বুধবার, ১৯ Jun ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
কাশিমপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন আশুলিয়ায় প্রায় দশ কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার এবং অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ আশুলিয়ার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ মোবাইল কোর্টের মাধ্যমে কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগের উচ্ছেদের অভিযান

ইভিএম কিংবা ব্যালট নয়, বিএনপির নিজেদের প্রতিও কোন আস্থা নাই -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

ইভিএম কিংবা ব্যালট নয়, বিএনপির নিজেদের প্রতিও কোন আস্থা নাই -তথ্য ও সম্প্রচার মন্ত্রী

 

অনলাইন ডেস্কঃ বিএনপির ব্যালটের প্রতিও কোন আস্থা নেই, ইভিএমের প্রতিও কোন আস্থা নেই। আসলে বিএনপির নিজেদের প্রতিও কোন আস্থা নাই। কারণ বিএনপি জনগণ থেকে অনেক দূরে সরে গেছে এটা তারা জানে। এভাবে ক্রমাগত নির্বাচন থেকে পালিয়ে যেতে যেতে এক সময় বিএনপি দলটাই জনগণের কাছ থেকে পালিয়ে যাবে।

আজ বুধবার (০৫ এপ্রিল) এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন ক্যাম্পাস চট্টগ্রামে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর স্পেশাল কনভোকেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি এসব কথা বলেন।

এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর ডিন ডেভিট টেইলর বীনাকোনা এর সভাপতিত্বে বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর প্রতিষ্ঠাতা ভাইস চ্যান্সেলর কামাল আহমেদ, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর বর্তমান ভিসি রুবানা হক, ইউনিভার্সিটি অব ব্রাসেলস এর চেয়ারম্যান প্রফেসর এন্ড্রে সেনকেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. নেহাল আহমেদ প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, ২০০৮ সাথে তারা সর্বশক্তি দিয়ে নিবার্চনে অংশগ্রহণ করেও মাত্র ২৯টি আসন পেয়েছিল। ২০১৪ সালের নির্বাচন থেকে পালিয়ে গিয়েছিল। ২০১৮ সালে সাকলকে নিয়ে ঐক্য করে আসন পেয়েছিল ৬টি আসন, মহিলা আসন সহ ৭টি। তারা বুঝতে পেরেছে আগামী নির্বাচনেও তাদের সম্ভাবনা কমে গেছে। সে জন্য বিএনপির নির্বাচন বা গণতান্ত্রিক ব্যবস্থার উপর আস্থা নেই। তারা শুধুমাত্র ষড়যন্ত্রের পথে হাঁটছে, পানি ঘোলা করার চেষ্টা করছে, দেশবিদেশে অপপ্রচার চালাচ্ছে, আর বিদেশীদের হাতে পায়ে ধরছে। এগুলো করে কোন লাভ হবে না।
এসময় মন্ত্রী বিএনপিকে অনুরোধ জানিয়ে বলেন, নির্বাচন কমিশন অনেকটা তাদের দাবি মেনে নিয়ে ইভিএম বাদ দিয়ে ব্যালটে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছে। এখন যদি নির্বাচনে আসে তবে তাদের জন্য মঙ্গল হবে।

তিনি স্পেশাল কনভোকেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, এটি দেশের একমাত্র বিশ্ববিদ্যালয় যেখানে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ১৪০ একর জমি বরাদ্দ করেছে। যার প্রধান পৃষ্ঠপোষক বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ বিশ্ববিদ্যালয় বোর্ডের চেয়ারম্যান। এদেশে আর কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয় সরকারের কাছ থেকে এতো বেশি সাহায্য-সহযোগিতা পায়নি। এই বিশ্ববিদ্যালয়ের অধীনে চট্টগ্রামে একটি মেডিকেল স্কুল প্রতিষ্ঠার জন্য তারা সরকারের কাছে আরও জমি বরাদ্দের আবেদন করেছেন। বিষয়টি নিয়ে আমরা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গত ১৪ বছরে নারীদের অনেক অগ্রগতি হয়েছে। এখন দেশের সকল ক্ষেত্রে নারীরা কাজ করছে। এখন আমাদের সুপ্রিম কোর্টের বিচারক, পুলিশের এসপি, ডিসি প্রায় সব ক্ষেত্রে নারীরা কাজ করছে। একসময় নারী ডিসি বা এসপি অথবা ইউএনও হবে সেটা কল্পনাও করতে পারেনি।
সূত্রঃ পিআইডি, চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩৮ অপরাহ্ণ
  • ১৮:৫১ অপরাহ্ণ
  • ২০:১৭ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x