সোমবার, ২৪ Jun ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড “পরিচালনা বোর্ড” এর ৩য় সভা অনুষ্ঠিত

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড “পরিচালনা বোর্ড” এর ৩য় সভা অনুষ্ঠিত

 

অনলাইন প্রতিবেদকঃ গত ০৩ মে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ‘পরিচালনা বোর্ড’ এর ২০২২-২০২৩ অর্থ বছরে ৩য় সভা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের রাঙ্গামাটিস্থ প্রধান কার্যালয়ের বোর্ড কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় গত ২৯ জানুয়ারী তারিখে অনুষ্ঠিত বোর্ড সভার কার্যবিবরণী পাঠ, অনুমোদন ও গৃহীত সিদ্ধান্তের অগ্রগতি পর্যালোচনা এবং ২০২২-২০২৩ অর্থবছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান জনাব নিখিল কুমার চাকমা সভাপতির বক্তব্যের শুরুতে উপস্থিত সকলকে বৈসাবি ও ঈদের শুভেচ্ছা জানান।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তিন পার্বত্য জেলায় বিভিন্ন ধরনের উন্নয়নমূলক প্রকল্প অথবা স্কিমসমূহ বাস্তবায়নে কাজ করছে। এর পাশাপাশি আইসিটি প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট সিটিজেন ও সোসাইটি তৈরীর লক্ষে নিরলসভাবে কাজ করছে। এখানকার বেকার যুবক-যুবমহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মানবসম্পদ উন্নয়নেও অত্যন্ত গুরুত্বসহকারে কাজ করছে। উচ্চতর কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। তিনি আরও বলেন যে, ইতোমধ্যে প্রশিক্ষণার্থীদের মধ্যে অনেকে ফিল্যান্সিং এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা উপার্জন করতে সক্ষম হয়েছে। আগামীতে তিন পার্বত্য জেলায় আইসিটি প্রশিক্ষণ প্রদানের কার্যক্রম চালু করা হবে। ফলে যুবসমাজ আইসিটিতে দক্ষতা অর্জন করার পাশাপাশি আত্মকর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে।

অতঃপর সভাপতির অনুমতিক্রমে বিগত পরিচালনা বোর্ড সদস্য বিগত সভার কার্যবিবরণী, গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি বিস্তারিত উপস্থাপন করেন। পর্যাক্রমে বোর্ডের আওতাধীন প্রকল্পের প্রকল্প পরিচালকগণ ও নির্বাহী প্রকৌশলীগণ কোড নং ২২০০১১০০, ২২০০০৯০০ এর আওতাধীন প্রকল্প অথবা স্কিম এবং বোর্ডের আওতাধীন পরিকল্পনা কমিশন কর্তৃক অনুমোদিত প্রকল্পের প্রকল্প পরিচালকগণ ২৫ এপ্রিল ২০২৩খ্রি. পর্যন্ত সময়ে সার্বিক বাস্তবায়নের অগ্রগতি বিস্তারিত বিবরণ তুলে ধরেন। এসময় তিন পার্বত্য জেলার হেডম্যান কার্যালয়ের নকশা প্রস্তুতকরণ অগ্রগতি এবং আইসিটি প্রকল্পের অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।
রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসকগণ এবং তিন পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধিগণ বোর্ডের উন্নয়নমূলক কার্যক্রম সরাসরি জনসম্পৃক্ততা ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের দৃশ্যমান হওয়ায় এর প্রশংসা করেন এবং বোর্ডের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন পার্বত্য চট্টগ্রাম এলাকায় টেকসই সামাজিক সেবা প্রদান শীর্ষক প্রকল্প আগামী ৩০জুন ২০২৩খ্রি. তারিখে সমাপ্ত হতে যাচ্ছে। প্রকল্পটি শেষ হওয়ার পর নতুন প্রকল্প অনুমোদন না হওয়া পর্যন্ত এ প্রকল্পের আওতায় ৪টি আবাসিক বিদ্যালয় কিভাবে সচল রাখা যায় এ বিষয় নিয়ে বিশদভাবে আলোচনা হয়। আলোচনা শেষে চেয়ারম্যান তিন পার্বত্য জেলার জেলা প্রশাসকগণ ও তিন পার্বত্য জেলা পরিষদের প্রতিনিধিগণকে সভায় গুরুত্বপূর্ণ মতামত উপস্থাপনের জন্য ধন্যবাদ জানান।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাননীয় চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সভাপতিত্বে পার্বত্য চট্টগাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি মোঃ হুজুর আলী (যুগ্মসচিব), রাঙ্গামাটি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক মোঃ সহিদুজ্জামান, সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সহকারী পরিকল্পনা কর্মকর্তাসহ বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সূত্রঃ পিআইডি, চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ১৬:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫২ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x