বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৫:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন শত বছর পার হলেও দাঁড়িয়ে আছে বালিয়াটী জমিদার বাড়ি ইবিতে ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন রাইজিং গ্যালাক্সি ও অপরাজিতা “সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হলে স্বাধীনতার চেতনা ম্লান হবে” –মনোরঞ্জন শীল গোপাল (এমপি) শিবপুরে শরদীয় দুর্গাপূজা উপলক্ষে অনুদান প্রদান প্রধানমন্ত্রীর শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করেছে শিবপুর উপজেলা প্রশাসন আশুলিয়া থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত সিরাজগঞ্জে আইন শৃঙ্খলা রক্ষায় আনসার ভিডিপি সদস্যদের ভূমিকা শীর্ষক মতবিনিময় শিবপুরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিবপুর উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক সাদিয়া, সভাপতি আসাদ

গ্রামবাসীদের নিজেদের অর্থে বাঁশের সাঁকো নির্মাণ

গ্রামবাসীদের নিজেদের অর্থে বাঁশের সাঁকো নির্মাণ

 

পাবনা (ঈশ্বরদী) থেকে তুহিন হোসেনঃ— ঈশ্বরদী উপজেলা দাশুড়িয়া ইউনিয়ন এর নওদাপাড়া ও দাশুড়িয়া গ্রামে, পদ্মা’র শাখা নদীর মাঝে গ্রামবাসীর উদ্দোগে স্বেচ্ছাশ্রমে তৈরী হলো বাঁশের সাঁকো। সেতু বা সাঁকো না থাকায় বর্ষাকাল হলেই দুর্ভোগ পোহাতে হয় দুই পারের গ্রামবাসীদের। এই দুর্ভোগ দূর করতে স্থানীয় গ্রামের বাসিন্দারা স্বেচ্ছাশ্রমে বাঁশের সাঁকো নির্মাণ করছেন। ঈশ্বরদী উপজেলা দাশুড়িয়া ইউনিয়নের ২নং ওয়াড নওদাপাড়া গ্রামের পূর্ব পাশে দাশুড়িয়া পদ্মা‘র শাখা নদীর ওপর এই সাঁকো তৈরী করা হয়েছে । গত ১১ অক্টোবর ২০১৯ ইং তারিখে গ্রামবাসীর উদ্যোগে নদীর ওপর এই সাঁকো তৈরির কাজ শেষ হয়েছে।

এই সাঁকো তৈরির সময় গ্রামবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন, হাদেক সরদার, মোস্তফা কামাল, মাসুম হোসেন, মতি, জিন্নাহ দেওয়ান, আজিজুল ইসলাম, হাসান, আলামিন, আব্বাস, সোহান, আব্দুল্লাহ, রোহান, সাব্বির আহম্মেদ ও স্থানীয় গ্রামবাসী। এই সাঁকো তৈরিতে বাঁশসহ অন্যান্য নির্মাণসামগ্রী কিনতে প্রায় ৫০ হাজার টাকা খরচ হয়েছে । গ্রামের প্রতিটি পরিবার সাধ্যমতো সাঁকো তৈরির কাজে স্বেচ্ছাশ্রম দিয়েছে।

নওদাপাড়া গ্রামবাসীরা বলেন, এই সাঁকো নির্মিত করে গ্রামের লোকজনের দুর্ভোগ দূর হয়েছে। গত শুক্রবার সরেজমিনে দেখা যায়, এই সাঁকো তৈরিতে কাজ করেছেন অন্তত ৩০ জন। তাঁদের কেউ নদীতে বাঁশ পুঁতছেন আবার কেউ বাঁশের ওপর লোহারকাটা মারছেন। গ্রামবাসীরা বলেন, নদীর উত্তর-দক্ষিণ পাড়ে স্কুল, কলেজ ও মাদ্রাসা রয়েছে। গ্রামের ছেলেমেয়েরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে লেখাপড়া করে। আগে তাঁদের সন্তানদের রাস্তা দিয়ে ঘূরে গিয়ে ক্লাস করতে হতো। এখন সাঁকো নির্মিত হওয়ায় তাঁদের সন্তানদের ক্লাসে যেতে আর কষ্ট নেই, যথা সময়ে ক্লাসে উপস্থিত হতে পারছে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪০ পূর্বাহ্ণ
  • ১১:৫০ পূর্বাহ্ণ
  • ১৬:০৩ অপরাহ্ণ
  • ১৭:৪৫ অপরাহ্ণ
  • ১৮:৫৮ অপরাহ্ণ
  • ৫:৫১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x