বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৬:২১ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কৃষি যান্ত্রিকীকরণের দিকে যাচ্ছে বাংলাদেশ-কর্মশালায় কৃষিমন্ত্রী বন্দর আবাসিক এলাকা থেকে ৩০০ অবৈধ দোকানপাট, স্থাপনা উচ্ছেদ ইলিয়াস ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ‘‘৫ অক্টোবর বিশ্ব শিশু দিবস এবং ৫-১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ’’ চসিকের সাথে সাধারণ জনগণের সরাসরি সম্পর্ক গড়ে তোলার জন্য গণসাক্ষাতকার– প্রশাসক সুজন পাকুন্দীয়ায় পোনা মাছ অবমুক্তকরণ সন্পন্ন ঝালকাঠিতে ৪টি সাংবাদিক সংগঠন জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্টমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ উপকূলীয় বেতাগীতে মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেটের মানোন্নয়নের দাবি পলাশবাড়ীতে বায়োমেট্রিক পদ্ধতিতে ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনের শুভ উদ্বোধন বিসিক কর্মকর্তাদের মনিটরিং ইভালুয়েশন ও রিপোর্টিং প্রশিক্ষণ শুরু

দিনাজপুরে বেওয়ারিশ কুকুরের উপদ্রব

দিনাজপুরে বেওয়ারিশ কুকুরের উপদ্রব

 

 

 

দিনাজপুর থেকে বাদশা আলীঃ— দিনাজপুরে উদ্বেগজনক হারে বেড়েছে রাস্তার বেওয়ারিশ কুকুরের উপদ্রব। যখন তখন আক্রমণ করছে পথচারীদের। গত দুই সপ্তাহে কুকুরের কামড়ে অন্তত ১৮৭ জন আহত হয়েছেন। কিছু কুকুর কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিচ্ছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

দিনাজপুর সদর হাসপাতালের চিকিৎসক সোহেল পারভেজ রানা বলেন, গত দুই সপ্তাহে তারা কুকুরের কামড়ে আহত ১৮৭ জনকে জলাতঙ্ক রোগ প্রতিরোধক ভ্যাকসিন দিয়েছেন। আগের দুই মাসের হিসাব দিতে গিয়ে তিনি বলেন, গত ডিসেম্বর এই ভ্যাকসিন দেওয়া হয়েছে ৩০৫ জনকে। আর জানুয়ারিতে দেওয়া হয়েছে ৩৮১ জনকে। কিছু কুকুর কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুনঃ ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে দুজনের মৃত্যু, অসুস্থ্য তিনজন

চিকিৎসক সোহেল বলেন, “কুকুরের আক্রমণের সংখ্যা যেমন উদ্বেগজনক হারে বেড়েছে, তেমনি আক্রমণের ধরনও মারাত্মক। কোনো কোনো ক্ষেত্রে কুকুর কামড় দিয়ে মাংস ছিঁড়ে নিচ্ছে।” এদিকে কুকুর নিধনে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকায় কর্তৃপক্ষ কুকুরের সংখ্যা কমাতে পারছে না।

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, পৌরসভার পক্ষ থেকে কুকুরকে জলাতঙ্ক রোগ প্রতিরোধক ভ্যাকসিন দেওয়া ছাড়া তাদের আর কিছু করার কিছু নেই।

আরও পড়ুনঃ জামালপুরে স্কুল ছাত্রী অন্তঃসত্ত্বা, যুবক গ্রেফতার

কুকুরের সংখ্যা বৃদ্ধির পরিণতি সম্পর্কে সতর্ক করেছেন পৌরসভার সাবেক মেয়র সফিকুল হক। তিনি বলেন, আইন রয়েছে কুকুর নিধন করা যাবে না। কিন্তু কুকুরের সংখ্যা বৃদ্ধি রোধ এবং কুকুরের এমন বেপরোয়া আক্রমণ এখনই থামাতে না পারলে অবস্থা ভয়াবহ হতে পারে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares