সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৩০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয় বেগম জিয়া কারাগারে থাকলেই ভালো হতো— তথ্যমন্ত্রী হাওর ইতিহাসে মাইলফলকঃ ‘এডভান্স অ্যাপ’ উদ্বোধন জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ভলিবল টুর্নামেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ইবিতে ক্যাম্পাসিয়ান ইন্ট্রিপ্রেনিয়ার এসোসিয়েশন’র সভাপতি ইউসুফ, সম্পাদক নোমান সম্পদ সৃষ্টি ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় গাছের গুরুত্ব অপরিসীম— সিটি মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের শ্রমিক কর্মচারী লীগের সাথে সিটি প্রশাসকের মতবিনিময় বান্দরবান সরকারি কলেজে পাঁচতলা ছাত্রীনিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন ও কলেজ বাসের উদ্ভোধন করেন মন্ত্রী বীর বাহাদুর চট্টগ্রামের আনন্দিপুর সড়কে নিম্নমানের নির্মাণসামগ্রী ব্যবহারের অভিযোগ চসিক প্রশাসক সুজনের আকষ্মিক পরিদর্শন চসিক এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উদযাপন উপলক্ষে ওরিয়েন্টশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

ইসলামপুরে বন্যায় আমন বীজতলা সংকটে হতাশায় কৃষকরা

ইসলামপুরে বন্যায় আমন বীজতলা সংকটে হতাশায় কৃষকরা

 

 

 

জামালপুর থেকে মোঃ ইমরান মাহমুদঃ জামালপুরের ইসলামপুর উপজেলায় তিনদফা বন্যায় বীজতলা সংকটে হতাশ হয়ে পড়েছে কৃষকরা। ফলে আমনের বীজতলা সংকটের কারণে লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা দেখা দিয়েছে।

জানা গেছে, গত ২৭ জুন, থেকে ৩০ জুলাই পর্যন্ত উপজেলার কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, সদর, পলবান্ধা, গোয়ালেরচর, গাইবান্ধা, চর পুটিমারী ও চর গোয়ালীনি ইউনিয়নসহ পৌর এলাকায় ব্যাপক বন্যা হয়।

ভয়াবহ ওই বন্যায় কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, ইউনিয়নের শতভাগ, সদর ইউনিয়নের ৯৫ ভাগ, পলবান্ধা, গোয়ালেরচর, গাইবান্ধা ইউনিয়নের ৭০ ভাগ এলাকা পানিতে ডুবে যায়। বন্যার আগে উপজেলার বিভিন্ন ইউনিয়নে জমিতে আউশ ধানের চাষ হয়েছিল। কিন্তু বন্যার পানি দীর্ঘ হওয়ায় কৃষকের আউশ ধান ডুবে নষ্ট হয়। এছাড়াও বন্যায় আমন বীজতলা নষ্ট হয়ে যায়।

সরেজমিনে দেখা গেছে, কুলকান্দি, বেলগাছা, চিনাডুলী, সাপধরী, নোয়ারপাড়া, সদর, ইউনিয়নের বন্যার্ত এলাকায় আমন বীজতলা না হওয়ায় এখনো ধান চাষ শুরু করতে পারেনি কৃষক। ফলে উপজেলায় এবার আমন ধানের বীজতলা সংকটের আশঙ্কা করা হচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, কৃষকরা বীজতলা তৈরির কার্যক্রম শুরু করেছে। অনুকূল পরিবেশ পেলে আমনের লক্ষ্যমাত্রা অর্জন হবে।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অনুসন্ধান



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

ফটো গ্যালারি



জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান




ইউটিউব চ্যানেল

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares