বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নাটোরের বাগাতিপাড়ায় পরীক্ষার্থীদের দিয়ে মিনা দিবসের র‌্যালী

নাটোরের বাগাতিপাড়ায় পরীক্ষার্থীদের দিয়ে মিনা দিবসের র‌্যালী

 

নাটোর (বাগাতিপাড়া) থেকে মোঃ রাজিবুল ইসলাম বাবুঃ— নাটোরের বাগাতিপাড়ায় মডেল টেষ্ট পরীক্ষায় অংশ নিতে আসা পরিক্ষার্থীদের দিয়ে মিনা দিবসের র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার অন্য কেন্দ্রের সাথে সময়মত পরীক্ষা শুরু না হওয়া এবং পরীক্ষার পূর্বে আধা ঘন্টা র‌্যালিতে সময় দেয়াই মানষিক প্রস্তুতি নিতে না পারায় হতাশা প্রকাশ করেন পরীক্ষার্থীর অভিভাবকরা। মঙ্গলবার সকালে পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের ওই র‌্যালীতে অংশ গ্রহন করানো হয়।

জানা যায়, উপজেলায় একযোগে ৫ম শ্রেনীর মডেল টেষ্ট পরীক্ষা শুরু হয় গত রোববার থেকে। এতে পৌরসভা এলাকার প্রায় ১০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৬১ জন শিক্ষার্থী পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে। মঙ্গলবার সকালে বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি বিষয়ে পরীক্ষায় অংশ নিতে সকাল ১০ টায় পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে উপস্থিত হয় শিক্ষার্থীরা। এমন সময় প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মতিনুল হক উপস্থিত পরীক্ষার্থীদের পরীক্ষার কক্ষ থেকে বের হয়ে উপজেলা চত্ত্বরে মিনা দিবসের র‌্যালীতে অংশ নিতে নির্দেশ দেন। সেই মোতাবেক পরীক্ষার্থীরা র‌্যালীতে অংশ নিতে উপজেলা চত্ত্বরে সাড়ে দশটা পর্যন্ত আধাঘন্টা লাইনে দাড়িয়ে অপেক্ষা করে। র‌্যালীর প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল এমন কর্মকান্ডের বিষয়টি নজরে আসলে র‌্যালী সংক্ষিপ্ত করার নির্দেশ দেন শিক্ষা কর্মকর্তাকে। কিন্তু সংক্ষিপ্ত র‌্যালী শেষে নাস্তা খেয়ে পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের প্রায় দশ মিনিট দেরি হয়।

পরীক্ষায় অংশ নিতে আসা শিক্ষার্থীর অভিভাবকরা আক্ষেপ করে বলেন, সকাল দশ টায় বাচ্চাদের নিয়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হন অভিভাবকরা। নির্ধারিত সময়ে উপজেলার অন্য কেন্দ্রে পরীক্ষা শরু হলেও পেড়াবাড়িয়া কেন্দ্রে পরীক্ষা দেরিতে শুরু হয়েছে। এছাড়া কোমলমতি শিশুরা পরীক্ষায় অংশ নিতে মানষিক প্রস্তুতি নিয়ে আসে। কিন্তু তাদের আধাঘন্টা ধরে র‌্যালিতে অংশ নিয়ে আবার পরীক্ষায় অংশ নেয়া এটা তাদের প্রতি একটি মানষিক চাপ সৃষ্টি করা ছাড়া কিছুইনা।

পেড়াবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব মতিনুল হক বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তার নির্দেশে বাচ্চাদের র‌্যালীতে অংশ নিতে বলেছি।
উপজেলা শিক্ষা কর্মকর্তার (ভারপ্রাপ্ত) মজনু মিয়া বলেন, প্রাথমিক সমাপনী পরীক্ষার পূর্বে প্রস্তুতি মূলক মডেল টেস্ট পরীক্ষার আয়োজন করা হয়। পেড়াবাড়িয়া কাছের শিক্ষা প্রতিষ্ঠান তাই শিক্ষার্থীদের র‌্যালীতে অংশ গ্রহন করানো হয়েছে। তবে নির্ধারিত সময়ে পরীক্ষায় অংশ নিয়েছে পরিক্ষার্থীরা। এছাড়া তিনি বলেন এটাতো ফাইনাল পরীক্ষা না, শিক্ষার্থীদের এতে কোন সমস্যা হবে না।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x