বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

খাগড়াছড়ি’র পিছিয়ে পড়া জনগোষ্ঠির পাশে রয়েছে রেড-ক্রিসেন্ট সোসাইটিঃ হাফিজ মজুমদার এমপি

খাগড়াছড়ি’র পিছিয়ে পড়া জনগোষ্ঠির পাশে রয়েছে রেড-ক্রিসেন্ট সোসাইটিঃ হাফিজ মজুমদার এমপি

 

সিলেট থেকে জয়নাল আযাদঃ— পার্বত্য অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে প্রায় একশত কোটি টাকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্প গুলো পরিদর্শন করতে গত ৫ আক্টোবর রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান সিলেট-৫ আসনের সংসদ সদস্য আলহাজ¦ হাফিজ আহমদ মজুমদারের নেতৃত্বে ৮ সদস্যের একটি দল পার্বত্য খাগড়াছড়িতে যান। সেখানে ৬ অক্টোবর বিকাল ৩ টায় রেড ক্রিসেন্ট সোসাইটি’র ম্যানেজিং বোর্ডের ২৬২’তম সভা পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

এতে আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার সহ উপস্থিত ছিলেন সোসাইটি ট্রেজারার এ্যাডভোকেট তৌহিদুর রহমান, ম্যানেজিং বোর্ড সদস্য লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ডাঃ শেখ শফিউল আজম, রাজিয়া সুলতানা লুনা, এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, রবীন্দ্র মোহন সাহা (রবি), আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু এ ছাড়াও সেখানকার দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

৪ দিন ব্যাপী সফরে সোসাইটির ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ খাগড়াছড়ী জেলার ইকো-সেক প্রকল্পের কমিউনিটি, স্থানীয় কমিউনিটি পরিদর্শন, খাগড়াছড়ি ইউনিটের নির্বাহী কমিটি এবং স্থানীয় প্রশাসনের সাথে মতবিনিময় করেন। রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান সাংসদ হাফিজ আহমদ মজুমদার জানিয়েছেন, দেশের পার্বত্য অঞ্চলে ইন্টারন্যাশনাল রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে মানুষের জীবন মানের উন্নয়ন, দারিদ্র বিমোচন সহ বিভিন্ন খাতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির তত্বাবধানে ১’শ কোটি টাকার প্রজেক্ট হাতে নেওয়া হয়েছে। সোসাইটির ২৬২’তম সভায় পার্বত্য অঞ্চলের এসব উন্নয়ন ও সেবা মূলক কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ব্যাপক আলোচনা ও সিদ্ধান্ত গ্রহন করা হয়।

তিনি বলেন, পাবর্ত্য চট্টগ্রামের ইকো-সেক প্রকল্প ও ওয়াশ প্রকল্পের কাজ চলছে। তার মধ্যে ইকো-সেক প্রকল্পের আওতায় পার্বত্য জেলা সমুহে বসবাসরত বাঙ্গালী, মারমা, চাকমা, খেয়াং, মুরং, বম, তংচঙ্গা ইত্যাদি হতদরিদ্র জনগনের জীবনমান উন্নয়নে আইসিআরসির সহযোগিতায় ২০১৪ সাল থেকে ইকো-সেক প্রকল্পের বাস্তবায়ন শুরু হয়। এ প্রকল্পের আওতায় পিছিয়ে পড়া জনগোষ্ঠির প্রতিটি পরিবারকে ৩০ হাজার টাকা অনুদান প্রদান করা হয় এবং চলতি বছর পর্যন্ত খাগড়াছড়ি জেলার ৬টি উপজেলায় ৩২টি কমিউনিটিতে সর্বমোট ১৪২৮ পরিবারকে প্রায় ৪ কোটি ২৮ লক্ষ ৪০ হাজার টাকা অনুদান দেওয়া হয়। এতে ৭ হাজার ১’শ ৪২ জন নারী-পুরুষ উপকৃত হন। ওয়াশ প্রকল্পের আওতায় খাগড়াছড়ি জেলার ১২টি কমিউনিটিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্টি ও বাঙ্গালী জনগোষ্টির জন্য উন্নত স্বাস্থ্য সম্মত পয়ঃ নিষ্কাশন ব্যবস্থা, নিরাপদ পানি ও স্বাস্থ্য বিধি উন্নত করণ কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে।

এছাড়াও প্রাথমিক চিকিৎসা কিটবক্স, ১ হাজার ১৬ হাইজিন আইটেম বিতরন করা হয়েছে। ১৫ টি কমিউনিটির ১ হাজার ৫৮টি অতি দরিদ্র পরিবারের জন্য বিনা মূল্যে উন্নত স্যানিটেশন ব্যবস্থা এবং ১০৯টি নিরাপদ পানির উৎস নতুন স্থাপন ও পুনঃ সংস্কার, ২টি কমিউনিটিতে ঝর্না থেকে পাইপ নেটওয়ার্কের মাধ্যমে ব্যবস্থা করা হয়েছে। এসব কার্যক্রম বাস্তবায়নে পার্বত্য অঞ্চলের যুব রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যরা কাজ করবেন বলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান সাংসদ মজুমদার জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x