মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৮:৫১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শ্রমিক কর্মচারী লীগের সাথে সিটি প্রশাসকের মতবিনিময়

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শ্রমিক কর্মচারী লীগের সাথে সিটি প্রশাসকের মতবিনিময়

 

 

 

অনলাইন ডেস্কঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন চট্টগ্রামকে একটি বাসযোগ্য ও মানবিক নগরীতে রূপান্তরের প্রক্রিয়া হাতে নিয়ে অর্পিত দায়িত্ব পালনে ব্রত হয়েছেন বলে মন্তব্য করেছেন।

তিনি আজ শনিবার (১৯ সেপ্টম্বর) আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনের কে.বি.আবদুচ ছত্তার মিলনায়তনে চসিক শ্রমিক কর্মচারী লীগের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন। মতবিনিময় সভায় শ্রমিক কর্মচারীদের পক্ষে বক্তব্য রাখেন চসিক শ্রমিক কর্মচারী লীগ সভাপতি ফরিদ আহমদ, জাহেদুল আলম চৌধুরী, মোহাম্মদ ইয়াছিন চৌধুরী প্রমূখ। এছাড়া শ্রমিক কর্মচারী লীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন সিবিএ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

প্রশাসক চসিক শ্রমিক-কর্মচারীদের উদ্দেশে বলেন, নগরীর ৬০ লাখ মানুষের সেবা দিতে গিয়ে যারা শ্রম বিক্রি করছেন তারা শ্রেষ্ঠ মানুষ। এরা শীত, গ্রীষ্ম, বর্ষায় রাত-দিন পরিশ্রম করে এ নগরীকে পরিস্কার পরিচ্ছন্ন রাখছেন। সিটি কর্পোরেশনের শ্রমিক কর্মচারীদের নিজের কন্ঠস্বর বলে তিনি অভিহিত করেন। সাবেক মেযর এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী চসিক পরিচ্ছন্ন কর্মীদের সেবকের মর্যাদা দিয়েছেন, সেই মর্যাদাকে তিনি ধরে রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন যে তিনি দায়িত্ব নেয়ার পূর্বে ডোর-টু-ডোর শ্রমিকদের একটি অংশ কাজ না করেও হাজিরা দিতো-এটাকে তিনি অপকর্ম বলে মন্তব্য করেন। সিটি কর্পোরেশনের উন্নয়ন কাজে যারা ইট-বালু-পাথর-সিমেন্ট সরবরাহ করতো তাদের পাওনা পরিশোধ না হওয়ায় প্রশাসক দুঃখ প্রকাশ করেন। কর্পোরেশনের চলমান উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখতে এ ব্যাপারে ত্বরিৎ পদক্ষেপ গ্রহণ করেছেন বলে তিনি অবহিত করেন। প্রশাসক চসিক শ্রমিক-কর্মচারীদের উত্থাপিত দাবীগুলো যৌক্তিক বলে অভিহিত করে বলেন, বর্তমানে আর্থিক সক্ষমতা না থাকায় দাবীগুলো এখনই পূরণ করা সম্ভব হচ্ছে না। তবে দাবি পূরণের জন্য একটি সুপারিশ নির্বাচিত মেয়রের জন্য করে যাবেন বলে তিনি আশ্বস্থ করেন। তিনি জানান, ইতিমধ্যে গত মাসের প্রথম তারিখ শ্রমিক-কর্মচারীদের বেতন পরিশোধ করা হয়েছে। আগামীতেও শ্রমিক-কর্মচারীরা যাতে মাসের প্রথম তারিখ বেতন পায় সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অবসরে যাওয়া কর্মচারিদের ক্রমানুসারে আগামী অক্টোবরের মাঝামাঝি সময় থেকে বকেয়া পাওনা পরিশোধ করা হবে বলে তিনি জানান। করোনাকালে নগরীর পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রম, চিকিৎসাসেবা এবং ত্রাণ বিতরণে চসিকের মোট জনবল যেভাবে অবদান রেখেছে তারা বিশেষভাবে মূল্যায়িত না হলেও তিনি স্বীকার করেন এ দূর্যোগকালে তারা একটি মানবিক দায়িত্ব পালন করেছেন। তিনি আরো বলেন, শ্রমিক-কর্মচারীদের শীত-বর্ষাসহ মৌসুমী পোষাক ও সরঞ্জাম পাওয়ার ক্ষেত্রে ইতিমধ্যে কিছু কিছু পদক্ষেপ নিয়েছি পর্যায়ক্রমে অন্যান্য চাহিদাও পূরণ করা হবে। তবে কর্পোরেশনের কার্যক্রমে কোন ধরনের অনিয়ম কিংবা দূর্ণীতি বরদাস্ত করা হবে না বলে তিনি সবাইকে সতর্ক করেন।

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সাথে মতবিনিময়

সিটি প্রশাসক আজ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম ৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সাথে আজ শনিবার (১৯ সেপ্টম্বর) সকালে তাঁর লালখান বাজারস্থ বাসভবনে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এই সময় তিনি মোছলেম উদ্দিন আহমদ এম.পি-কে তাঁর নির্বাচনী এলাকার অংশ নগরীর মোহরা থানার বিদ্যমান সমস্যাসহ জনদূর্ভোগসমূহ অবহিত করেন এবং এসব লাঘবে তাঁর সহযোগিতা কামনা করেন।

মোছলেম উদ্দিন আহমেদ প্রশাসক এর কর্মপন্থা ও প্রচেষ্টার প্রশংসা করেন। তিনি প্রশাসককে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

চসিক প্রশাসকের সাথে ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সাক্ষাত ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে গতকাল রাতে তাঁর বাসভবনে সাক্ষাত করেন এবং তাদের দাবী দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন।

প্রশাসক স্মারকলিপি প্রদানকারীদের আশ্বস্থ করে বলেন, ইউএসটিসি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে তাদের ন্যয্য দাবি মেনে নিতে তিনি কর্তৃপক্ষকে অনুরোধ করবেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৮ পূর্বাহ্ণ
  • ১১:৪৬ পূর্বাহ্ণ
  • ৩:৪৮ অপরাহ্ণ
  • ৫:২৮ অপরাহ্ণ
  • ৬:৪২ অপরাহ্ণ
  • ৬:০০ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares