বুধবার, ২২ মে ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা

গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক এনায়েত-এ মওলা জিন্নাহ-এর বিদায় সংবর্ধনা

 

আশুলিয়া থেকে আবুল কাশেমঃ গণ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত পরিচালক ও বাংলা বিভাগের শিক্ষক এনায়েত-এ মওলা জিন্নাহ এর বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। ২৮ নভেম্বর (সোমবার) বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি’র কনফারেন্স হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন।

বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মনসুর মুসার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম ও রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ। অনুষ্ঠানে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন, বাংলা বিভাগের শিক্ষক ও অন্যান্য বিভাগের শিক্ষক বিদায়ী এই শিক্ষক ও সহকর্মীর কর্মময় জীবন ও তাঁর সঙ্গে জড়িত নানা ঘটনার স্মৃতিচারণ করেন।

দিনাজপুরের বরেন্য সন্তান, বীর মুক্তিযোদ্ধ শিল্পমনা এই মানুষটি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন শেষ করে কর্মজীবন শুরু করেন দিনাজপুরের মিউজিক কলেজে। সেখানে তিনি প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। কর্মজীবনে তিনি দুই যুগেরও অধিক সময় অতিবাহিত করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে। সেখানে তিনি নাচ ও গানের সাথে জড়িত ছিলেন। বাংলাদেশ টেলিভিশন, বেতার ও মঞ্চে ছিলো তাঁর সমান পদচারণা। বাংলাদেশ সাংস্কৃতিক মন্ত্রলালয়ের পক্ষ থেকে চীন, মিয়ানমারম ভুটান, নেপাল, ভারতসহ ২৮টি দেশে প্রতিনিধিত্ব করেছেন এনায়েত এ মওলা জিন্নাহ। দু’ দু’বার পেয়েছেন শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালকের পুরষ্কার। গণ পরিবারে তাঁর যাত্রা শুরু হয় ১৯৭৩ সালে গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর হাত ধরে। এরপর ২০০৮ সালের মার্চ মাসে তিনি গণ বিশ্ববিদ্যালয়ের যোগদান করেন। গণ বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্র-ছাত্রীর মনে শিল্পের সম্ভার ঘটিয়েছেন তিনি। নাচ, গান, নাটক ও আবৃত্তি প্রত্যেকটি শাখায় ছিলো তার অবাধ বিচরণ। সবশেষে এ বিদায়ী কর্মবীরকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩৩ অপরাহ্ণ
  • ১৮:৪০ অপরাহ্ণ
  • ২০:০৩ অপরাহ্ণ
  • ৫:১৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x