শনিবার, ১৫ Jun ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ বিশ্বময় ছড়িয়ে পড়েছে– প্রধান তথ্য অফিসার

প্রধানমন্ত্রীর দশ উদ্যোগ বিশ্বময় ছড়িয়ে পড়েছে– প্রধান তথ্য অফিসার

 

অনলাইন ডেস্কঃ প্রধান তথ্য অফিসার মোঃ শাহেনুর মিয়া বলেছেন, প্রধানমন্ত্রীর দশ বিশেষ উদ্যোগ এসডিজির সাথে সম্পর্কিত বলে শুধু বাংলাদেশে নয়, বিশ্বময় ছড়িয়ে পড়েছে। দেশের সামগ্রিক উন্নয়নে এ দশ উদ্যোগ জনগণের জীবন-মানে ইতিবাচক পরিবর্তন এনেছে। পাশাপাশি মহামারিসহ বিশ্ববিপর্যয়ের সময়ও বাংলাদেশ দশ উদ্যোগের সুফলের কারনে স্বমহিমায় নিজের স্বাতন্ত্র্য অবস্থান বজায় রাখতে সক্ষম হয়েছে।

তিনি আজ শুক্রবার (২৪ ফেব্রুয়ারি খ্রিঃ) আঞ্চলিক তথ্য অফিস, পিআইডি চট্টগ্রামের সম্মেলন কক্ষে তথ্য অধিদফতর (পিআইডি) ঢাকা কর্তৃক আয়োজিত ”প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগ ব্রান্ডিং” বিষয়ে গণমাধ্যমকর্মীদের সাথে মত বিনিময় সভায় এসব কথা বলেন।

পিআইডি চট্টগ্রামের উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন পিআইডি ঢাকার সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার মোঃ আব্দুল জলিল, সিনিয়র তথ্য অফিসার খালেদা বেগম। এতে দশ উদ্যোগ বিষয়ে হালনাগাদ তথ্য সংবলিত মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম পিআইডির উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর।
সভায় মুক্ত আলোচনায় দৈনিক পূর্বকোণের সাংবাদিক ইফতেখারুল ইসলাম বলেন, সাংবাদিক এবং পিআইডি একই পরিবার। আমাদের মধ্যে যোগাযোগ আরো নিবিড় করতে হবে। এর ফলে সরকারি উন্নয়ন কাজের ইতিবাচক প্রচারণা আরো জোরদার হবে।

নিউজ ২৪ এর সাংবাদিক শেখ জায়েদ বলেন, চট্টগ্রাম পিআইডি যে তথ্যবিবরণী ও ছবি পাঠায় তা আমাদের নিউজ করার ক্ষেত্রে খুবই সাহায্য করে। সংবাদের পাশাপাশি ছোট ছোট ভিডিও ক্লিপ করে পাঠানো হলে সে ক্লিপ সম্প্রচার করতে আমাদের সুবিধা হয় এবং এটা কাজকে আরো ত্বরান্বিত করবে।

প্রেসক্লাব সিনিয়র সহসভাপতি চৌধুরী ফরিদ বলেন, প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ বিষয়ক যেসব তথ্য উপাত্ত আজ পরিবেশন করা হলো তা দিয়ে কমপক্ষে ২০ টি রির্পোট তৈরি করা যাবে। তিনি আরো বলেন, ভূয়া টিভি ও অনুমোদনহীন আইপি টিভি যেগুলো আছে সেগুলোর লাইসেন্স বাতিল করা ও তারা যাতে রেজিস্ট্রেশন করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। তিনি বলেন, এসব অপসাংবাদিকতার কারনে মূলধারার সাংবাদিকগণ বিব্রত।

মেগা প্রকল্পের সংবাদ সংগ্রহের ক্ষেত্রে ঢাকার সাংবাদিকরা অগ্রাধিকার পায় কিন্তু চট্টগ্রামের সাংবাদিকরা সে সুযোগ থেকে বঞ্চিত হয়। এক্ষেত্রে পিআইডির পক্ষ থেকে প্রকল্প সংশ্লিষ্ট সরকারি দপ্তরের সাথে যোগাযোগ করে হালনাগাদ তথ্য পরিবেশন করলে এ বিষয়ক ইতিবাচক প্রচারণা আরো জোরদার হবে বলে দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার চীফ রিপোর্টার সুভ্রজিত বড়ুয়া সভায় উল্লেখ করেন।
প্রেসক্লাব সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক বলেন, ব্রান্ডিং একটা স্মার্ট শব্দ। বাংলাদেশে উন্নয়ন সাংবাদিকতা অনেক হচ্ছে। কিন্তু সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের তথ্য নিতে বিভিন্ন দপ্তরে গেলে কর্মকর্তারা সহযোগিতার হাত বাড়িয়ে দেয় না। এবং এর ফলে উন্নয়ন সাংবাদিকতা ব্যহত হচ্ছে। এ ব্যাপারে পিআইডি ইতিবাচক ভূমিকা রাখতে পারে।

প্রধান তথ্য অফিসার সাংবাদিকদের এসব বক্তব্যের বিষয়ে একমত পোষণ করে বলেন, দশ উদ্যোগের ফলে দেশের উন্নয়নের সমবন্টন নিশ্চিত হওয়ার পাশাপাশি প্রান্তিক মানুষের দোরগোড়ায় পৌঁছেছে উন্নয়নের সুফল। দশ উদ্যোগ তৃণমূলে মানুষকে স্বাবলম্ভি করেছে। তাদের আত্মবিশ্বাস ফিরিয়ে এনেছে। তিনি বলেন, ইউক্রেন যুদ্ধ ও করোনায় বিশ^ব্যাপী নেতিবাচক প্রভাবের মধ্যে দেশের উন্নয়ন অগ্রগতি সচল রাখার যে ক্যারিশমা প্রধানমন্ত্রী দেখিয়েছেন তা সত্যিই বিরল। তিনি সাংবাদিকদের বিভিন্ন বক্তব্যের জবাবে পিআইডির পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পিআইডি ঢাকার উপপ্রধান তথ্য অফিসার সুমন মেহেদী, এ এইচ এম মাসুম বিল্লাহ, সিনিয়র তথ্য অফিসার মো. আসাদুজ্জামান খান, এ এম ইমদাদুল ইসলাম, জেলা তথ্য অফিসার চট্টগ্রামের পরিচালক আজিজুল হক নিউটন, পিআইডি চট্টগ্রামের উপপ্রধান তথ অফিসার কৃপাময় চাকমাসহ বিভিন্ন গণমাধ্যমের ৪০ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।
এর আগে সকালে তিনি চট্টগ্রাম পিআইডির বঙ্গবন্ধু কর্ণার, ফটোগ্যালারি বর্ষপঞ্জি পরিদর্শন করেন।
সূত্রঃ পিআইডি, চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩৮ অপরাহ্ণ
  • ১৮:৫১ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x