মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:৫১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
শিবপুরে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী বীরগঞ্জে দিনব্যাপী কাব হলিডে ক্যাম্প অনুষ্ঠিত

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

 

অনলাইন ডেস্কঃ ‘নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্য নিয়ে আজ ০৬ অক্টোবর (বৃহস্পতিবার) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

বিভাগীয় কমিশনার সভায় দিক নিদের্শনামূলক বক্তব্য রাখেন। তিনি বলেন, জেলার স্থানীয় সরকার বিভাগ ও জন্মনিবন্ধনের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ হোয়াটস অ্যাপ গ্রুপে সকল সমস্যা শেয়ার করবে। এতে সমস্যা এবং সুনির্দিষ্ট বিষয়ের সমাধান সম্পর্কে সকলেই জানতে পারবে। সকল ইউনিয়নে জন্মনিবন্ধন ও মৃত্যুনিবন্ধনে গ্রাম পুলিশের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রত্যেকে যার যার স্থানে যদি দায়িত্বশীল হতে পারেন তাহলেই শতভাগ জন্মনিবন্ধন সম্ভব হবে। শিশুর জন্মের ৪৫ দিনের মধ্যে বিনাখরচে জন্মনিবন্ধন করা যায়। বর্তমানে স্কুলে ভর্তি, টিকা গ্রহণ, ব্যাংকে অ্যাকাউন্ট খোলাসহ ১৮টির বেশি গুরুত্বপূর্ণ সেবা নিতে জন্মসনদ লাগে। দেশে টিকাদান কার্যক্রমের সফলতার কথা উল্লেখ করে বিভাগীয় কমিশনার আরও বলেন, জন্ম ও মৃত্যু নিবন্ধন শতভাগ নিশ্চিত করতে টিকাদানকর্মীদের কাজে লাগানো যেতে পারে। সকলের সম্মিলিত চেষ্টায় আগামী ডিসেম্বরের মধ্যে খুলনা বিভাগে জন্মনিবন্ধনে আশাব্যঞ্জক সাফল্য অর্জিত হবে।

খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ, প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইউসুপ আলী। বিভাগীয় ও জেলা প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে। সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউডিসি’র উদ্যোক্তা ও শিক্ষকরা অংশ নেন।

দিবসটি উপলক্ষ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধনের ত্রৈমাসিক অর্জনের জন্য খুলনা জেলার সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাঝে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন বিভাগীয় কমিশনার।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x