বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

পাকুন্দিয়ায় প্রাথমিক স্কুল বনাম কিন্ডারগার্টেন

পাকুন্দিয়ায় প্রাথমিক স্কুল বনাম কিন্ডারগার্টেন

 

কিশোরগঞ্জ থেকে এমদাদুর রহমানঃ— প্রাথমিক শিক্ষাকে বলা হয় শিক্ষার ভিত্তি। এ স্তরেই শিক্ষার হাতে খড়ি হয়। শিশুর সুপ্ত প্রতিভাকে বিকশিত করতে ভিত্তি মজবুত হয় আগে। প্রাথমিক শিক্ষা আজ নানা ভাবে বাঁধাগ্রস্থ। সরকারী শিক্ষা প্রতিষ্ঠানের সাথে পাল্লা দিয়ে প্রতিযোগিতায় কিন্ডারগার্টেন। ভালো মানের কিছু কিন্ডারগার্টেন স্কুল রয়েছে। যাদের রেজাল্ট সরকারী স্কুলের চেয়েও ভালো। সেখানে বেশি বেতন দিয়ে ধনীদের সন্তানরা লেখাপড়া করে। তবে ভালো মানের কিন্ডারগার্টেনের সংখ্যা খুবই কম। কিন্ডারগার্টেন পরিচালিত হচ্ছে বাড়া বাড়িতে। শিক্ষার নিয়মনীতি না মেনে বেঙ্গের ছাতার মত গড়ে উঠেছে কিন্ডারগার্টেন। এই সব শিক্ষকদের নেই তেমন শিক্ষাগত যোগ্যতা ও প্রশিক্ষণ। ইচ্ছা মতো সিলেবাস তৈরি করে বইয়ের বোঝা চাপিয়ে দেওয়া হচ্ছে। আড়াই বছর বয়স থেকে তিন বছরের শিশুকে স্কুলে ভর্তি করে শিক্ষার বৈসম্য সৃষ্টি করা হচ্ছে। প্রাইভেট পড়াও ধনী ও গরীব শিশুদের ভিন্ন চোখে দেখে কেজি স্কুলে।

এক শ্রেণির অসাধু অদক্ষ ও বেকার যুবক সরকারকে ফাঁকি দিয়ে শিক্ষার নামে রমরমা বাণিজ্য করে চলছে। অবৈধ এসব প্রতিষ্ঠান বন্ধ না হলে শিশুরা মানসম্মত শিক্ষা থেকে বঞ্চিত হতেই থাকবে। প্রধানমন্ত্রী শেষ হাসিনার দুরদর্শী নেতৃত্বে শিক্ষার আমূল পরিবর্তন। ধনী ও গরীবদের সন্তানদের মিলেমিশে থাকার সুযোগ আছে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। সরকারী বিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষার উপর নিয়মিত বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়। শিক্ষার্থীদের উপস্থিতির হার বৃদ্ধি ও ঝড়ে পড়া হ্রাসে সরকারের এ উদ্যোগ প্রশংসনীয়। কেজি স্কুল ঠেকাতে সরকার নার্সারী শ্রেণি চালু করেছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x