মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সিরাজগঞ্জে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ভিডিপি সদস্যদের ভূমিকা শীর্ষক মতবিনিময় শিবপুরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া, সভাপতি আসাদ গণ বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন (বিবিএ) ইউজিসি’র অনুমোদন মানিকগঞ্জ সাটুরিয়ায় আখ চাষের বাম্পার ফলন কৃষকের মুখে হাসি আশুলিয়ায় কাঠগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন সাটুরিয়া বালিয়াটী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়েছেন- নবনিযুক্ত ডেপুটি স্পিকার শ্রীপুরে আটকে রেখে নগ্ন ভিডিও ধারণ চক্রের ৬সদস্য গ্রেফতার

তৃণমূল ক্ষমতায় থাকতে এ রাজ্যে কোনও ডিটেনশন ক্যাম্প হবে নাঃ মমতা

তৃণমূল ক্ষমতায় থাকতে এ রাজ্যে কোনও ডিটেনশন ক্যাম্প হবে নাঃ মমতা

ছবি সংগৃহীতঃ-- ইন্টারনেট

 

অনলাইন ডেস্কঃ— তৃণমূল ক্ষমতায় থাকতে এরাজ্যে কোনও ডিটেনশন ক্যাম্প কিছুই হবে না৷ মঙ্গলবার উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠকে সরকারি অফিসারদের সেই নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অসমে এআরসি-র চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে। তৈরি হয়েছে ডিটেনশন ক্যাম্পও। শুধু অসম নয়, কর্ণাটকেও ডিটেনশন ক্যাম্প তৈরি করা হচ্ছে৷ এদিন প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, কোনওভাবেই যেন ভোটারদের হেনস্থা করা না নয়। পাশাপাশি তিনি ইঙ্গিত দেন, ভোটার তালিকায় জল মেশানোর চেষ্টা চলছে। অনেকসময় ভোটার তালিকায় ডবল এন্ট্রির অভিযোগ সামনে আসছে। দেখা যাচ্ছে, ভোটার একজন। কিন্তু নাম তুলেছেন দু জায়গায়। এই বিষয়ে প্রশাসনিক আধিকারিকদের সতর্ক থাকতে বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার শিলিগুড়িতে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘‘রাজ্যে কোনও এনআরসি হবে না। কোনও ভাগাভাগি করতে দেব না।’’ তাঁর কথায়, ‘‘আপনারা নিশ্চিন্তে থাকুন। আমরা আপনাদের পাহারাদার।’’

অসমে এনআরসি তালিকা প্রকাশ পাওয়ার পরে কিন্তু ছবিটা কিছুটা হলেও বদলে গিয়েছে। বিভিন্ন সূত্রের দাবি, সেই তালিকা থেকে বাদ পড়া ১৯ লক্ষের মধ্যে বেশির ভাগই হিন্দু। তা ছাড়াও আছেন গোর্খা এবং রাজবংশীরাও। তার পর থেকেই কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিঙের মতো উত্তরের জেলাগুলিতে এই নিয়ে প্রচারে নেমেছে তৃণমূল। তাদের কথায়, গোর্খা তো বটেই, গোটা উত্তরবঙ্গে রাজবংশীর সংখ্যা নেহাত কম নয়। এই রাজ্যে এনআরসি হলে তাঁরাও বিপদে পড়বেন।

এদিন এনআরসি প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, “এনআরসি নিয়ে ভুয়ো প্রচার চলছে। বাংলায় এনআরসি হবে না।” নাগরিক পঞ্জিকরণের চূড়ান্ত তালিকা প্রকাশিত হওয়ার পর সবচেয়ে বেশি আতঙ্ক ছড়িয়েছে উত্তরবঙ্গে। গতকাল উত্তরবঙ্গ পুলিশ লাইনে বিজয়ার অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখানে গিয়েও এনআরসি-কেই হাতিয়ার করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্পষ্ট জানিয়ে দেন, “এখানে এনআরসি হতে দেব না। আমি আপনাদের পাহারাদার। একটা মানুষকেও বাংলা থেকে যেতে দেব না।”

তিনি আরও বলেন যে, এনআরসি নিয়ে কোচবিহার, আলিপুরদুয়ারে একাংশ রাজবংশীদের ভুল বোঝানোর চেষ্টা করা হচ্ছে। অসমে রাজবংশীদের নামই সবচেয়ে বেশি বাদ পড়েছে। শুধু এনআরসি নয়, নাগরিকত্ব সংশোধনী বিলও যে তৃণমূল কংগ্রেস কোনওমতে সমর্থন করবে না, তা-ও স্পষ্ট করে দেন তৃণমূল নেত্রী। তিনি স্পষ্ট জানিয়েছেন, মানুষের মধ্যে বিভেদ কোনওভাবেই বরদাস্ত করা হবে না।

—: সূত্রঃ কলকাতা ২৪×৭ :—

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৬:১১ অপরাহ্ণ
  • ১৭:৫৬ অপরাহ্ণ
  • ১৯:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x