বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঘরোয়া পদ্ধতিতে শুষ্ক ত্বক’কে আর্দ্রতা রাখার উপায়

ঘরোয়া পদ্ধতিতে শুষ্ক ত্বক’কে আর্দ্রতা রাখার উপায়

 

আজকের দিগন্ত অনলাইন ডেস্কঃ— বয়সের সঙ্গে সঙ্গে ত্বকের উজ্জ্বল হারাতে শুরু করে। এর মূল আসল রহস্য| হল ত্বকের মধ্যে থাকা তেলের পরিমাণ কমে আসা। এর ফলে ত্বক আর্দ্রতা হারাতে শুরু করে। বর্ষাকাল শেষ হতে না হতেই ত্বকে টান পড়তে শুরু করে। ত্বকের আর্দ্রতা যাতে না হারায় সে জন্য আমাদেরকে দ্রুত ব্যবস্থা নিতে হবে । কারণ ত্বক আর্দ্রতা হারানো মানে আপনার বয়সের ছাপ।

বার বার জল দিয়ে মুখ ধোয়া, অনেক ক্ষণ স্নান করা অথবা অতিরিক্ত স্ক্রাবিংয়ের ফলে আর্দ্রতা হারাতে পারে আপনার ত্বক। তাই মুখ ধোয়া বা খসখসে তোয়ালে দিয়ে মুখ মোছার আগে কিছু বিষয় খেয়াল রাখুন। ফেসওয়াশ বা টোনারের ক্ষেত্রে বেছে নিন প্রাকৃতিক এবং ক্ষতিকারক রাসায়নিকমুক্ত সামগ্রী। ত্বকের শুষ্কতার সমস্যা থাকলে অ্যালকোহল বা প্রিজারভেটিভযুক্ত প্রসাধনী ব্যবহার করবেন না।বরং ঘরোয়া পদ্ধতিতে ত্বক কোমল এবং উজ্জ্বল করে তুলতে হলে কী কী উপায়ঃ—

তৈরি করুন নিজস্ব ক্লেনজারঃ– প্রথমে মুখে ও গলায় লাগিয়ে নিন অলিভ অয়েল অথবা কোল্ড প্রসেস্ড নারকেল তেল। এবার গরম জলে একটি নরম তোয়ালে ভিজিয়ে নিংড়ে নিন। এটি আলতো ভাবে মুখের উপর রাখুন। তোয়ালেটি ঠান্ডা হয়ে গেলে সরিয়ে ফেলুন এবং মুখে থাকা বাড়তি তেল মুছে নিন।

ব্যবহার করুন ঠান্ডা দুধঃ– ত্বকে যদি কোনো কারণ ছাড়াই জ্বালাভাব অনুভব করেন বুঝবেন ত্বক আর্দ্রতা হারাচ্ছে। সেই সময় মুশকিল আসান হতে পারে ঠান্ডা দুধ। তুলো ঠান্ডা দুধে ভিজিয়ে পুরো মুখে লাগিয়ে কিছুক্ষণ রাখুন। তার পর ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ফিরবে ত্বকের আর্দ্রতা।

ব্যবহার করুন প্রাকৃতিক স্ক্রাবঃ– হাফকাপ চিনি আর দু’ টেবিলচামচ অলিভ বা নারকেল তেল ও কয়েক ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল মিশিয়ে তৈরি করুন স্ক্রাব। স্নানের আগে এই স্ক্রাব লাগিয়ে নিন মুখ-সহ সারা শরীরে। এর ব্যবহারে দূর হবে ত্বকের কালো ভাব।

ফল দিয়ে বানান ফেসপ্যাকঃ-– অ্যাভোকাডো বা পাকা পেঁপের শাঁস, অলিভ কিংবা নারকেল তেল ও মধু একসঙ্গে মিশিয়ে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। তার পর এই প্যাক লাগিয়ে নিন মুখে, গলায় এবং হাতে। ১৫-২০ মিনিট পর ধুয়ে নিয়ে লাগিয়ে নিন ময়শ্চারাইজার।

স্নানের পর ময়শ্চারাইজার ব্যবহার করুনঃ– বছরের যেকোনও সময়ই স্নানের পর ময়শ্চারাইজার ব্যবহার করা উচিৎ। অ্যালো ভেরা জেল ও নারকেল তেলের মিশ্রণ খুব ভালো ময়শ্চারাইজার হিসেবে কাজ করে। শুধু মাত্র মুখেই নয়, গোটা শরীরেই লাগাতে হবে ময়শ্চারাইজার ।

ব্যবহার করুন নারকেল তেলঃ– নারকেল তেল খুব ভাল ময়শ্চারাইজার হিসাবে কাজ করে। রাতে শুতে যাওয়ার আগে ত্বকে লাগান নারকেল তেল। যাঁদের পা ফাটার সমস্যা রয়েছে তারাও ব্যবহার করুন নারকেল তেল। ফল মিলবে হাতে-নাতে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x