শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৬:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বিসিকে আর্থিক বিশ্লেষণ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন পলাশবাড়ীতে ৫৯টি মন্দিরে নিরাপত্তায় নিয়োজিত অস্ত্রসহ আনসারদের টহলটীম আশুলিয়ায় এক হাজার বাসাবাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন নাব্যতা বৃদ্ধি না করে উচুঁ বেড়িবাঁধ নির্মাণে সুফল আসবে না– সিটি মেয়র প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইবি কর্মকর্তা সমিতির ৫ লাখ টাকা প্রদান বিজিএমইএ নেতৃবৃন্দের নিকট সার্ভিস চার্জ প্রত্যাশা চসিক প্রশাসকের আইনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানো হচ্ছে– আইনমন্ত্রী পাটের ঐতিহ্য ধরে রাখতে ব্যক্তিখাতের পাশাপাশি রাষ্ট্রীয় মালিকানার পাটকল থাকা দরকার– শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা আসছেন যে কোন ধর্মীয় উৎসবই সকলের মাঝে সম্প্রীতির বন্ধন সৃষ্টি করে– তালুকদার আব্দুল খালেক

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে প্রধানমন্ত্রীর বাণী

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে প্রধানমন্ত্রীর বাণী

 

 

 

অনলাইন ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে নিম্নোক্ত বাণী প্রদান করেছেনঃ

“বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও যথাযথভাবে ১০ অক্টোবর ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২০’ উদ্‌যাপন করা হচ্ছে জেনে আমি আনন্দিত।

দিবসটির এবারের প্রতিপাদ্য ‘Mental Health for All: Greater Investment-Greater Access’ অর্থাৎ ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য : অধিক বিনিয়োগ – অবাধ সুযোগ’ যথাযথ হয়েছে বলে আমি মনে করি।

শারীরিক স্বাস্থ্যের পাশাপাশি মানসিক স্বাস্থ্যের উন্নয়ন উন্নত জীবন ও সুখী সমৃদ্ধ দেশ গড়ার জন্য অপরিহার্য। এ লক্ষ্যে আমাদের সরকার ২০০১ সালে ঢাকার শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল প্রতিষ্ঠা করে, যা ছিল মানসিক স্বাস্থ্য সেবার অগ্রগতিতে একটি মাইলফলক। দেশে মানসিক স্বাস্থ্য নিয়ে গবেষণার ক্ষেত্র প্রসারিত করাসহ এ বিষয়ে জনগণকে সচেতন করতে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। মানসিক রোগ বিশেষজ্ঞসহ সংশ্লিষ্টদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

আওয়ামী লীগ সরকার জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে গণমুখী স্বাস্থ্যনীতি প্রণয়ন করে বাস্তবায়ন করে যাচ্ছে। স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সারাদেশে স্থাপন করা হয়েছে কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র। এসব সেবাকেন্দ্র থেকে দরিদ্র মানুষ বিনামূল্যে ৩০ পদের ঔষধ পাচ্ছেন। আমরা মানসিক স্বাস্থ্য সেবাসহ সকল ধরনের স্বাস্থ্যসেবা জনগণের কাছে পৌঁছে দিতে এবং আপামর জনগোষ্ঠীর মানসিক স্বাস্থ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি। মানসিক স্বাস্থ্যসেবার অবারিত সুযোগ সৃষ্টিতে আরো মনোযোগী হতে সংশ্লিষ্ট সকলের প্রতি আমি আহ্বান জানাচ্ছি।

আমি ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস-২০২০’ – এর সার্বিক সাফল্য কামনা করছি।
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares