বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
শিবপুরে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী বীরগঞ্জে দিনব্যাপী কাব হলিডে ক্যাম্প অনুষ্ঠিত

বর্তমান সরকার উচ্চ শিক্ষার সুযোগ-সুবিধা বহুগুণে বৃদ্ধি করেছেন— তথ্য ও সম্প্রচার মন্ত্রী

বর্তমান সরকার উচ্চ শিক্ষার সুযোগ-সুবিধা বহুগুণে বৃদ্ধি করেছেন— তথ্য ও সম্প্রচার মন্ত্রী

 

অনলাইন ডেস্কঃ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ই দেশে উচ্চ শিক্ষার সুযোগ সুবিধা বহুগুণে বৃদ্ধি করেছেন। গত ১৪ বছরে বাংলাদেশে অনেকগুলো বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। এদের মধ্যে অনেকগুলো বিশ্বমানের বিশ্ববিদ্যালয়। আমি মনে করি কোর্সগুলো চালু করার মধ্যদিয়ে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ের তালিকায় অন্তর্ভূক্ত হতে যাচ্ছে।

আজ শনিবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম হোটেল রেডিসন ব্লুর নীলগিরি হলে ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনির অফার লেটার হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশের যে কোন বিশ্ববিদ্যালয়ে কোর্সগুলো চালু করার জন্য অস্ট্রেলিয়ান হাই কমিশনার আমাকে আজ থেকে প্রায় দু’বছর আগে অনুরোধ জানিয়েছিল । কারন বাংলাদেশে অসংখ্য ছাত্রছাত্রী আছে যারা কোর্সগুলো নিয়ে পড়তে উৎসাহী। আমি বিশ্বাস করি অনেক প্রতিকূলতা অতিক্রম করে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর সহযোগীতায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কোর্সটি চালু করতে সক্ষম হয়েছে। আমারও স্বপ্ন ছিলো কোর্সটি চট্টগ্রামে চালু করবো।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী আরো বলেন, আমি মনে করি ইউনিভার্সিটি অফ টেকনোলজি সিডনি (ইউটিএস) আধুনিক ও উদ্ভাবনী শিক্ষণ পদ্ধতির বিশ্ববিদ্যালয় হিসেবে বিশ্বেব্যাপকভাবে পরিচিত। আগে আমাদের দেশের ছাত্রছাত্রীরা সমমানের ডিপ্লোমা করার জন্য অস্ট্রেলিয়া যেতো। এখন কোর্র্সটিতে বাংলাদেশে পড়াশোনার সুযোগ পেয়ে ছাত্রছাত্রীরা উপকৃত হবে।

অনুষ্ঠানে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এরেক্স মারফি, ডা. আরিফ জোবায়ের। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার সাংবাদিকসহ ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।

সূত্রঃ পিআইডি, চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x