বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
সাটুরিয়া উপজেলায় শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত মানিকগঞ্জ সাটুরিয়া দরগ্রাম সরকারি ভিকু মেমোরিয়াল কলেজ ছাত্রলীগের কর্মী সভা আশুলিয়ায় নিরাপদ অভিবাসন ও সফল পুনরেকত্রীকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত প্রকৃত দেশপ্রেমিক হতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে– মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে প্রথম বাণিজিক ভাবে চুই ঝালের চাষ শুরু খুলনায় ২’শ ৭২ শ্রমিককে এক কোটি ৪০ লাখ টাকা আর্থিক সহায়তার চেক দিলেন শ্রম প্রতিমন্ত্রী আশুলিয়ায় বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন মানিকগঞ্জ সাটুরিয়ায় মডেল মসজিদের শুভ উদ্বোধন ঝালকাঠিতে সবজি চাষে বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি ঠাকুরগাঁওয়ে মাইক্রোবাস চালকদের মাঝে কম্বল বিতরণ

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদে নির্বাচিত ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদে নির্বাচিত ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

 

চট্টগ্রাম (লোহাগাড়া) থেকে অমিত কর্মকারঃ— চট্টগ্রামের লোহাগাড়া কৃতি সন্তান ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলাদেশ শনিবার (২১ ডিসেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে আওয়ামী লীগের ২১তম সম্মেলনে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি দলের উপ দপ্তর সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন এছাড়াও চলতি বছরের ৪ঠা মার্চ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়।

আরও পড়ুনঃ পুনরায় আ’ লীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত মোহাম্মদ নাসিম

উল্লেখ্য, ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়ার কলেজ জীবনে তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাতকানিয়া সরকারি কলেজ শাখার যুগ্ম আহবায়কের দায়িত্বে ছিলেন। ১৯৮৮ সালে ইসলামী ছাত্র শিবির কর্তৃক মারাত্মকভাবে আহত হয়েও প্রাণে বেঁচে যান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিসেবে তার নিজস্ব যোগ্যতা ও মেধায় বাংলাদেশ টেলিভিশনের বার্তা বিভাগে প্রযোজক পদে চাকুরী পেলেও ২০০১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসলে তাকে অবৈধভাবে চাকুরীচ্যুত করা হয়। ১/১১ এর সময়ে কারান্তরীন বঙ্গবন্ধ কন্যা শেখ হাসিনার মুক্তির দাবীতে লন্ডনে তৎকালীন ব্রিটশ প্রধানমন্ত্রী গডন ব্রাউনের কাছে ই-পিটিশন প্রেরন করেন।

আরও পড়ুনঃ রাঙ্গুনিয়ায় ডাঃ এস.এম.কাউসার মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

গত জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে গত জাতীয় সংসদ নির্বাচনের সময়ে নির্বাচন পরিচালনা কমিটির মূল অফিস সার্বক্ষণিক মনিটরিং করতেন। বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে নির্বাচন কমিশনের সাথে প্রতিদিন সমন্বয় করতেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি জেলায় সংসদীয় প্রার্থীকে নৌকা মার্কায় বিজয়ী করার লক্ষ্যে প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ.টি.ইমামের সাথে সমন্বয় করে কাজ করেন। নির্বাচন কমিশনে সকাল বিকাল গিয়ে বিভিন্ন বিষয়ে কমিশনের কাছে তুলে ধরতেন এবং বিভিন্ন সংসদীয় আসনের সমস্যাসমূহ সমাধানের চেষ্টা করতেন। মাননীয় প্রধানমন্ত্রী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ জায়গায় কাজে লাগানোর চিন্তা করেই তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে নিয়োগ দেন।

আরও পড়ুনঃ অসহায় শীতার্থদের মাঝে কম্বল নিয়ে ছুটলেন ইউওনও

বিগত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে আওয়ামী লীগের স্বপক্ষে বিভিন্ন টিভি চ্যানেলে বিরোধী দলের কাউন্টার জবাব দিতে টকশোতে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। নির্বাচনের পূর্বে নিরাপদ সড়ক চাই এর নামে আন্দোলন নামে গুজব রটিয়ে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে হামলা করলে তিনি সাহসী ভূমিকা রাখেন, হামলা মোকাবেলা করতে গিয়ে তার অনেক সহযোদ্ধা সহ আওয়ামী লীগ নেতাকর্মীরা আহত হন। ঘটনাস্থলে তিনি আওয়ামী লীগ এর আহত নেতাকর্মীদের চিকিৎসার ব্যবস্থা করেন।

২০০৮ জাতীয় সংসদ নির্বাচনের সময় বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচন পরিচালনা কমিটির মিডিয়া সেন্টারে অন্যতম সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন। ২০১৪ জাতীয় সংসদ নির্বাচনের সময় বিদেশী সাংবাদিকদের ও বিদেশী পযবেক্ষকদের দলের পক্ষে সমন্বয় করেন এবং তাদেরকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে ব্যাপক জনপ্রিয়তার কারণ ব্যাখ্যা করেন। যাতে বিদেশী পযবেক্ষকরা সব বুঝতে পারেন। এছাড়া তিনি বিভিন্ন আর্ন্তজাতিক রাজনৈতিক সংলাপে এবং মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। বাংলাদেশ আওয়ামী লীগ এর পক্ষে অনুর্ধ্ব ৪০ নেতাদের দলের প্রধান সম্বনয়ক হিসেবে চীন গমন করেন এবং বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে চীন সরকার ও চীনের রাজনৈতিক দল সমূহের সাথে গুরুত্বপূর্ণ সংলাপ ও মতবিনিময়ে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন।

আরও পড়ুনঃ বেনাপোল ৩৮ পিস ভারতীয় মোবাইল আটক

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হওয়ার পর তিনি একদিকে প্রধানমন্ত্রীর সাথে কাজ করেন অন্যদিকে প্রতিদিন প্রধানমন্ত্রীর পক্ষে তার রাজনৈতিক কার্যালয়ে সারাদেশ থেকে আসা আওয়ামী লীগ নেতাকর্মীদের সমস্যা শুনেন ও সমাধানে আন্তরিকভাবে চেষ্টা করেন। তার রাজনৈতিক দূরদর্শীতায় মুগ্ধ হয়ে দলের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক পদে পদোন্নতি দিয়েছেন বলে মনে করেন তৃনমূল নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৬ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ১৬:০৮ অপরাহ্ণ
  • ১৭:৪৮ অপরাহ্ণ
  • ১৯:০৪ অপরাহ্ণ
  • ৬:৩৯ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x