বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১২:৫৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
শিবপুরে তালেব হোসেন মেমোরিয়াল একাডেমির ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় বাবা-মা ও মেয়ের মর্মান্তিক মৃত্যু ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের তারকা খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান সাটুরিয়ায় রাহাত মালেক শুভ্র ব্যাডমিন্টন টুর্ণামেন্ট ২০২২ অনুষ্ঠিত ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে যুব সম্মেলন-২০২২ অনুষ্ঠিত সাটুরিয়ায় নবনির্বাচিত মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য রাজ্জাক হোসাইন রাজ কে সংবর্ধনা বীরগঞ্জে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শিশুদের জীবন গড়ার কাঠামো তৈরি করে দেয় — তথ্য ও সম্প্রচার মন্ত্রী বীরগঞ্জে দিনব্যাপী কাব হলিডে ক্যাম্প অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ফেসবুকের কল্যাণে বাসস্থান পেতে যাচ্ছে ছিন্নমূল ভাসমান ১টি পরিবার

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ফেসবুকের কল্যাণে বাসস্থান পেতে যাচ্ছে ছিন্নমূল ভাসমান ১টি পরিবার

 

চাঁপাইনবাবগঞ্জ থেকে মোঃ ইউসুফ খানঃ— সামাজিক যোগাযোগ মাধ্যমের ফলে যে উপকার হয় সেটি আরেকবার প্রমানিত হতে যাচ্ছে। একটি স্ট্যাটাসে বদলে যাচ্ছে একটি ছিন্নমূল ভাসমান পরিবারের জীবন। চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কালইর বাজারের রেল স্টেশনের পাশে প্রায় ১০ বছর ধরে একটি ছিন্নমূল ভাসমান পরিবার বসবাস করে আসছে। ছোট্ট একটু খোলাস্থানে পলেথিন দিয়ে ঘর বানিয়ে ৪শিশু ও স্বামী-স্ত্রী বসবাস করে করছে রেল লাইনের ধারে ফাঁকা জায়গাটাতে। দরিদ্র ও অসহায় পরিবারটির এমমাত্র উপার্জন করে মো. জানু মিয়া। তিনি ভাংড়ির ব্যবসা করেন। যা উপার্জন করেন খেয়ে না খেয়ে দিন পার করেন তা দিয়েই। পরিবারে ৪টি ছোট ছোট শিশু সন্তান। ২ বছর থেকে ১২ বছর বয়সী সকলে। এর মাঝে একটি সন্তানকে হারিয়ে ফেলেছে। ১০ বছর আগে কুষ্টিয়ার মিরপুর থেকে ঘুরতে ঘুরতে নাচোলে বসবাস শুরু করেন। দুঃখের বিষয় ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর নাচোলের ভোটার হয়েও সরকারি কোন সুযোগ সুবিধা এখন পর্যন্ত পায়নি পরিবারটি।

ভোটার আইডিতে মো. জানু, পিতা-ইন্তাজ আলী। ঠিকানা- গ্রাম/রাস্তা : গোয়ালবাড়ী স্টেশন, ডাকঘর : উজিরপুর-৬৩১০, নাচোল, চাঁপাইনবাবগঞ্জ ঠিকানা দেয়া আছে। তারা স্বামী-স্ত্রী ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর নাচোলের ভোটার হন। জানুর স্ত্রীর আইডিতে মোসা. হারুনা, পিতা : হাতেম আলী, মাতা : বেগম ঠিকানা- গ্রাম/রাস্তা : গোয়ালবাড়ী স্টেশন, ডাকঘর : উজিরপুর-৬৩১০, নাচোল, চাঁপাইনবাবগঞ্জ ঠিকানা দেয়া আছে।

গত বৃহস্পতিবার এএসআই ওমর ফারুক এ পরিবারটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজস্ব ওয়ালে একটা স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি দেবার কয়েক ঘন্টা পরে তা চোখে পড়ে নাচোল নিউজ ডট কমের সম্পাদক হাবিবুল্লাহ্ সিপনের। সিপন স্ট্যাটাসটি দেখার পরেই সে পরিবারটিকে দেখতে ছুটে যান নাচোল উপজেলার কসবা ইউনিয়নের কালইর বাজারের রেল স্টেশনের পাশে পলিথিনের ঘরে বসবাস করা জানু ও হারুনার পরিবারকে। তাৎক্ষণিক কিছু খাবার ও নগদ কিছু আর্থিক সহায়তা করলেন।

এ বিষয়ে সিপন জানান, মানবিক বোধ থেকে অসহায় পরিবারটির কাছে ছুটে গেছি। ওরা এখন নাচোলের ভোটার। আমি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানাকে জানিয়েছি। এ বিষয়ে তিনি সোমবার আমাকে অফিসে ডেকেছেন। আশাকরি পরিবারটির জন্য সরকারি যা সুযোগ-সুবিধা আছে তা পাবে। অসহায় ছিন্নমূল পরিবারটির একটি মাথা গোঁজার জন্য জমি ও ঘর দরকার। ওদের জন্য প্রশাসনের সহায়তায় কিছু করতে পারলে ভাল লাগবে। আমাদের সকলের সহযোগীতায় একটি ছিন্নমূল ভাসমান পরিবার নিজস্ব বাড়ি একটি ঠিকানা পাবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ১৫:৩৫ অপরাহ্ণ
  • ১৭:১৪ অপরাহ্ণ
  • ১৮:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x