধাপে আটকে দেয়া হচ্ছে।’

তারা আরো বলেন, ‘বিষয়কোড না থাকায় শ্নাতক ও শ্নাতকোত্তরে আমাদের নির্ধারিত কোর্সগুলো পড়ানো হয়েছে কী না তা নিয়ে চাকরিদাতারা সংশয়ে থাকেন। তাই তাদেরকে আমাদের সিলেবাস দেখানোর প্রয়োজন হয়, নানা হয়রানির শিকার হতে হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিষয়টি সুরাহার জন্য দাবি জানিয়ে আসছি। উপরমহলে কথা বলে বিষয়টি সমাধান করা হবে তারাও আমাদেরকে আশ্বাস দিয়ে আসছেন। কিন্তু এখনো কোন সিদ্ধান্ত দেয়া হচ্ছে না। তাই আমরা বিষয়টির চুড়ান্ত সিদ্ধান্ত জেনে তবেই আন্দোলন স্থগিত করবো। না হলে আন্দোলন চালিয়ে যাবো।’

এর আগে, গতকাল বুধবার সকাল থেকেই ক্লাস পরীক্ষা বর্জন করে প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা আন্দোলন করতে থাকেন। পরে, সমস্যা সমাধানে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। এসময় তিনটি দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হচ্ছে- অনতিবিলম্বে ৪১ তম বিশেষ বিসিএস বিজ্ঞাপ্তির আগে পাবলিক সার্ভিস কমিশন আইসিই বিষয়ের বিষয় কোড অন্তর্ভুক্ত করা, ব্যাংকিং সেক্টরে আইটি অফিসার ও অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার পদে নিয়োগের ক্ষেত্রে সাবজেক্ট যুক্ত করা, সরকারী ও বেসরকারি সকল প্রতিষ্ঠান আইসিটি পদের নিয়োগে সিএসই, আইসিটি বিভাগের পাশাপাশি আইসিই বিষয়কেও অন্তর্ভুক্ত করা।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, আমরাও চাই বিষয়টা সমাধান হোক। বিভাগের বিষয়কোড অর্ন্তভুক্তকরণের জন্য উর্ধ্বতন কর্মকতাদের সাথে কথা হচ্ছে। আশা করি দ্রুত বিষয়টি সমাধান হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৩ অপরাহ্ণ
  • ১৯:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x