শুক্রবার, ১৪ মে ২০২১, ০১:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
পলাশবাড়ীতে আনসার ও ভিডিপি সদস্য সদস্যাদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গাজীপুরে দাঁড়িয়ে থাকা মাইক্রোবাসে ধাক্কা, নিহত ২ মধুপুরের ফ্রেন্ডস ৯৭/৯৯ স্বেচ্ছা সেবী সংগঠনের পক্ষ থেকে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ ঝালকাঠিতে ধ্রুবতারা’র উদ্যোগে অসহায় ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ আওয়ামী লীগ সব সময় দুর্গত মানুষের পাশে আছে– মনোরঞ্জন শীল গোপাল এমপি সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার “সুস্থতা ও রোগমুক্তি” কামনা করে আশুলিয়ায় ঢাকা জেলা বিএনপির “দোয়া ও মিলাদ মাহফিল” সিটি মেয়র কর্তৃক নিম্ন আয়ের শ্রমজীবীদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ আশুলিয়ায় শ্যামল বাংলা ফাউন্ডেশনের উদ্দ্যোগে রোজাদারদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ খাগড়াছড়িতে ত্রাণ দিয়েছে বিজিবি গাজীপুরে মোটর সাইকেল চুর আটক, দু’টি গাড়ি জব্দ

ইসলামপুরে বন্যায় আমন বীজতলা সংকটে হতাশায় কৃষকরা

ইসলামপুরে বন্যায় আমন বীজতলা সংকটে হতাশায় কৃষকরা

 

 

 

জামালপুর থেকে মোঃ ইমরান মাহমুদঃ জামালপুরের ইসলামপুর উপজেলায় তিনদফা বন্যায় বীজতলা সংকটে হতাশ হয়ে পড়েছে কৃষকরা। ফলে আমনের বীজতলা সংকটের কারণে লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, গত ২৭ জুন, থেকে ৩০ জুলাই পর্যন্ত উপজেলার কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, সদর, পলবান্ধা, গোয়ালেরচর, গাইবান্ধা, চর পুটিমারী ও চর গোয়ালীনি ইউনিয়নসহ পৌর এলাকায় ব্যাপক বন্যা হয়।

ভয়াবহ ওই বন্যায় কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, ইউনিয়নের শতভাগ, সদর ইউনিয়নের ৯৫ ভাগ, পলবান্ধা, গোয়ালেরচর, গাইবান্ধা ইউনিয়নের ৭০ ভাগ এলাকা পানিতে ডুবে যায়। বন্যার আগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে জমিতে আউশ ধানের চাষ হয়েছিল। কিন্তু বন্যার পানি দীর্ঘ হওয়ায় কৃষকের আউশ ধান ডুবে নষ্ট হয়। এছাড়াও বন্যায় আমন বীজতলা নষ্ট হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, সদর, ইউনিয়নের বন্যার্ত এলাকায় আমন বীজতলা না হওয়ায় এখনো ধান চাষ শুরু করতে পারেনি কৃষক। ফলে উপজেলায় এবার আমন ধানের বীজতলা সংকটের আশঙ্কা করা হচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, কৃষকরা বীজতলা তৈরির কার্যক্রম শুরু করেছে। অনুকূল পরিবেশ পেলে আমনের লক্ষ্যমাত্রা অর্জন হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৮ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ১৬:৩২ অপরাহ্ণ
  • ১৮:৩৫ অপরাহ্ণ
  • ১৯:৫৭ অপরাহ্ণ
  • ৫:১৮ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x