বুধবার, ২২ মে ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

গণ বিশ্ববিদ্যালয়ে তিন ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ

গণ বিশ্ববিদ্যালয়ে তিন ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ

 

নিজস্ব প্রতিবেদকঃ বর্ণিল আয়োজনে করোনাকালে অনলাইনে ভর্তি হওয়া তিনটি ব্যাচের নবাগত শিক্ষার্থীদের বরণ করে নিল গণ বিশ্ববিদ্যালয়। ০১ ডিসেম্বর, ২০২১ইং তারিখ বুধবার গণ বিশ্ববিদ্যালয়, সাভার ক্যাম্পাস প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি গণ বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে পাঁচ শতাধিক নবীন শিক্ষার্থী সারিবব্ধভাবে দাড়িয়ে শপথ নেন। দেশ ও জাতি গঠনে পথ নির্দেশক সাতটি শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ও অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন। পরে নবীন শিক্ষার্থীদের ফুল ও মাস্ক দিয়ে বরণ করে নেয়া হয়।

নবীন বরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এস তাসাদ্দেক আহমেদ। এসময় বিভিন্ন সেমিস্টারে প্রথম স্থান অর্জনকারী ৭ জন শিক্ষার্থীর প্রত্যেককে দশ হাজার টাকা করে ‘শামসুন নাহার বেগম মেধাবৃত্তি’ প্রধান করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা জেলা আওয়ামী লীগ সভাপতি বেনজীর আহমেদ বলেন- গণ বিশ্ববিদ্যালয়, গণস্বাস্থ্য কেন্দ্রের একটি অঙ্গ প্রতিষ্ঠান। আর গণস্বাস্থ্যের জন্ম হয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ প্রতিষ্ঠানটি দেশের দরিদ্র জনগোষ্ঠীর চিকিৎসা সেবা ও নারী উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছে। গণ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে দেশের নিম্নবিত্ত ও মধ্যবিত্ত শিক্ষার্থীদের বেসরকারিভাবে শিক্ষাগ্রহণের সুযোগ হয়েছে বলে উল্লেখ করেন তিনি। বিজয়ের মাসে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে শিক্ষাগ্রহণের আহবান জানান তিনি। এসময় গরীব মেধাবী শিক্ষার্থীদের জন্য প্রতিবছর ২ লক্ষ টাকা করে বৃত্তি প্রদানের ঘোষণা দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সস অনুষদের ডীন অধ্যাপক ড. মোতাহার হোসেন মন্ডল, স্বাস্থ্য ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ডা. মোঃ ইকবাল হোসেন, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন মোঃ রফিকুল আলম এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক মোঃ করম নেওয়াজ উপস্থিত ছিলেন। সবশেষে শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x