শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের জন্য পূনরায় উচ্ছেদ অভিযান জোবিঅ-সাভারের আওতাধীন বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের বিশেষ অভিযান সাভার হেমায়েতপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস লাইনের উচ্ছেদের অভিযান বিপিসিএসপি’র ফ্যামিলি গেট টুগেদার কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

এক দিনে বেনাপোলে রাজস্ব আদায় ২০ কোটি ছাড়িয়ে যাবে

এক দিনে বেনাপোলে রাজস্ব আদায় ২০ কোটি ছাড়িয়ে যাবে

 

যশোর (বেনাপোল) থেকে মোঃ রাসেল ইসলামঃ— তীব্র যানজটে বেনাপোল স্থলবন্দর কার্যত অচল হয়ে পড়ছে। স্থলবন্দরের অভ্যন্তরে ও প্রধান সড়কের আশে পাশের সড়কে যানজটে পথচারিসহ পাসপোর্টধারী যাত্রীদের ভোগান্তির শিকার হতে হচ্ছে। অনেকে পায়ে হেঁটে চেকপোস্টে যেতে দেখা গেছে। একদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকল থেকে বন্দরের অভ্যন্তরে পণ্য লোড আনলোড করতে আসা কয়েকশ‘ ট্রাক এক সাথে বন্দরে প্রবেশ ও ভারত থেকে আমদানি পণ্য নিয়ে আসা ট্রাকগুলো সড়কের উপর দাঁড়িয়ে থাকায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। এদিকে একদিন পণ্য পরিবহন বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল থেকে ব্যবসায়ীরা তাদের পণ্য খালাস করতে ব্যস্ত হয়ে পড়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩শ‘ ৬৮টি বিল অফ এন্ট্রির বিপরীতে ২০ কোটি টাকা রাজস্ব জমা পড়েছে বেনাপোল সোনালী ব্যাংকের ট্রেজারি শাখায়।

আরও পড়ুনঃ যশোরের বেনাপোল সীমান্তে ফেনসিডিল গাঁজা সহ আটক-২

বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকায় বুধবার সকাল থেকে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল এলাকায় ভয়াবহ ট্রাক সংকট দেখা দেয়। বুধবার গভীর রাতে স্বরাস্ট্র মন্ত্রীর সাথে ফলপ্রশু আলোচনার পর ধর্মঘট প্রত্যাহার করে নেয় তারা। বুধবার কয়েকটি ট্রাক পণ্য পরিবহন করলেও বৃহস্পতিবার সকাল থেকে বন্দরের অভ্যন্তরে পণ্য চালান খালাস প্রক্রিয়া শুরু হলে এক সাথে সব ট্রাক প্রবেশ করতে গিয়ে যানজট লাগিয়ে ফেলে। সময় বাড়ার সাথে সাথে সাথে যানজটও বাড়তে থাকে। শত শত বাংলাদেশি ও ভারতীয় পণ্যবোঝাই এবং খালি ট্রাক মূল সড়কের দু‘পাশে আছে। ট্রাক জটের কারণে পরিবহন, প্রাইভেটকার, রিকশা-ভ্যানও যাতায়াত করতে পারছে না। ফলে পথচারিসহ পাসপোর্টধারী যাত্রীদের দুর্ভোগের শিকার হতে হচ্ছে। কলকাতাগামী ও ঢাকাগামী বাস গুলো চলাচল করলেও আন্তঃজেলার মধ্যে চলাচলকারী বাস বন্ধ রয়েছে।

বেনাপোল স্থলবন্দর

আরও পড়ুনঃ অবৈধ পথে ভারতে প্রবেশ কালে বেনাপোলে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ ও শিশু আটক

বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদক আজিম উদ্দিন গাজী জানান, বন্দর থেকে মালামাল ডেলিভারি নেয়ার জন্য বৃহস্পতিবার সকাল থেকে শতশত ট্রাক বন্দরের বিভিন্ন গেটে অবস্থান করছে। ব্যবসায়ীক ক্ষতি পুষিয়ে নিতে বন্দর ব্যবহারকারী সকল ব্যবসায়ীরা তাদের মালামাল খালাস নেওয়ার কাজে ব্যস্ত সময় পার করছেন। ট্রাক ও ক্যার্ভাডভ্যান ধর্মঘটেনর কারনে বেনাপোল বন্দরে পণ্য পরিবহনের জন্য ট্রাক ও ক্যার্ভাড ভ্যানের ভয়াবহ সংকট দেখা দিয়েছে। বর্তমানে ১৭ হাজার টাকার ভাড়া এখন ২৮/২৯ হাজার টাকা পড়ছে। তবুও পণ্য পরিবহনের জন্য ট্রাক পাওয়া যাচ্ছে না। ফেরিঘাটসহ মালিকের গ্যারেজে ট্রাক থাকায় সেগুলো সময়মত বন্দরে পৌছাতে পারেনি। আগামী রোববার থেকে স্বাভাবিক হবে বলে আশা করছি।

আরও পড়ুনঃ বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে ৪ নারী পুরুষকে আটক করেছে বিজিবি

বেনাপোল সোনালী ব্যাংকের ব্যবস্থাপক রকিবুল হাসান বলেন, অন্যান্য সময়ের চেয়ে বৃহস্পতিবার কাস্টমসের রাজস্বের টাকা বেশি জমা পড়েছে। অন্যান্য দিন ১০ থেকে ১৫ কোটি টাকা জমা হলেও এ দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত ২০ কোটির বেশি রাজস্বের টাকা জমা পড়েছে এ শাখায়। রাত ৮টা পর্যন্ত রাজস্বের টাকা জমা হবে। সেই হিসেবে আরো বাড়তে পারে বলে তিনি জানান।

বেনাপোল কাস্টমস হাউজের এক জন কর্মকর্তা জানান, বেনাপোল বন্দরে দৈনিক গড়ে ১৫ থেকে ১৮ কোটি টাকা রাজস্ব আদায় হয়ে থাকে। ধর্মঘটে পণ্য পরিবহন বন্ধ থাকায় অনেক আমদানিকারকরা পণ্য খালাশ নেন না। তবে বুধবার প্রায় ৭০ ট্রাক পণ্য খালাস করে ট্রাক বন্দর থেকে ছেড়ে গেছে। একদিন বন্ধ থাকলে রাজস্ব ঘাটতি দেখা দেয়। তবে পরের দিন তা সমন্নয় হয়ে যায়।

আরও পড়ুনঃ যশোরের বেনাপোলে পুলিশের অভিযানে ২ কেজি গাঁজা সহ আটক -১

বেনাপোল স্থল বন্দরের উপ পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, পরিবহন ধর্মঘটের কারণে এ রকম অচলবস্থার সৃষ্টি হয়েছে। বন্দর থেকে দ্রুত পণ্য খালাস করা নির্দেশনা দেওয়া হয়েছে। রাতের মধ্যেই সব শুল্ক পরিশোধকৃত পণ্য খালাস দেওয়া হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:১৭ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৬ অপরাহ্ণ
  • ১৯:৪৩ অপরাহ্ণ
  • ৫:৩৩ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x