সোমবার, ২৪ Jun ২০২৪, ১১:০৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বীরগঞ্জে অন্তর্ভূক্তিকরণ সভা অনুষ্ঠিত কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

জেনে নেই পালং মাটনের সুস্বাদু রেসিপি

জেনে নেই পালং মাটনের সুস্বাদু রেসিপি

সংগৃহীত ছবিঃ- ইন্টারনেট

 

আজকের দিগন্ত রান্নাঘরঃ— সুস্বাদু রেসিপির মধ্যে পালং মাটনের রেসিপি অন্যতম।একবার দেথে নেই এর প্রস্তত প্রণালী।

উপকরণঃ–
মাংস ৪০০ গ্রাম, পালং শাক ২ আঁটি (কুচানো), পেঁয়াজ ২টো, ধনেপাতা ১ কাপ, রসুন ৪ কোয়া, আদা অল্প, হলুদগুঁড়ো ২ চা-চামচ, ধনেগুঁড়ো ১ চা চামচ, লঙ্কাগুঁড়ো ১ চা-চামচ (একসঙ্গে বেটে নিন), দই আধ কাপ, দুধ আধ কাপ, সাদা তেল আধ কাপ, চিনি ১ চা-চামচ, কাজুবাদামবাটা ২ চা-চামচ, কসুরি মেথি ১ টেবলচামচ, মাখন ২-৩ চা-চামচ, নুন স্বাদমতো।

প্রস্তুত প্রণালীঃ–
মাংস ধুয়ে দই মাখিয়ে রাখুন এক থেকে দেড় ঘণ্টা। পালং শাক ও ধনে পাতা ধুয়ে একসঙ্গে গরম জলে ভাপিয়ে নিন। মিক্সিতি পেস্ট করে লেবুর রস মাখিয়ে রেখে দিন। এবার কড়ায় তেল দিয়ে মেথি ও শুকনোলঙ্কা ফোড়ন দিয়ে পেঁয়াজকুচি ভেজে মশলাবাটা দিন। ভাল করে নাড়ুন। অল্প কষে নিন। এরপর মাংস দিন। নুন দিন। নেড়ে কাজুবাটা দিন। নেড়েচেড়ে চিনি দিন। বেশ ভাল করে কষে দুধ দিন। অল্প জল দিয়ে ঢাকা দিয়ে রাখুন। সিদ্ধ হতে দিন মাংস। প্রায় সিদ্ধ হয়ে এলে শাকের মিশ্রণটি দিন। নেড়েচেড়ে কসুরি মেথি দিন। ঘন হয়ে এলে উপর থেকে মাখন দিয়ে নামিয়ে নিন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৩ অপরাহ্ণ
  • ১৬:৪০ অপরাহ্ণ
  • ১৮:৫২ অপরাহ্ণ
  • ২০:১৮ অপরাহ্ণ
  • ৫:১১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x