বুধবার, ২২ মে ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

দেশবিরোধী শক্তির বিরোদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে– মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

দেশবিরোধী শক্তির বিরোদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে– মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

 

অনলাইন ডেস্কঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো দেশ স্বাধীন হবে, বাংলার মানুষের অর্থনৈতিক মুক্তি আসবে, মানুষ খেয়ে পড়ে বাঁচবে, বাংলাদেশ সোনার বাংলা হবে। আজ তিনি আমাদের মাঝে নেই কিন্তু তাঁর আদর্শের উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সে অগ্রযাত্রাকে যাতে বাধাগ্রস্থ করতে না পারে সে জন্য যারা এখনো দেশকে পাকিস্তান বানানোর অপচেষ্টা চালাচ্ছে তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। সুতরাং দেশ বিরোধী শক্তির বিরোদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আজ ১১ অক্টোবর মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে বীর মুক্তিযোদ্ধা নৌকমান্ডো আবু মুছা চৌধুরীর নাগরিক শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, অপারেশন জ্যাকপট বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় নৌ-সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশন। এটি ছিল স্বাধীনতার যুদ্ধের সবচেয়ে একটি আত্মঘাতী অপারেশন। বীর মুক্তিযোদ্ধা নৌকমান্ডো আবু মুছা চৌধুরী চট্টগ্রাম ও মংলা সমুদ্র বন্দর এবং দেশের অভ্যন্তরে চাঁদপুর ও নারায়ণগঞ্জ নদী বন্দরে একই সময়ে গেরিলা অপারেশন পরিচালানা করে পাকিস্তানি বাহিনীর অনেকগুলো অস্ত্র ও রসদবাহী জাহাজ ধ্বংস করে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস সৃষ্টিতে অবেদান রেখে গেছেন। তাই আমি আবু মুছা চৌধুরীর বীরত্বের প্রতি বিন্ম্র শ্রদ্ধা জানাচ্ছি। এসময় আবু মুছা চৌধুরীর বীরত্ব যেন আগামী প্রজন্মের কাছে অনুপ্রেরণা হয় এ আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. অনুপম সেন বলেন, আজকের প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানেনা। তাই প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার দায়িত্ব আমাদের সকলকে নিতে হবে।

এসময় মন্ত্রী অপারেশন জ্যাকপট নামক এই বীরত্ব গাঁথা নিয়ে একটি সিনেমা বানানোর উদ্যোগের কথা বলেন। তিনি ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে অনুমতি পেয়েছে বলে জানান।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা প্রফেসর ড. অনুপম সেন এর সভাপতিত্বে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দীন চৌধুরী, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাশেম, বাংলাদেশ মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাহফুজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা ফাহিম উদ্দীন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নৌকমান্ডো বদিউল আলম শাহ, রাখাল চন্দ্র বণিক বক্তৃতা করেন। এছাড়াও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ বীর মুক্তিযোদ্ধা পরিবার সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

সূত্রঃ পিআইডি, চট্টগ্রাম

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x