মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৯:২৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ রাস্তায় পড়ে পাওয়া ব্যাংকের এটিএম কার্ড ফেরত দিলেন কার্ডের মালিককে গণ বিশ্ববিদ্যালয়ে তিন ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ আশুলিয়ায় বিএনসিসি একাডেমীতে নবনির্মিত ভিআইপি কমপ্লেক্সের শুভ উদ্বোধন আশুলিয়ায় উত্তর জামগড়া এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ গণ বিশ্ববিদ্যালয়ে সিএসই-টি টেন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত জেলা তথ্য অফিসের আয়োজন মুক্তিসংগ্রামে সম্মুখযুদ্ধের গল্প শুনল খাগড়াছড়ির শিক্ষার্থীরা ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ওয়ান হেল্থ ডে উদযাপন পলিথিনমুক্ত হচ্ছে চকবাজার, কাজির দেউড়ী ও কর্ণফুলী মার্কেট বীরগঞ্জে “মনি স্যার স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট” এর উদ্বোধন করেন মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুর ৫০তম জাতীয় সমবায় দিবস পালিত

জেলা তথ্য অফিসের আয়োজন মুক্তিসংগ্রামে সম্মুখযুদ্ধের গল্প শুনল খাগড়াছড়ির শিক্ষার্থীরা

জেলা তথ্য অফিসের আয়োজন মুক্তিসংগ্রামে সম্মুখযুদ্ধের গল্প শুনল খাগড়াছড়ির শিক্ষার্থীরা

 

অনলাইন ডেস্কঃ রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধার মুখে আমাদের মহান মুক্তি সংগ্রামের সম্মুখ যুদ্ধের রোমহর্ষক কাহিনী, মুক্তিযোদ্ধাদের দেশপ্রেম, আত্মত্যাগ, পাকিস্তানী বাহিনীকে নির্মূল করার অতৃপ্ত বাসনার গল্প আজ শুনলো খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা। মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণের ইতিহাস গল্প আকারে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন খাগড়াছড়ি সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহমান বীর প্রতীক।

খাগড়াছড়ি জেলা তথ্য অফিস তাদের নিয়মিত প্রচার কর্মসূচির আওতায় “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শানে আলম উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে সহকারী প্রধান শিক্ষক স্বপ্না মারমা ও সহকারী শিক্ষক জ্ঞান জ্যোতি চাকমা বক্তৃতা করেন।

স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহিদ বীর সেনানীদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন । মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নবীন প্রজন্মের কাছে তুলে ধরার ওপর তিনি গুরুত্বারোপ করেন। একইসাথে তিনি কোভিড-১৯ ঝুকিঁ মোকাবেলায় সরকারের নির্দেশনা মানা, মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, মুক্তিযুদ্ধের চেতনা অম্লান রাখার লক্ষ্যে নবীন প্রজন্মের নিকট সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে । উন্নয়নের এ পরিবর্তনে সামিল হতে হবে। রুপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলেই নিজ নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে।

এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি অনুষ্ঠানটি তিন পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন, দ্বিতীয় পর্বে বীর মুক্তিযোদ্ধার কন্ঠে গল্প আকারে স্মৃতিচারণ এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা হয়। তৃতীয় পর্বে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের পূর্বে সকলের মাঝে জেলা তথ্য অফিসের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

ধামসোনা কাজী অফিস



জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x