রবিবার, ১৩ Jun ২০২১, ০৮:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
সহপাঠিদের আনন্দ ভ্রমণ “ ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ–৮৯তম ব্যাচ” ক্ষুদ্র উদ্যোক্তাদের নিয়ে প্রিজম প্রকল্প এবং নাসিবের ৩টি কর্মশালা প্রকৃতি ও পরিবেশ ধ্বংসকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সকল রাজনৈতিক দলের প্রতি আহবান— তথ্য ও সম্প্রচারমন্ত্রী গাজীপুরে অগ্নিকান্ডে ২০টি ঘর পুড়ে ছাঁই পাকুন্দিয়ায় প্রাণি সম্পদ প্রদর্শনীর উদ্ভোধন বিশ্ব পরিবেশ দিবসে রাষ্ট্রপতির বাণী বিশ্ব পরিবেশ দিবসে প্রধানমন্ত্রীর বাণী নরসিংদী থেকে উদ্ধার বণ্যপ্রাণী শ্রীপুরে সাফারি পার্কে চট্টগ্রামে শিল্পনীতি নিয়ে অংশীজন পরামর্শ কর্মশালা অনুষ্ঠিত গাজীপুরে ৬ লাখ ২২ হাজার শিশু ভিটামিন “এ” ক্যাপসুল পাবে

নরসিংদী থেকে উদ্ধার বণ্যপ্রাণী শ্রীপুরে সাফারি পার্কে

নরসিংদী থেকে উদ্ধার বণ্যপ্রাণী শ্রীপুরে সাফারি পার্কে

 

 

 

গাজীপুর থেকে সাইফুল আলম সুমনঃ নরসিংদীর একটি মিনি চিরিয়াখানায় অভিযান চালিয়ে অনুমোদন ছাড়া আটকে রাখা বিভিন্ন প্রজাতির ৩৮টি প্রাণী ও পাখি উদ্ধার করেছে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। উদ্ধারকৃত বন্যপ্রাণীগুলি বৃহস্পতিবার রাতে গাজীপুরের শ্রীপুরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কে ছেড়ে অবমুক্ত করা হয়েছে।

উদ্ধার হওয়া প্রাণী ও পাখিগুলোর মধ্যে রয়েছে ১৩টি বক, ৪টি বানর, ১টি ভল্লুক, ১টি অজগর সাপ, ২টি বালি হাঁস, ১টি গন্ধগোকূল, ১টি শকুন, ১টি চিল ও ৫টি সজারু।

বন্যপ্রাণী অপরাধ ইউনিটের পরিচালক জহির আকন জানান, গোপন সংবাদেও মাধ্যমে খবর পেয়ে বৃহস্পতিবার নরসিংদীর জেলার আরশীনগর পার্ক ও মিনি চিড়িয়াখানায় অভিযান চালিয়ে দেশী-বিদেশী পাখি ও বন্য প্রাণি উদ্ধার করা হয়। পরে ওই মিনি চিড়িয়াখানা কর্তৃপক্ষকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এবং দেশীয় বন্যপ্রাণী খাঁচায় বন্দি করে রাখা দন্ডণীয় অপরাধ-এ সম্পর্কে অবগত করা হয়। মিনি চিড়িয়াখানা কর্তৃপক্ষ আইন না জেনে বন্যপ্রাণীগুলোকে আটক রাখার ভুল স্বীকার করেন। বন্য প্রাণীগুলোকে উদ্ধার করে বৃহস্পতিবার প্রাণি-পাখিগুলোকে অবমুক্ত করার জন্য গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসময় পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান, পার্কের ওয়াইল্ড লাইফ সুপারভাইজার আনিসুর রহমান ও সারোয়ার হোসেন খান উপস্থিত ছিলেন।

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা তবিবুর রহমান জানান, উদ্ধারের মধ্যে বানর ও গন্ধগোকুল ভাওয়াল ন্যাশনাল পার্কে ছেড়ে দেয়া হয়েছে। অন্য পাখিগুলোকে সাফারি পার্কের প্রাকৃতিক পরিবেশে অবমুক্ত করা হয়েছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩৭ অপরাহ্ণ
  • ১৮:৪৯ অপরাহ্ণ
  • ২০:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x