বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

গলাচিপায় আশ্রায়ন প্রকল্পের দুরাবস্থা বাসিন্দাদের মানবেতর জীবনযাপন

গলাচিপায় আশ্রায়ন প্রকল্পের দুরাবস্থা বাসিন্দাদের মানবেতর জীবনযাপন

 

পটুয়াখালী থেকে এম কে রানাঃ— পটুয়াখালীর গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের বড়গাবুয়া গ্রামের অবস্থিত আশ্রয়ন প্রকল্পের ব্রাকে বসবাসরতরা নানা সমস্যায় জর্জরিত। এ ব্রাকে বসবাসরতদের দুরাবস্থার যেন শেষ নেই। মানবেতর জীবনযাপন করছে তারা। আশ্রয়নের অধিকার শেখ হাসিনার অধিকার এমন শ্লোগানকে সামনে রেখে সরকারি উদ্যেগে ২০০২ সালে উপজেলার গোলখালী ইউনিয়নের বড়গাবুয়া গ্রামে ৩ নং ওয়ার্ডে আশ্রায়ন প্রকল্পের টিন সেটের ১৮ টি ব্রাক তৈরী করা হয়। এ ব্রাকের ঘরগুলিতে বসবাসের জন্য ১৮০ টি ভূমিহীন পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ব্রাক নির্মাণের পর কোন সংস্কার করা হয় নাই। বর্তমানে এ ব্রাকগুলোর অবস্থা এমনই খারাপ ছাউনির টিন ফুটো হয়ে বৃষ্টির পানি পড়ছে। অনেক টিনে মরিচা ধরে খসে পড়ছে। বসবাসরতরা চালের উপর পলিথিন দিয়ে কোন রকম বৃষ্টির পানি থামানোর চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন। ভারী বৃষ্টিতে এ ব্রাকে থাকতে না পেরে বসবাসরত অনেক বাসিন্দা আশ্রায়ন ছেড়ে অন্যত্র চলে যান।

আশ্রায়নের ফারুক মেকার, অঞ্জুলীরাণী, নমিতারাণী, শিল্পিরাণী ও সংগিতারাণী জানান, আশ্রায়ন প্রকল্পের ব্রাকগুলো এখন বসবাসের উপযোগী নয়। বৃষ্টি এলেই ঘরে পানি পরে বিছানাপত্র ভিজে যায়। তখন বিছানাপত্র গুছ গাছ করে বসে থাকতে হয়। রয়েছে নিত্য প্রয়োজনীয় সুপেও পানির সংকট। ভাঙ্গাচুরা নাজুক স্যানিটেশন ব্যবস্থা রয়েছে। বিদ্যুতের খুটি রয়েছে। এখনো অনেক ব্রাকে বিদ্যুতের সংযোগ দেয়া হয়নি। এ ছাড়াও খাদ্য সহায়তার কোন প্রকল্প নেই এ আশ্রায়ন বসবাসরতদের জন্য। এ সকল সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্টকর্তা ব্যক্তিদের বরাবর ধারনা দিলেও মিলছেনা কোন প্রতিকার।

বসবাসরতরা অতি দ্রুত আশ্রায়ন প্রকল্পের ঘরগুলো সংস্কারসহ সকল সমস্যা সমাধোনের মাধ্যমে ব্রাকগুলো বসবাসের উপযোগী করে তোলার জন্য সরকার ও উর্ধ্বতন কর্তৃপক্ষেরকাছে দাবী জানিয়েছেন।

এ বিষয়ে বড়গাবুয়া ৩ নংওয়ার্ড আশ্রায়ন প্রকল্পের সভাপতি রুহুল আমিন প্যাদা ও সাধারন সম্পাদক শামসুল হক তালুকদার বলেন, আসলেই আমরা এ আশ্রায়নে কষ্টে আছি। আমাদের একমাত্র ভরসা চিন কাগজ।

স্থানীয় ইউপি সদস্য রব মৃধা ও ই্উপি চেয়ারম্যান নাসির উদ্দিন হাং বলেন, আমি যে বরাদ্দ পাই তা দিয়ে আশ্রায়ন প্রকল্পটি নির্মাণ করা সম্ভব নয়। আমি রাস্তা ঘাট ঘর মেরামত ও বিদ্যুতের জন্য চেষ্টা করছি। আশ্রায়নবাসীদের দুর্দশার ব্যাপারে উপজেলার সংশ্লিষ্ট দপ্তর দেখবেন। উপজেলা সমাজসেবা অফিসার মোঃ হারুনর রশিদ বলেন, বিষয়টি আমি শুনেছি দেখব।গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ রফিকুল ইসলাম বলেন, আশ্রায়ন প্রকল্পটির সমস্যা চিহ্নিত করে সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x