বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কৃষি যান্ত্রিকীকরণের দিকে যাচ্ছে বাংলাদেশ-কর্মশালায় কৃষিমন্ত্রী বন্দর আবাসিক এলাকা থেকে ৩০০ অবৈধ দোকানপাট, স্থাপনা উচ্ছেদ ইলিয়াস ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ‘‘৫ অক্টোবর বিশ্ব শিশু দিবস এবং ৫-১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ’’ চসিকের সাথে সাধারণ জনগণের সরাসরি সম্পর্ক গড়ে তোলার জন্য গণসাক্ষাতকার– প্রশাসক সুজন পাকুন্দীয়ায় পোনা মাছ অবমুক্তকরণ সন্পন্ন ঝালকাঠিতে ৪টি সাংবাদিক সংগঠন জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্টমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ উপকূলীয় বেতাগীতে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেটের মানোন্নয়নের দাবি পলাশবাড়ীতে বায়োমেট্রিক পদ্ধতিতে ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনের শুভ উদ্বোধন বিসিক কর্মকর্তাদের মনিটরিং ইভালুয়েশন ও রিপোর্টিং প্রশিক্ষণ শুরু

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১০ম ও ১১ তম গ্রড বাস্তবায়নের জন্য কঠোর আন্দোলনে যাচ্ছেন

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ১০ম ও ১১ তম গ্রড বাস্তবায়নের জন্য কঠোর আন্দোলনে যাচ্ছেন

 

 

 

সিরাজগঞ্জ থেকে এস এম আশরাফুল ইসলাম জয়ঃ— অদ্য ৯ অক্টোবর বুধবার সকাল ১০ ঘটিকার সময় সিরাজগঞ্জ জেলা প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ও সিরাজগঞ্জ জেলার ৯টি উপজেলার সহকারী শিক্ষক সমিতির প্রতিনিধিগন ও বাংলাদেশ প্রাথমিক প্রাথমিক শিক্ষক সমিতি সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা । এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ জেলা প্রাথমিক সহকারি শিক্ষক সমিতির সভাপতি এবং সিরাজগঞ্জ জেলা ঐক্য পরিষদের সমন্বয়ক মোঃ আমিনুর ইসলাম, সিরাজগঞ্জ জেলা সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ঐক্য পরিষদের সমন্বয়ক এস এম মাসুদ রানা, কাজিপুর উপজেলা সহকারি শিক্ষক সমিতির সভাপতি শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মনসুর আলী কলেজের সাবেক ভিপি জনাব মুকিত তালুকদার, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, রায়গঞ্জ উপজেলা শিক্ষক প্রতিনিধি মোঃ রুবেল হোসেন, তাড়াশ উপজেলার শিক্ষক প্রতিনিধি জনাব মোঃ সিরাজুল ইসলাম, আবুল হাশেম, চৌহালী উপজেলা শিক্ষক প্রতিনিধি মোঃ মোশাররফ হোসেন, উল্লাপাড়া উপজেলার শিক্ষক প্রতিনিধি মোঃ সাখাওয়াত হোসেন, শাহজাদপুর উপজেলা প্রতিনিধি মইনুল হোসেন, বেলকুচি উপজেলা প্রতিনিধি মোঃ আব্দুর রউফ, মোহাম্মদ সেলিম রেজা, মোঃ ইমরুল হোসেন, মোঃ আল আমিন মন্ডল, কামারখন্দ উপজেলা প্রতিনিধি জনাব খোরশেদ আলম মানিক, বিজেন্দ্রলাল গোস্বামী, মোঃ নজরুল ইসলাম, মোঃ আঃ মমিন, সিরাজগঞ্জ সদর উপজেলার আহবায়ক নজরুল ইসলাম,
সিরাজগঞ্জ জেলা সহকারী শিক্ষক সমিতির সহ-সভাপতি আলমগীর কবির, আতিয়া মির্জা, নাজনীন নাহার হিমি, সুমাইয়া আহমেদ, রেবেকা খাতুন ,রোকসানা খাতুন, নিপা মাহমুদা খাতুন ,মমতাজ পারভীন, সোনিয়া ফারজানা, ফারজানা লিপি, সানজিদা পারভীন, সাংগঠনিক সম্পাদক ফিরোজ মাহমুদ, অর্থ সম্পাদক জনাব মাসুদ পারভেজ, সহ-সম্পাদক জনাব মোঃ আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সালাম এবং শিক্ষক সমিতির অন্যতম উপদেষ্টা জনাব মোঃ জাহাঙ্গীর আলম সহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ এসময় বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, দীর্ঘদিন যাবৎ প্রাথমিক সহকারী শিক্ষকদের এবং প্রধান শিক্ষকদের বেতন গ্রেড বৃদ্ধির জন্য আন্দোলন করে যাচ্ছি । প্রাথমিক শিক্ষকদের এই ন্যায্য দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমাদের এই আন্দোলন আমরা চালিয়ে যাবো। এসময়ে বিশেষ অতিথি জনাব মোঃ আমিনুর ইসলাম বলেন প্রাথমিক শিক্ষকদের ন্যায্য অধিকার আদায়ে আমরা সিরাজগঞ্জ জেলার সকল শিক্ষক ঐক্যবদ্ধ রয়েছি । সহকারি শিক্ষকদের ১১ তম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের নিমিত্তে কেন্দ্রীয় যে কোনো কর্মসূচি বাস্তবায়নের জন্য আমরা ঐক্যবদ্ধ রয়েছি। অবিলম্বে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি বাস্তবায়নের জোর দাবি জানান।

এসময় জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এস এম মাসুদ রানা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করার মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের সরকারি কর্মচারীর মর্যাদা দান করেন । জাতির পিতা সেদিন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তৃতীয় শ্রেণীর মর্যাদা দান করেন। স্বাধীনতার ৫০ বছর পর আমরা এখনো তৃতীয় শ্রেণীতে পড়ে আছি এটা আমাদের জন্য অত্যন্ত দুঃখজনক। জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের জোর দাবি অবিলম্বে আমাদের বেতন বৈষম্য নিরসন ও শিক্ষক হিসেবে আমাদের যোগ্য মর্যাদা প্রদান করতে পদক্ষেপ গ্রহণ করবেন ।

এ ছাড়াও কাজিপুর উপজেলার সাধারণ সম্পাদক মুকিত তালুকদার বলেন, আমাদের ন্যায্য দাবি বাস্তবায়নে কেন্দ্রঘোষিত কর্মসূচি প্রদান করা হয়েছে তা পালন করার জন্য আমরা সর্বাত্মক প্রস্তুত রয়েছি। বিভিন্ন বক্তারা বলেন, আমরা সরকারের একটা অংশ আমরা ছাত্র-ছাত্রীদের জিম্মি করে কোনো আন্দোলন কর্মসূচি পালন করতে চাইনা। সামনে মুজিব বর্ষ এই মুজিববর্ষে প্রাথমিক বিদ্যালয় ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে সেটা আমরা বাস্তবায়ন করতে চাই। আগামীতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনে আমরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চাই ।তাই অনতিবিলম্বে প্রাথমিক শিক্ষকদের ন্যায্য দাবি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ১০ গ্রেড বাস্তবায়ন করে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জন্য জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares